Barta24

বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

English Version

কখনও তাদের মা হতে পারবো না: কারিনা কাপুর

কখনও তাদের মা হতে পারবো না: কারিনা কাপুর
কারিনা কাপুর খান, ইব্রাহিম খান ও সারা আলি খান
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর খান। ভালোবেসে ২০১২ সালে ঘর বাঁধেন অভিনেতা সাইফ আলি খানের সঙ্গে। কিন্তু এটি কারিনার প্রথম বিয়ে হলেও সাইফের ছিলো দ্বিতীয়। কেননা কারিনার আগে অভিনেত্রী অমৃতা সিংকে বিয়ে করেছিলেন তিনি। সাবেক এই দম্পতির সারা আলি খান ও ইব্রাহিম খান নামে দুটি সন্তানও রয়েছে।

সম্প্রতি মেয়ে সারা আলি খানকে নিয়ে করণ জোহরের সঞ্চালিত অনুষ্ঠান ‘কফি উইথ করণ’-এ হাজির হয়েছিলেন সাইফ আলি খান। যেখানে সৎ মা কারিনা কাপুর খানকে নিয়ে আলোচনা করেছেন সারা।

পাশাপাশি সারা এটিও জানান, সাইফ-কারিনার বিয়ের দিন মা অমৃতা সিংই তাকে সাজিয়ে দিয়েছিলেন। সেই বিশেষ মুহূর্তে সারাকে বাবার সঙ্গে থাকতেও বলেছিলেন অমৃতা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/21/1542785506281.jpg

এবার মুম্বাই মিররে দেওয়া এক সাক্ষাৎকারে সৎ মেয়েকে নিয়ে আলোচনা করলেন কারিনা কাপুর খান। ওই সাক্ষাৎকারে কারিনা প্রশ্ন করা হয়, সারা ও ইব্রাহিমের সঙ্গে তার সম্পর্ক কেমন? জবাবে বলিউডের এই অভিনেত্রী বলেন, তাদের দু’জনের সঙ্গে আমার বন্ধুর মতো সম্পর্ক রয়েছে।

এ প্রসঙ্গে বেবো (কারিনার ডাকনাম) ভাষ্য, ‘আমি সবসময় সাইফকে একটি কথাই বলি যে, আমি সারা ও ইব্রাহিমের বন্ধু হতে পারবো। কিন্তু কখনও তাদের মা হতে পারবো না। কারণ তাদের কাছে আগে থেকেই অসাধারণ একজন মা রয়েছেন। এ কারণে শুধুই তাদের বন্ধু হতে পারবো আমি। তাদের দু’জনকে খুব ভালোবাসি। যখনই তাদের প্রয়োজন হবে তারা সবসময় পাশে পাবে আমাকে।

অভিষেক কাপুর পরিচালিত ‘কেদারনাথ’ ছবির মধ্য দিয়ে বলিউডে পা রাখছেন সারা আলি খান। এতে তার সহশিল্পী হিসেবে দেখা যাবে সুশান্ত সিং রাজপুতকে।

আপনার মতামত লিখুন :

শুক্রবার সন্ধ্যায় মঞ্চে ‘চার্লি’

শুক্রবার সন্ধ্যায় মঞ্চে ‘চার্লি’
‘চার্লি’ নাটকের মহরতের দৃশ্য

জীবন বড় অদ্ভুত! তার চেয়েও অদ্ভুত জীবনের মানেগুলো। এই মানের পেছনেই ছুটে চলেছেন চার্লি। চলচ্চিত্রে যে চার্লি চ্যাপলিনকে দেখে আমরা অট্টহাসিতে ফেটে পড়ি, তার রয়েছে এক গভীর জীবন দর্শন। আর এই দর্শন নিয়েই নাট্যধারার প্রযোজনা ‘চার্লি’।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে শুক্রবার (২৮ জুন) সন্ধ্যা ৭টায় মঞ্চায়িত হবে লিটু সাখাওয়াতের রচনা ও নির্দেশনায় নাটক ‘চার্লি’।

নাটকটি প্রসঙ্গে লিটু সাখাওয়াত বলেন, “আমাদের চার্লি আসলে এক অপূর্ণতা; যার পূর্ণতায় জীবনের মানে খুঁজে পাওয়া যাবে। আট আনার অর্থনৈতিক মুক্তি, আট আনার সাংস্কৃতিক মুক্তি, আট আনার সাম্প্রদায়িক মুক্তি আর আট আনার মানবিক মুক্তি। মোট দুই টাকা। দুই টাকার প্রাপ্তিতে জীবনের মানে মিলবে। তাই তো পুরো নাটকজুড়ে আমরা চার্লিকে দেখি সদা ব্যস্ত দুই টাকার সন্ধানে।”
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/26/1561546380153.jpgজীবনদর্শন ও সামাজিক বাস্তবতাকে কেন্দ্র করে ফুটে উঠেছে ‘চার্লি’ নাটকের প্রধান চরিত্র চার্লি। জীবনের পথে সব ঘাত-প্রতিঘাতে হাসিমুখে বেঁচে থাকার মন্ত্র ছড়িয়েছে চরিত্রটি।

নাটকে চার্লি এক কঠিন বাস্তব। যে জীবন সুন্দর, যে জীবন নান্দনিক, অলংকৃত, সৌম্য-শান্ত-নিবিড়, অপার সম্ভাবনাময়, নিঃস্বার্থ, নিরহংকার, যে জীবন উদ্ভাসিত, উজ্জ্বল, দীপ্তময়, যে জীবন চঞ্চল, গতিময়, উচ্ছ্বল, যে জীবন প্রেমময়, শ্রদ্ধা-স্নেহ, আদর-ভালোবাসায় পরিপূর্ণ, চার্লি সেই জীবনের সাধনা করে, সন্ধান করে, আরাধনা করে। এমন দুর্বার চরিত্র ‘চার্লি’কে ঘিরে গড়ে উঠেছে নাটকের গল্প।

