প্রধানমন্ত্রী প্রবাসীদের সম্মানিত করেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসী বন্ধু। তিনি প্রবাসীদের সম্মানিত করেছেন। প্রবাসীদের অনেক সমস্যা রয়েছে। আর তাই প্রবাসীদের প্রত্যাশা পূরণে সবার প্রার্থনা কামনা করি, সহযোগিতা চাই।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রীকে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্থানীয় সময় গত রোববার (৭ এপ্রিল) স্থানীয় লাগোর্ডিয়া ক্রাইন প্লাজা হোটের বলরুমে ‘আমেরিকান-বাংলাদেশি বিজনেস অ্যালায়েন্স’ (এবিবিএ) ওই অনুষ্ঠানের আয়োজন করে।

শিল্পপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন ও নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মিজ সাদিয়া ফয়জুন্নেসা উপস্থিত ছিলেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/10/1554858066644.jpg

শুভেচ্ছা বক্তব্য দেন সাবেক সাংসদ এম এম শাহীন, বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান এম আজিজ, সোসাইটির সভাপতি কামাল আহমেদ, এবিবিএ’র উপদেষ্টা এন মজুমদার, রাহাত মুক্তাদীর, এবিবিএ’র জেনারেল সেক্রেটারি ইয়াকুব এ খান সিপিএ, প্রতিষ্ঠাতা জেনারেল সেক্রেটারি বিলাল আহমেদ চৌধুরী, এবিবিএ’র সংবর্ধনা কমিটির সদস্য সচিব মইনুল ইসলাম, চিফ কো-অর্ডিনেটর শাহ নেওয়াজ এবং যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক আহবায়ক রেজাউল করীম চৌধুরী। অনুষ্ঠান মঞ্চে উপবিষ্ট ছিলেন অধ্যাপক ডা. জিয়াউদ্দিন আহমেদ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/10/1554858125266.jpg

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইমাম কাজী কাইয়্যুম এবং বাইবেল থেকে পাঠ করেন টমাস দুলু রায়। এরপর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। পরে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে শুভেচ্ছা জানিয়ে মানপত্র পাঠ করেন সাপ্তাহিক বাঙালী’র সম্পাদক কৌশিক আহমেদ। এরপর স্বাগত বক্তব্য দেন এবিবিএ’র সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার। অনুষ্ঠান যৌথভাবে উপস্থাপনায় ছিলেন এবিবিএ’র সংবর্ধনা কমিটির জয়েন্ট মেম্বার সেক্রেটারি এএফ মিসবাহউজ্জামান ও টাইম টেলিভিশনের নিউজ প্রেজেন্টার সাদিয়া খন্দকার।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/10/1554858042879.jpg

এছাড়া আব্দুল ওয়াহিদ টুপন ও অ্যাডভোকেট আখতার আহমেদ মন্ত্রী ড. মোমেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

ড. মোমেন বলেন, পররাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রথম ভারত সফরের পর ষ্টেট ডিপার্টমেন্টের আমন্ত্রণে প্রথম যুক্তরাষ্ট্র এসেছি। আমলাতন্ত্রের বেড়াজাল ভেঙে এখানকার বাংলাদেশ মিশনকে গণমুখী করে দৃষ্টান্ত স্থাপন করেছে সরকার।

আপনার মতামত লিখুন :