Barta24

বুধবার, ২৬ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

English Version

দক্ষিণ আফ্রিকায় সৈকতে কেক কাটলো তৈমুর

দক্ষিণ আফ্রিকায় সৈকতে কেক কাটলো তৈমুর
কেপটাউন সৈকতে তৈমুরকে নিয়ে বেড়াচ্ছেন সাইফ আলি খান ও কারিনা কাপুর খান
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

বলিউড দম্পতি সাইফ আলি খান ও কারিনা কাপুর খান দক্ষিণ আফ্রিকায় একমাত্র সন্তান তৈমুর আলি খানের জন্মদিন উদযাপন করলেন। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) কেপটাউনের সৈকতে সবুজ রঙা কেক কেটেছে ছোট্ট তৈমুর। নবাব পরিবার এখন তাকে ঘিরে অবসর কাটাচ্ছে।

সাইফ, কারিনা ও তৈমুরের ফ্যানপেজগুলোতে জন্মদিন উদযাপনের ছবি শেয়ার করা হয়েছে। এতে দেখা যাচ্ছে, টেবিলের ওপর বসে মা-বাবার সঙ্গে সবুজ রঙা কেক কাটছে খুদে নবাব। ছেলের সঙ্গে কেক কেটেছেন সাইফ। তাদের কাছে ছিলেন বেবো। তৈমুর পরেছিলো লাল প্যান্ট ও জিন্সের জ্যাকেট। পায়ে লাল জুতা।

গত ১৬ ডিসেম্বর কেপটাউনের উদ্দেশে মুম্বাই থেকে রওনা দেয় এই পরিবার। মুম্বাই মিরর জানিয়েছে, ছেলের জন্মদিন উদযাপন ছাড়াও একটি লাগেজ ব্র্যান্ডের বিজ্ঞাপনচিত্রের শুটিং করবে সাইফিনা। তারা ছেলেকে ঘোড়ায় চড়িয়েছেন। এছাড়া বাঘ মামাকে দেখিয়েছেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/20/1545323815643.jpg

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে তৈমুরকে নিয়ে সাইফ-কারিনার অবকাশযাপনের কিছু মুহূর্তের ছবি। সমুদ্র সামনে পেয়ে তৈমুরকে উচ্ছ্বসিত দেখা গেছে।

এদিকে কাপুর পরিবারের লোকজন তৈমুরকে সামাজিক যোগাযোগ মাধ্যমে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। কারিশমা কাপুর তার ছেলেমেয়ে সামিরা ও কিয়ানের সঙ্গে তৈমুরের ছবি শেয়ার করেছেন। ঋষি কাপুর ও নিতু সিংয়ের মেয়ে রিধিমা কাপুর পোস্ট করেছেন তার ভাই রণবীর কাপুরের সঙ্গে তোলা তৈমুরের একটি স্থিরচিত্র। তৈমুরের পুরনো একটি ভিডিও পোস্ট করেছেন কারিনার খালাত ভাই আরমান জৈন।

২০১৬ সালের ২০ ডিসেম্বর পৃথিবীর আলো দেখে তৈমুর। দেখতে দেখতে দুই বছর পেরিয়ে তিনে পা দিয়ে ফেললো ছেলেটি। জন্মের পর থেকেই তার দিকে গণমাধ্যমের আলো। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে তা ভালোই বোঝা যাচ্ছে।

আপনার মতামত লিখুন :

হেলেন কেলারের জন্মবার্ষিকীতে রজতজয়ন্তী

হেলেন কেলারের জন্মবার্ষিকীতে রজতজয়ন্তী
ছবি: সংগৃহীত

‘বিশ্বের বিস্ময়’ হেলেন কেলারের ১৩৮তম জন্মবার্ষিকী আগামী ২৭ জুন। ওইদিন তার স্মরণে দর্শকনন্দিত মনোড্রামা ‘হেলেন কেলার’-এর ২৫তম প্রদর্শনীর আয়োজন করেছে নাট্যসংগঠন স্বপ্নদল।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে সন্ধ্যা ৭টায় নাটকটির রজতজয়ন্তী মঞ্চায়ন হবে। রজতজয়ন্তী প্রদর্শনীর শুরুর আগে “মহীয়সী হেলেন কেলার ও ‘হেলেন কেলার’ মঞ্চায়নের প্রাসঙ্গিকতা” শীর্ষক বক্তব্য রাখবেন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/26/1561487818473.jpg

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন নাট্যজন দেবপ্রসাদ দেবনাথ, কামাল বায়েজীদ, নূনা আফরোজ।

