অ্যারাবিক ভার্সনে ‘দিলবার’

বিনোদন ডেস্ক
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘সির্ফ তুম’ ছবির ‘দিলবার’ গানে নেচে সকলের মন জয় করে নিয়েছিলেন সাবেক বিশ্বসুন্দরী সুস্মিতা সেন। পরে জন আব্রাহাম অভিনীত ‘সত্যমে জয়তে’ ছবির জন্য তৈরি করা হয় গানটির নতুন সংস্করণ। যেখানে নোরা ফাতেহির বেলি ড্যান্স মুগ্ধ করেছে সকলকে।

এরপরই ঘোষণা আসে ‘দিলবার’র অ্যারাবিক ভার্সন নির্মাণের। গত ৩০ নভেম্বর ইউটিউবে প্রকাশ পেয়েছে গানটির অ্যারাবিক ভার্সন। যেখানে আরও একবার কোমর দোলাতে দেখা গেছে নোরা ফাতেহিকে।

‘দিলবার’র আরবি ভার্সনটি প্রস্তুত করেছে মধ্যপ্রাচ্য ও আফ্রিকা অঞ্চলের জনপ্রিয় ব্যান্ড ফিনাইরে।

চমকপ্রদ তথ্য হলো- অ্যারাবিক ভার্সনে শুধু কোমর দোলাননি নোরা। নাচের পাশাপাশি গানটিতে কন্ঠও দিয়েছেন তিনি। সেই সঙ্গে গানটির কথাও লিখেছেন তিনি। এর মধ্য দিয়ে গায়িকা এবং গীতিকার হিসেবে আত্মপ্রকাশ করেছেন বলিউডের এই অভিনেত্রী।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/04/1543900227255.jpg

এ প্রসঙ্গে নোরা বলেন, ‘কণ্ঠশিল্পী ও প্রযোজক হিসেবে অভিষেক হওয়া নিয়ে ভয়ে ছিলাম, কিন্তু খুশি এ কারণে যে আমি একটি আন্তর্জাতিক প্ল্যাটফর্ম দাঁড় করাতে পেরেছি। আমার মেধা দিয়ে ভারত ও মরক্কোর উপাদানগুলো ব্যবহার করেছি।’

তিনি আরো বলেন, ‘গান ও নাচ সর্বজনীন। আমি সীমান্ত ডিঙিয়ে নিজেকে উপস্থাপন করতে চাই। আশা করি, মানুষ গান ও ভিডিও উপভোগ করবেন। প্রযোজক ও শিল্পী হিসেবে এ প্রকল্প থেকে অনেক কিছু শিখেছি। অনেক দূর যেতে চাই, এটি সবে শুরু।’

জানা গেছে, এখানেই নোরার বিশ্বজয়ের অভিযানের শেষ নয়। এই নায়িকা-গায়িকার ইচ্ছা অ্যারাবিক ভার্সন হিট হলে ‘দিলবার’ নিয়ে তিনি পাড়ি দেবেন সুদূর আফ্রিকা!

** ‘দিলবার’ গানের ভিডিও

** ‘দিলবার’ গানের রিমেক

** ‘দিলবার’ গানের অ্যারাবিক ভার্সন

আপনার মতামত লিখুন :