Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

বিশ্বসুন্দরীর মুকুট জিতলেন মেক্সিকোর ভ্যানেসা

বিশ্বসুন্দরীর মুকুট জিতলেন মেক্সিকোর ভ্যানেসা
‘মিস ওয়ার্ল্ড-২০১৮’ ভ্যানেসা পন্তে দেলেওনের মাথায় মুকুট পরিয়ে দিচ্ছেন গতবারের বিশ্বসুন্দরী মানুষী চিল্লার
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

বিশ্বসুন্দরী প্রতিযোগিতার মঞ্চে এবার উড়লো মেক্সিকোর পতাকা। দেশটির ২৬ বছর বয়সী তরুণী ভ্যানেসা পন্তে দেলেওন জিতে নিয়েছেন ‘মিস ওয়ার্ল্ড ২০১৮’ প্রতিযোগিতার মুকুট।

শনিবার (০৮ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত সোয়া ৮টার দিকে চিনের সানাইয়া সিটি এরেনার মঞ্চে তার মাথায় মুকুট পরিয়ে দেন গতবারের বিশ্বসুন্দরী মানুষী চিল্লার।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/09/1544325807807.jpg

এবার ছিল প্রতিযোগিতার ৬৮তম আসর।  ১১৮ দেশের সুন্দরীকে হটিয়ে সেরার স্বীকৃতি পেলেন ‘মিস মেক্সিকো’ । মেক্সিকোর এই রূপসীর সৌন্দর্য ও মেধার কাছে হার মানলেন সবাই।

নতুন ‘মিস ওয়ার্ল্ড’ হিসেবে ভ্যানেসার নাম ঘোষণা করেন মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার সিইও ও চেয়ারম্যান জুলিয়া মর্লে। এবারই প্রথম মেক্সিকোর কোনও সুন্দরী এই খেতাব পেলেন। তাই ইতিহাসে ঢুকে গেলেন ২৬ বছর বয়সী এই মেক্সিকান।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/09/1544325845325.jpg

‘মিস ওয়ার্ল্ড’র ইতিহাসে ২০০৫ আর ২০০৯ সালেও প্রথম রানারআপ হয় মেক্সিকো। ২০০৭ সালে দ্বিতীয় রানারআপ ও ১৯৭৭ সালে তৃতীয় রানারআপ হয় দেশটি।

গোয়ানাকোয়াতো ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক ব্যবসায় ডিগ্রি সম্পন্ন করেছেন ভ্যানেসা। মানবাধিকারে তার ডিপ্লোমা আছে। নেনেমি স্কুলের সঙ্গে মিলে আদিবাসী উপজাতি শিশুদের জন্য আন্তঃসাংস্কৃতিক শিক্ষাদানের কাজ করেন তিনি। এখন নারী ও স্বেচ্ছাসেবী অভিবাসীদের জন্য একটি পুনর্বাসন কেন্দ্র পরিচালনা পর্ষদের সঙ্গে যুক্ত ভ্যানেসা। মডেল ও উপস্থাপক হিসেবে কাজের অভিজ্ঞতা আছে তার। ন্যাশনাল ইয়ুথ ইনস্টিটিউটের বক্তা তিনি। ওয়াটার স্কুবা ডাইভার হিসেবে পারদর্শী তিনি। ভলিবল খেলা ও ছবি আঁকায় ভালো লাগা আছে তার। ভ্যানেসার ব্যক্তিগত আদর্শ, ‘আমাদের সবাইকে সবার প্রয়োজন।’
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/08/1544278307153.jpg

এরপর মহাদেশ অনুযায়ী সেরা (মিস ওয়ার্ল্ড কন্টিনেন্টাল কুইনস) হয়েছে বেলারুশ (ইউরোপ), জ্যামাইকা (ক্যারিবীয়), মেক্সিকো (আমেরিকা), উগান্ডা (আফ্রিকা) ও থাইল্যান্ড (এশিয়া ও ওশেনিয়া)। তবে ভ্যানেসা বিশ্বসুন্দরী হয়ে যাওয়ায় আমেরিকা মহাদেশের সেরা নির্বাচিত হয় পানামা।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন মেগান ইয়াং, বার্নি ওয়ালশ, অ্যাঞ্জেলা চো, ফার্নান্দো আলেন্দে ও স্টেফানি দেল ভালে। বিচারক ও দর্শক প্রতিক্রিয়া নিচ্ছেন ফ্রাঙ্কি চেনা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/08/1544278162253.jpg

আপনার মতামত লিখুন :

‘বিষয়টি পারিবারিক’

‘বিষয়টি পারিবারিক’
‘বিষয়টি পারিবারিক’ নাটকের দৃশ্য

বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে আজ (২৩ জুলাই) থেকে শুরু হতে যাচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘বিষয়টি পারিবারিক’।

