বই হাতে ভক্তদের সেলফিতে না নেই জাফর ইকবালের

বইমেলায় ভক্তদের সঙ্গে সেলফিতে মুহম্মদ জাফর ইকবাল, ছবি: সৈয়দ মেহেদি, বার্তা২৪.কম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

চারদিকে তরুণ-তরুণীদের জটলা। মাঝখানে কেউ একজন বসে অটোগ্রাফ দিচ্ছেন আপনমনে। এর মধ্যে আমার দেখা যাচ্ছে, স্মার্টফোনে চলছে অবিরাম সেলফি তোলার হিড়িক।

কৌতুহলবশত সামনে এগোতেই দেখা যায়, তিনি আরও কেউ নন সবার প্রিয় মানুষ ও লেখক মুহম্মদ জাফর ইকবাল বসে আছেন তরুণ-তরুণীদের মধ্যমণি হয়ে।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) অমর একুশে গ্রন্থ মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবালকে ঘিরে তরুণ-তরুণীদের এ উৎসাহের দেখা মিলল।

সরেজমিনে দেখা গেছে, কেউ বই হাতে কেউবা হাতে ফোন নিয়ে হাজির হচ্ছেন প্রিয় লেখকের সামনে। অনেক লেখকের বই কিনে এনে অটোগ্রাফ নিচ্ছেন আবার অনেকে স্মার্টফোন দিয়ে অবিরাম সেলফি তুলে যাচ্ছেন। তরুণ ভক্তদের মন খুশি করতে মুহম্মদ জাফর ইকবাল কোনো কার্পণ্য করছেন না। এক দিকে যেমন দিয়ে যাচ্ছেন অটোগ্রাফ অন্যদিকে হাসিমুখে ভক্তদের সঙ্গে তুলছেন সেলফিও।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/08/1549574479966.jpg

গ্রন্থমেলায় আশা ও তরুণ ভক্তদের ভালোবাসা সম্পর্কে মুহম্মদ জাফর ইকবাল বলেন, ভক্তদের এমন ভালোবাসা সবসময়ই ভালো লাগে। কিন্তু আমি চাই, একটি বই নিয়ে তারা আমার সঙ্গে ছবি তুলুক। তাহলে বুঝতে পারব- তারা বই পড়ে। কিন্তু বই ছাড়া ছবি তুলতে আসলে আমার ভালো লাগে না। আমরা মনে হয়, আসলে কি তাদের বইয়ের প্রতি ভালোবাসা আছে নাকি শুধু ছবি তুলতে এসেছে? আমার চাওয়া, নতুন প্রজন্ম বই পড়ুক।

এবারের গ্রন্থমেলায় নিজের ৫-৬ টা বই এসেছে জানিয়ে মুহম্মদ জাফর ইকবাল বলেন, এবার বইমেলায় আমার ৫-৬টি বই প্রকাশিত হয়েছে। তবে এই মুহূর্তে সবগুলোর নাম মনে নেই। তবে সায়েন্স ফিকশনসহ উপন্যাসও রয়েছে বইয়ের তালিকায়। এর মধ্যে দুইটি বইয়ের নাম হচ্ছে- নিয়ন ও টুনটুনি।

ফিচার এর আরও খবর

মানসম্পন্ন বই

বাংলা একাডেমীর অমর একুশে বইমেলা শেষ হলে একটি পরিসংখ্যান বের হয়। তাতে কত টাকা বিক্রি হয়েছে সে তথ্য অত্যন্ত গুরুত্...

বহু ভাষার জগৎ

এ জগৎ বহু ভাষার মানুষে পূর্ণ। এ জগৎ বহু বর্ণের মানুষে ভরা। এ জগৎ বৈচিত্র্যে এক অপার ভাণ্ডার।