বৃষ্টিতেও ভ্রমণের আনন্দ!

হাসান মাহমুদ শাকিল, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লক্ষ্মীপুর
লক্ষ্মীপুরে বৃষ্টি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

লক্ষ্মীপুরে বৃষ্টি, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

ঈদের রাত থেকেই লক্ষ্মীপুরে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। মঙ্গলবার (১৩ আগস্ট) ভোর রাত থেকেই এই বৃষ্টি এক নাগাড়ে চলছে। তবে মুষল ধারে নয়, গুঁড়ি গুঁড়ি। যার কারণে ঘর থেকেই বের হওয়া যাচ্ছে না।

বৃষ্টিতেও ভ্রমণের আনন্দ!

তাতে কি, দরজায় বসেই উপভোগ করা যাচ্ছে বৃষ্টির ফোঁটায় সৃষ্টি হওয়া প্রকৃতির অমোঘ সৃষ্টি। এর থেকেই মনে হচ্ছে, মাঝে মাঝে বৃষ্টিতেও ভ্রমণের আনন্দ পাওয়া যায়।

বৃষ্টিতেও ভ্রমণের আনন্দ!

বৃষ্টির ফোঁটাগুলো গাছের পাতা ও ডাল-পালায় জমে থাকা বালিগুলো ধুয়ে দিচ্ছে। এতে চারপাশ সবুজে রেঙে আছে। আবার সেই বৃষ্টির ফোঁটা যখন গাছের পাতা বেয়ে পড়ে, তখন তাকালে চোখ জুড়িয়ে যায়। মাঝে মাঝে মনে হয় পাতার ডগায় বৃষ্টির ফোঁটাটি অমূল্য হীরার মতো ঝলঝল করছে। সবশেষ মনে হয়, বৃষ্টি ফোটাগুলো নতুন কিছু আবিষ্কারের দরজা খুলে দিচ্ছে।

বৃষ্টিতেও ভ্রমণের আনন্দ!

এদিকে টিনের চালে পড়া বৃষ্টির টুপ টুপ শব্দে মনে হয় কানের কাছে হারমোনিয়াম কিংবা সেতারা বাজছে। অজানা এক গানের সুর মনকে মাতিয়ে তুলছে। হ্যাঁ তবুও আক্ষেপ থেকে যায়, কোথাও গিয়ে ঘুরে আসার। তবে বৃষ্টি সেই সুযোগ না দিলেও, কিছু মনোরম পরিবেশ সৃষ্টি করে।

বৃষ্টিতেও ভ্রমণের আনন্দ!

জানতে চাইলে আজগর হোসেন নামে এক যুবক বলেন, 'আমরা কয়েক বন্ধু মোটরসাইকেল ভ্রমণে ভোলায় যাওয়ার অপেক্ষায় ছিলাম। কিন্তু বৃষ্টির কারণে যাওয়া হয়নি। তবুও কয়েকজন মোটরসাইকেল ছাড়া ফেরিতে করে চলে গেছে। নিজে না যেতে পারাই খুবই খারাপ লাগছে। বৃষ্টির কারণে সকাল থেকে ঘরেই বসে আছি। নিজেকে এখন খুব অলস মনে হচ্ছে। বিরক্তিকর এই সময়ে এখন আমার সঙ্গী টেলিভিশন।'

আপনার মতামত লিখুন :