নাটকের গল্পে দেখা যাবে, চার মেয়ে ও এক ছেলেকে নিয়ে ব্রিগেডিয়ার (অবঃ) রিজওয়ান খানের সংসার। যিনি তার পরিবারের সকল সদস্যকে সবসময় মিলিটারি শাসনে রাখেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563873419030.jpgরিজওয়ানের বড় মেয়ে শায়লা বিবাহিত কিন্তু বাবার বাড়িতে থাকেন। পাঁচ বছর ধরে স্বামী বিদেশ আছেন। মেঝ মেয়ে সানজানা বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের ছাত্রী। দেখে শান্ত মনে হলেও, প্রেম করে তার বিশ্ববিদ্যালয়ের পঞ্চাশোর্ধ্ব শিক্ষক সাজ্জাদ আহমেদের সঙ্গে। সেজো মেয়ে ফারজানা বিশ্ববিদ্যালয় পড়ুয়া, স্মার্ট এবং চঞ্চল। ছোট মেয়ে আফসানা। পড়াশোনার পাশাপাশি তার একমাত্র কাজ হলো আশপাশের ছেলেদের সঙ্গে নিয়মিত প্রেম করা।

বড় ছেলে রায়হান মেধাবী এবং একরোখা। অনার্স, মাস্টার্স-এ ফার্স্ট ক্লাস ফার্স্ট হওয়া রায়হান কখনও তিন মাসের বেশি কোনো চাকরিতে টিকতে পারে না। চাকরির মতো তার কোনো প্রেমিকাও বেশিদিন টেকে না।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563873432808.jpgএমন কঠিন আইনে পরিচালিত পরিবারের গল্প শুরু হয় কাজের লোককে বিদায় করে দেয়ার মধ্য দিয়ে। ব্রিগেডিয়ার সাহেব কাজের লোক বিদায় করে দিয়ে বাসার সব কাজ ছেলে-মেয়েদের মধ্যে ভাগ করে দেন। এরমধ্যে তাদের দূর সম্পর্কের আত্মীয় বিএ পাশ ছেলে আফজাল বাসায় ওঠে চাকরির খোঁজে। তাকে নিয়ে রিজওয়ান সাহেব উদ্ভট সব প্রজেক্ট হাতে নেয়। এরপর ঘটতে থাকে নানান ঘটনা।

ইমরাউল রাফাতের রচনা ও পরিচালনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, মৌসুমী হামিদ, শবনম ফারিয়া, ফখরুল বাশার মাসুম, মিশু সাব্বির, সাজু খাদেম, নুসরাত জাহান পাপিয়া প্রমুখ। নাটকটি সপ্তাহের প্রতি মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার রাত ১০টায় প্রচারিত হবে।

সঞ্জয় নয়, শাহরুখকে নিয়ে হবে ‘মুন্নাভাই ফোর’!

সঞ্জয় নয়, শাহরুখকে নিয়ে হবে ‘মুন্নাভাই ফোর’!
সঞ্জয় দত্ত ও শাহরুখ খান

কিছুদিন আগে এক সাক্ষাৎকারে শাহরুখ খান বলেছিলেন, তার হাতে এই মুহূর্তে কোনও ছবি নেই, কোন ছবিতে কাজ করবেন এখনও ঠিক করেননি। আপাতত মাস কয়েকের ছুটি নেবেন, তারপর চিন্তা-ভাবনা করে দেখবেন। কারণ এবার যে ছবিই হাতে নিবেন তা নিয়ে নিজের ছাপিয়ে যেতে চান তিনি।

বলিউডের এই অভিনেতা হয়তো এবার সত্যি সত্যি নিজেকে ছাপিয়ে যাবেন! শোনা যাচ্ছে, পরিচালক রাজকুমার হিরানির পরবর্তী ছবিতে অভিনয় করতে দেখা যাবে তাকে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563871321707.jpgদীর্ঘদিন আগেই ‘মুন্নাভাই ফোর’ ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন রাজকুমার হিরানি। তবে আগের তিনটির মতো এবারের কিস্তিতেও সঞ্জয় দত্ত (মুন্নাভাই) ও আরসাদ ওয়ারসিকে (সার্কিট) পাওয়া যাবে কিনা তা নিয়ে চলছিল নানা জল্পনা-কল্পনা।

এরইমধ্যে শোনা যাচ্ছে, ‘মুন্নাভাই ফোর’ ছবিটিতে নাকি মুন্নাভাই চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। আর সার্কিট চরিত্রে পাওয়া যাবে অভিনেতা বিবেক ওবেরয়কে। যদিও এ বিষয়ে এখনও কোন আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563871338533.jpgএই মুহূর্তে কোন ছবির কাজ না থাকায় স্ত্রী ও সন্তানদের নিয়ে মালদ্বীপ ঘুরতে গিয়েছিলেন বলিউড কিং। সেখানেই পরিবারের সঙ্গে একান্তে কিছু সময় কাটিয়ে সোমবার (২২ জুলাই) দেশে ফিরেছেন শাহরুখ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র