হেলেন কেলারের জীবন, কর্ম, স্বপ্ন, সংগ্রাম ও দর্শনভিত্তিক নাটকটি লিখেছেন অপূর্ব কুমার কুণ্ডু, নির্দেশনা দিয়েছেন জাহিদ রিপন। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন জুয়েনা শবনম। দৃষ্টি, বাক ও শ্রবণ প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও প্রবল আত্মবিশ্বাস আর শিক্ষয়িত্রী অ্যান স্যুলিভানের অতি-মানবিক প্রেরণায় সব নেতিবাচকতার বিরুদ্ধে ঘুরে দাঁড়ান হেলেন কেলার। চার্লি চ্যাপলিন, মার্ক টোয়েন, কেনেডি, আইনস্টাইনের মতো বিখ্যাত ব্যক্তিত্বদের সান্নিধ্যে সমৃদ্ধ হয় তার জীবন। পাশ্চাত্যের এই নারীর জীবনে রবীন্দ্রদর্শনের প্রভাবও ছিল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/26/1561487832324.jpg

নারী জাগরণ ও মানবতাবাদের পক্ষে আর যুদ্ধ, ধ্বংস, সহিংসতা, বর্ণবাদ তথা আণবিক অস্ত্রের বিরুদ্ধে নিজের অবস্থান স্পষ্ট করেছিলেন তিনি। সবই উঠে এসেছে স্বপ্নদলের এই প্রযোজনায়।

এ পর্যন্ত ২৪টি সফল প্রদর্শনীর মাধ্যমে ‘হেলেন কেলার’ প্রশংসিত হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য জাপানের টোকিওতে বাংলাদেশ দূতাবাসের আমন্ত্রণে একটি প্রদর্শনী ও ভারতের কলকাতায় প্রাচ্য নিউ আলিপুর আয়োজিত ‘পূবের নাট্যগাথা’ আন্তর্জাতিক নাট্যোৎসবে অংশগ্রহণ।

দীপিকা ভালো সিন্ধি বউ

দীপিকা ভালো সিন্ধি বউ
রণবীর সিং ও দীপিকা পাড়ুকোনে

বলিউডের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে সকলের শীর্ষে রয়েছে দীপিকা পাড়ুকোনের নামটি। তার জনপ্রিয়তা এতোটাই বেশি যে, অভিনেতাদের থেকেও বেশি পারিশ্রমিক দেওয়া হয় বলিউডের এই অভিনেত্রীকে।

শুধু বলিউড ইন্ডাস্ট্রি নয়, হলিউড ইন্ডাস্ট্রিতেও বাজিমাত করেছেন দীপিকা পাড়ুকোন।

এদিকে, প্রায় সময় বিভিন্ন আন্তর্জাতিক অনুষ্ঠানের লালগালিচায় হাঁটতে দেখা যায় দীপিকা পাড়ুকোনকে। যেখানে নানা রঙের, নানা ঢঙের পোশাক এবং ভিন্ন সাজে সেজে সকলের মন জয় করে নিয়েছেন এই তারকা। এর সুবাদে ফ্যাশন দুনিয়াতেও বাজিমাত করেছেন তিনি।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি ফটোশুটের বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন দীপিকা পাড়ুকোন। যেখানে বলিউডের এই অভিনেত্রীর পরনে দেখা যাচ্ছে- সাদা টি-শার্ট। রূপালি প্যান্ট ও জুতা। সেই সঙ্গে কানে পরেছেন হীরের দুল। এর ক্যাপশনে তিনি লিখেছেন- ‘অতিরিক্ত ব্লিং বলে কিছু হয় না।’
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/25/1561478373364.jpgছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার পর থেকে সেটিতে বয়ে যেতে থাকে লাইক ও কমেন্টের বন্যা। এমনকি দীপিকার ক্যাপশনের জবাব দিয়ে স্বামী রণবীর সিং মন্তব্য করে লিখেছেন- ‘ভালোই প্রশিক্ষণ দিয়েছি! কি দারুণ সিন্ধি বউ তুমি।’

দীপিকা পাড়ুকোন কিছুদিন আগে মেঘনা গুলজারের পরিচালনায় ‘ছাপ্পাক’ ছবির কাজ শেষ করেছেন। এতে তাকে দেখা যাবে এসিড আক্রান্ত লক্ষ্মী আগারওয়ালের চরিত্রে।

এদিকে কবির খানের ‘৮৩’ ছবিটিও আছে দীপিকার হাতে। এতে কপিল দেবের স্ত্রী রোমি ভাটিয়ার ভূমিকায় বড় পর্দায় হাজির হবেন তিনি। এর মাধ্যমে বিয়ের পর প্রথমবার রণবীর সিংয়ের সঙ্গে পর্দা ভাগাভাগি করেছেন ৩৩ বছর বয়সী এই অভিনেত্রী।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র