দীপিকার ১০টি অজানা কথা

বিনোদন ডেস্ক
দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন

  • Font increase
  • Font Decrease

‘এক চুটকি সিন্দুর কা কিমাত আপ কেয়া জানে রমেশ বাবু’- ২০০৭ সালে মুক্তি পাওয়া ‘ওম শান্তি ওম’-এর জনপ্রিয় একটি সংলাপ। পর্দায় এটি আওড়াতে দেখা গেছে দীপিকা পাড়ুকোনকে। ক্যারিয়ারের প্রথম ছবিতেই অভাবনীয় সাফল্য পান তিনি। শাহরুখ খানের বিপরীতে তার অভিনয় জয় করে দর্শকদের হৃদয়। সৌন্দর্য আর প্রতিভার সম্মিলনে তিনি এখন বলিউডের অন্যতম বিজ্ঞাপন।

দীপিকার ঝুলিতে ব্যবসাসফল ছবির তালিকায় আরও আছে ‘হ্যাপি নিউ ইয়ার’, ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘বাজিরাও মাস্তানি’, ‘গোলিও কা রাসলীলা রাম-লীলা’, ‘পদ্মাবত’, ‘লাভ আজকাল’, ‘ককটেল’। আজ (০৫ জানুয়ারি) তার ৩৩তম জন্মদিন। চলুন জেনে নেওয়া যাক সুন্দরী এই অভিনেত্রী সম্পর্কে ১০টি জানা-অজানা তথ্য।

১. বলিউডের কিংবদন্তি নির্মাতা গুরু দত্তের প্রকৃত নাম বসন্ত পাড়ুকোন। দীপিকা পাড়ুকোন তার আত্মীয়।

২. ‘ওম শান্তি ওম’ ছবিতে নিজের ডাবিং করার সুযোগ পাননি দীপিকা। কারণ পরিচালক ফারাহ খানের সঙ্গে তার বৈরী সম্পর্ক।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/05/1546694173427.jpg

৩. প্রিয়দর্শনের পরিচালনায় ‘পাইরেট’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হওয়ার কথা ছিল দীপিকার। এতে তাকে নেওয়া হয়েছিল রক ব্যান্ডের সদস্য হিসেবে। কিন্তু ছবিটি তৈরি হয়নি।

৪. সঞ্জয়লীলা বানসালির ‘সাওয়ারিয়া’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখার সম্ভাবনা ছিলো দীপিকার। কিন্তু অনিল কাপুরের মেয়ে (সোনম কাপুর) ও ঋষি কাপুরের ছেলে (রণবীর কাপুর) ফর্মুলায় যাওয়ার সিদ্ধান্ত নেন বানসালি। মজার ব্যাপার হলো, ‘সাওয়ারিয়া’ ও ‘ওম শান্তি ওম’ একই দিনে মুক্তি পায়। সেই থেকে দীপিকা ও সোনমের মধ্যে দ্বৈরথ চলছে।

৫. নিজের প্রথম ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন দীপিকা। এরপর ‘চাঁদনী চক টু চায়না’ ছবিতেও দ্বৈত চরিত্রে দেখা গেছে তাকে। দুটো একই বছর মুক্তি পায়। তবে ‘চাঁদনী চক টু চায়না’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/05/1546694188715.jpg

৬. দীপিকার বোন আনিশা গলফে চ্যাম্পিয়ন। আউটডোর খেলা বেশ প্রিয় দীপিকার। অভিনেত্রী না হলে চ্যাম্পিয়ন বাবা প্রকাশ পাড়ুকোনের মতোই ব্যাডমিন্টন খেলোয়াড় হতেন তিনি।

৭. ‘ড্রিমগার্ল’ হেমা মালিনী মনে করেন, দীপিকা পাড়ুকোন বলিউডের নতুন ‘ড্রিমগার্ল’। আর হেমার আদর্শ বৈজয়ন্তীমালার সঙ্গে দীপিকাকে তুলনা করেন সঞ্জয়লীলা বানসালি।

৮. বলিউডে নাম লেখানোর আগে উঠতি অভিনেতা নিহার পাণ্ডের সঙ্গে সম্পর্ক ছিলো দীপিকার। অভিনেতা রণবীর কাপুরের সঙ্গে জড়িয়ে নিহারকে ছেড়ে আসেন তিনি। এই ঘটনা নিয়ে একটি ছবিতে কাজ করার কথা ছিল নিহারের। কিন্তু শেষ পর্যন্ত এটি তৈরি হয়নি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/05/1546694204339.jpg

৯. শাহরুখ খানের বিপরীতে তিনটি ছবিতে কাজ করলেও এখনও সুপারস্টার সালমান খান আর আমির খানের সঙ্গে কোনো ছবিতে অভিনয় করেননি দীপিকা পাড়ুকোন।

১০. পরিচিতদের বাইরে স্বতঃস্ফূর্তভাবে নন দীপিকা। সহজে কাউকে বিশ্বাস করেন না তিনি।

আপনার মতামত লিখুন :