Barta24

বুধবার, ২৬ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

English Version

প্রধানমন্ত্রী প্রবাসীদের সম্মানিত করেছেন: পররাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রী প্রবাসীদের সম্মানিত করেছেন: পররাষ্ট্রমন্ত্রী
ছবি: সংগৃহীত
সেন্ট্রাল ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসী বন্ধু। তিনি প্রবাসীদের সম্মানিত করেছেন। প্রবাসীদের অনেক সমস্যা রয়েছে। আর তাই প্রবাসীদের প্রত্যাশা পূরণে সবার প্রার্থনা কামনা করি, সহযোগিতা চাই।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রীকে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্থানীয় সময় গত রোববার (৭ এপ্রিল) স্থানীয় লাগোর্ডিয়া ক্রাইন প্লাজা হোটের বলরুমে ‘আমেরিকান-বাংলাদেশি বিজনেস অ্যালায়েন্স’ (এবিবিএ) ওই অনুষ্ঠানের আয়োজন করে।

শিল্পপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন ও নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মিজ সাদিয়া ফয়জুন্নেসা উপস্থিত ছিলেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/10/1554858066644.jpg

শুভেচ্ছা বক্তব্য দেন সাবেক সাংসদ এম এম শাহীন, বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান এম আজিজ, সোসাইটির সভাপতি কামাল আহমেদ, এবিবিএ’র উপদেষ্টা এন মজুমদার, রাহাত মুক্তাদীর, এবিবিএ’র জেনারেল সেক্রেটারি ইয়াকুব এ খান সিপিএ, প্রতিষ্ঠাতা জেনারেল সেক্রেটারি বিলাল আহমেদ চৌধুরী, এবিবিএ’র সংবর্ধনা কমিটির সদস্য সচিব মইনুল ইসলাম, চিফ কো-অর্ডিনেটর শাহ নেওয়াজ এবং যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক আহবায়ক রেজাউল করীম চৌধুরী। অনুষ্ঠান মঞ্চে উপবিষ্ট ছিলেন অধ্যাপক ডা. জিয়াউদ্দিন আহমেদ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/10/1554858125266.jpg

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইমাম কাজী কাইয়্যুম এবং বাইবেল থেকে পাঠ করেন টমাস দুলু রায়। এরপর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। পরে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে শুভেচ্ছা জানিয়ে মানপত্র পাঠ করেন সাপ্তাহিক বাঙালী’র সম্পাদক কৌশিক আহমেদ। এরপর স্বাগত বক্তব্য দেন এবিবিএ’র সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার। অনুষ্ঠান যৌথভাবে উপস্থাপনায় ছিলেন এবিবিএ’র সংবর্ধনা কমিটির জয়েন্ট মেম্বার সেক্রেটারি এএফ মিসবাহউজ্জামান ও টাইম টেলিভিশনের নিউজ প্রেজেন্টার সাদিয়া খন্দকার।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/10/1554858042879.jpg

এছাড়া আব্দুল ওয়াহিদ টুপন ও অ্যাডভোকেট আখতার আহমেদ মন্ত্রী ড. মোমেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

ড. মোমেন বলেন, পররাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রথম ভারত সফরের পর ষ্টেট ডিপার্টমেন্টের আমন্ত্রণে প্রথম যুক্তরাষ্ট্র এসেছি। আমলাতন্ত্রের বেড়াজাল ভেঙে এখানকার বাংলাদেশ মিশনকে গণমুখী করে দৃষ্টান্ত স্থাপন করেছে সরকার।

আপনার মতামত লিখুন :

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে নোয়াখালীর যুবক নিহত

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে নোয়াখালীর যুবক নিহত
ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্ট প্রভিন্সের মাফিকিংয়ে কৃষ্ণাঙ্গ ডাকাতের গুলিতে নোয়াখালীর সুবর্ণচরের আলমগীর হোসেন নামের এক ব্যবসায়ী যুবক নিহত হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) সকাল ১০টায় দক্ষিণ আফ্রিকায় অবস্থানরত আলমগীর হোসেনের সহকর্মীরা তার মৃত্যুর বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেন।

সহকর্মীরা জানান, সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ১০টায় ডাকাত দল দোকানে ডাকাতি করে চলে যাওয়ার সময় আলমগীরকে লক্ষ্য করে গুলি করলে ঘটনাস্থলেই সে মারা যায়। গত মাসে একই দোকানে ডাকাতির ঘটনা ঘটলে নিহত আলমগীর বাদী হয়ে ডাকাতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে।

অভিযুক্ত ডাকাত গ্রেফতার হওয়ার পর আদালতের জামিনে বেরিয়ে আসে এবং গতকাল আলমগীরকে গুলি করে খুন করে।

নিহত আলমগীর হোসেনের দেশের বাড়ি নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার ১নং চরজব্বার ইউনিয়ন কাঞ্চন বাজার এলাকায়।

সৌদি বিমানবন্দরে হুতি জঙ্গির হামলায় ২ বাংলাদেশি আহত

সৌদি বিমানবন্দরে হুতি জঙ্গির হামলায় ২ বাংলাদেশি আহত
সৌদি আরবের আভা বিমানবন্দর, ছবি: সংগৃহীত

সৌদি আরবের আভা বিমানবন্দরে ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুতির হামলায় একজন সিরিয়ার নাগরিক নিহত হয়েছেন। এছাড়া এই ঘটনায় দুইজন বাংলাদেশিসহ মোট ২১ জন আহত হয়েছেন।

সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের মুখপাত্র কর্নেল তুর্কি আল মালেকির বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে উল্লেখ করা হয়, রোববার (২৩ জুন) হুতি জঙ্গিদের হামলায় একজন নিহত এবং ২১ জন গুরুতর আহত হয়েছেন।

তিনি বলেন, 'আহত ২১ জনের মধ্যে ১৩ জন সৌদি নাগরিক, চারজন ভারতীয়, দুইজন মিশরীয় এবং দুইজন বাংলাদেশি। এদের মধ্যে তিনজন নারী ও দুই জন শিশু রয়েছেন। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে জোটের পক্ষ থেকে বলা হয়েছে রোববার (২৩ মে) রাত ৯টা ১০ মিনিটে (স্থানীয় সময়) ইরান সমর্থিত হুতি জঙ্গিরা এয়ারপোর্টে নিরীহদের ওপর আক্রমণ করেন।

তবে আহত বাংলাদেশিদের পরিচয় এখনো জানা যায়নি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র