Alexa

‘চিট ইন্ডিয়া’ বদলে ‘হোয়াই চিট ইন্ডিয়া’

‘চিট ইন্ডিয়া’ বদলে ‘হোয়াই চিট ইন্ডিয়া’

‘চিট ইন্ডিয়া’ ও ‘হোয়াই চিট ইন্ডিয়া’ ছবির পোস্টার

বিনোদন ডেস্ক

আগামী ১৮ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ইমরান হাশমি অভিনীত ‘চিট ইন্ডিয়া’। এরইমধ্যে ইউটিউবে প্রকাশ পেয়েছে ছবিটির ট্রেলার, গান ও প্রোমো। কিন্তু মুক্তির মাত্র এক সপ্তাহ আগেই বদলে গেলো নাম। হঠাৎ করে কেনো এমন সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা?

এ প্রসঙ্গে নির্মাতাদের দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, “ছবির নাম নিয়ে আপত্তি তুলছে ভারতীয় সেন্সর বোর্ড। তাই ‘চিট ইন্ডিয়া’-র বদলে ছবির নাম হয়েছে ‘হোয়াই চিট ইন্ডিয়া’।”

ওই বিবৃতিতে আরও জানানো হয়, ছবির ট্রেলার ইতিমধ্যেই মুক্তি পেয়েছে। টেলিভিশনে প্রোমোও দেখানো হয়েছে। সেখানে ‘চিট ইন্ডিয়া’ নাম দেখানো হয়েছে। ফলে দর্শকের মধ্যে ধন্দ তৈরি হতে পারে। কিন্তু বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে শেষ পর্যন্ত মেনে নেওয়া হয়েছে সেন্সর বোর্ডের কথা। ছবিটি তাই ‘হোয়াই চিট ইন্ডিয়া’ নামেই মুক্তি পাবে।

২০০০ সালের শেষ দিকে রঞ্জিত সিং নামে একজনের কথা প্রকাশ্যে এসেছিল। শিক্ষাক্ষেত্রে জালিয়াতির জন্য তাকে নিয়ে বেশ চর্চা হয়েছিলো সেসময়। টাকা নিয়ে প্রশ্নপত্র ফাঁস থেকে আসল পরীক্ষার্থীর বদলে ভুয়া পরীক্ষার্থীকে দিয়ে পরীক্ষা দেওয়ানো, এ সবই ছিলো তার কাজ। অন্ধকার দুনিয়ায় রঞ্জিত ডন নামেই তাকে সবাই চিনত। ‘হোয়াই চিট ইন্ডিয়া’ ছবিতে ইমরান হাশমির চরিত্রটি অনেকটা রঞ্জিতের মতোই। তবে এই ছবিতে ইমরান যে চরিত্রে অভিনয় করেছেন, সেটি যে শুধু নেগেটিভ, তা কিন্তু নয়।

আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিলো ‘হোয়াই চিট ইন্ডিয়া’। কিন্তু একই দিন মুক্তি পাবে ‘ঠাকরে’। আর বক্স অফিসে যাতে ছবি দুটিকে মুখোমুখি হতে না হয় এ কারণে ‘হোয়াই চিট ইন্ডিয়া’র মুক্তির তারিখ বদলে ১৮ জানুয়ারি করা হয়।

বিনোদন এর আরও খবর

বুলবুল স্মরণে নিবেদন

বুলবুল স্মরণে নিবেদন

বীর মুক্তিযোদ্ধা ও সঙ্গীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল স্মরণে হতে যাচ্ছে “সব ক’টা জানালা খুলে দাও না” শীর্ষক অনু...

শ্রাবন্তীর তৃতীয় বিয়ে!

শ্রাবন্তীর তৃতীয় বিয়ে!

পরিচালক রাজীব বিশ্বাসের সঙ্গে ২০০৩ সালে বিয়ের বন্ধনে আবদ্ধ হয় হয়েছিলেন শ্রাবন্তী। কিন্তু রাজীব শ্রাবন্তীকে নান...