নাটকটির আলোক পরিকল্পনায় আছেন হেন্ডরি সেন, আলোক প্রক্ষেপণে শাকিল আহমেদ, সংগীত পরিচালনায় এজাজ ফারাহ, মঞ্চ পরিকল্পনায় রফিকুল ইসলাম ও হেন্ডরি সেন, কোরিওগ্রাফি করেছেন লিটু সাখাওয়াত ও দীপান্বিতা ইতি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/26/1561546404339.jpg‘চার্লি’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে লিটু সাখাওয়াত, দীপান্বিতা ইতি, নাসির উদ্দিন ভুঁইয়া, সব্যসাচী চঞ্চল, কামাল হোসেন, রফিকুল ইসলাম, গাজী রহিসুল ইসলাম, হাফসা আক্তার, মিরাজ, নাঈম, রুবেল, ছন্দা রিনা গীতি এবং দলের অন্যান্য কর্মীরা।

কঙ্গনা ও তার বোনকে আদালতের সমন

কঙ্গনা ও তার বোনকে আদালতের সমন
কঙ্গনা রনৌত, রঙ্গোলি চান্দেল, আদিত্য পাঞ্চোলি ও জরিনা ওয়াহাব

বলিউড অভিনেতা আদিত্য পাঞ্চোলি ও তার স্ত্রী জরিনা ওয়াহাবের দায়ের করা মানহানি মামলায় অভিনেত্রী কঙ্গনা রনৌত ও তার বোন রঙ্গোলি চান্দেলকে সমন পাঠিয়েছে মুম্বাইয়ের একটি আদালত। আগামী ২৬ জুলাই হবে এই মামলার শুনানি।

বিষয়টি নিশ্চিত করে আদিত্য পাঞ্চোলির আইনজীবী শ্রেয়া শ্রীবাস্তব বলেন- ২০১৭ সালে এক সাক্ষাৎকারে আদিত্য পাঞ্চোলি ও তার স্ত্রী জরিনা ওয়াহাবকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন কঙ্গনা রনৌত। এছাড়া তার বোন রঙ্গোলি চান্দেল টুইটারে এই দম্পতিকে নিয়ে নানা ধরনের বাজে মন্তব্য করেছিলেন। এর ভিত্তিতে দুই বোনের বিরুদ্ধে চারটি মানহানির মামলা দায়ে করেন তারা। সেই মামলায় মোট চারটি সমন জারি করেছেন আদালত।

যোগ করে শ্রেয়া আরও বলেন- সাক্ষাৎকারে কঙ্গনা বলেছিলেন, আদিত্য নাকি তার বাড়িতে তাকে আটকে রেখেছিলেন। এমন অভিযোগ এনে তিনি বলিউডের এই অভিনেতার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। কিন্তু খোঁজ নিয়ে জানা যায় আদিত্যর নামে এমন অভিযোগই নেই। ফলে বেশ অপমানিত হতে হয় আদিত্যকে। এরপরই তিনি কঙ্গনার বিরুদ্ধে মানহানির মামলাটি দায়ের করেন।

এদিকে, সপ্তাহ খানের আগে এক গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে আদিত্য-কঙ্গনার প্রেমের বিষয়টি অস্বীকার করে এবং স্বামীর পক্ষ নিয়ে জরিনা বলেছেন- ‘অন্য সকলের চাইতে আমি তাকে (আদিত্য পাঞ্চোলি) বেশি জানি। তিনি আমার কাছে কখনও কিছু লুকিয়ে রাখেন না। এমনকি অতীতে কী হয়েছে আমি সেটিও জানি। তিনি ভুল কিছু করেননি।’

যোগ করে জরিনা আরও বলেন, ‘তুমি (কঙ্গনা) একটি সম্পর্কে বছর খানেকের বেশি টিকতে পারো না। আর ওই মানুষটাও যখন সম্পর্কটি রাখতে চায় না তখন তুমি অভিযোগ তোলো সে তোমাকে ধর্ষণ করেছেন। কিন্তু বাস্তবতা হলো তিনি তো তোমার সঙ্গে থাকতেই চান না।’

১৯৮৬ সালে জরিনা ওয়াহাবের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হন অভিনেতা আদিত্য পাঞ্চোলি। ২০০০ সালের দিকে অভিনেত্রী কঙ্গনা রনৌতের সঙ্গে শুরু হয় আদিত্যর মন দেওয়া-নেওয়া। সেসময় সবেমাত্র ইন্ডাস্ট্রিতে পা রেখেছেন কঙ্গনা। প্রায় সাড়ে চার বছর প্রেম করেছিলেন তারা।

কিন্তু হঠাৎ করে ভেঙে যায় আদিত্য-কঙ্গনার প্রেম। পরে ‘আপ কি আদালত’ নামে একটি টেলিভিশন শোতে এসে আদিত্য পাঞ্চোলির বিরুদ্ধে অভিযোগ তুলে কঙ্গনা বলেছিলেন- ‘তিনি আমাকে মারধর করতেন। একবার তিনি আমাকে আঘাত করে মাটিতে ফেলে দিয়েছিলেন। ফলে আমার মাথা থেকে রক্ত বের হতে শুরু করে। সেসময় মাত্র ১৭ বছরের ছিলাম আমি।’

ওই অনুষ্ঠানে নিজের দোষের কথাও স্বীকার করে কঙ্গনা বলেছিলেন- ‘আমিও আমার স্যান্ডেল খুলে তার মাথায় আঘাত করেছিলাম। তার মাথা থেকেও রক্ত বের হয়েছিলো।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র