Alexa

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ড গঠন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ড গঠন

ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

২০১৭ ও ২০১৮ সালের চলচ্চিত্র পুরস্কার প্রদানের জন্য জুরি বোর্ড গঠন করেছে সরকার। এই দুই বছরে মুক্তিপ্রাপ্ত ছবিগুলো মূল্যায়ন করে সেরা চলচ্চিত্র বাছাই করতেই বোর্ড গঠন করা হয়েছে।

১৩ সদস্য বিশিষ্ট জুরি বোর্ডের সভাপতি তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র)। এছাড়া, বোর্ডে সদস্য-সচিব হিসেবে আছেন ‘বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড’র ভাইস চেয়ারম্যান। এছাড়া, সদস্য হিসেবে আছেন ‘বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন’র ব্যবস্থাপনা পরিচালক, তথ্য মন্ত্রনালয়ের যুগ্মসচিব (চলচ্চিত্র) ও ‘বাংলাদেশ ফিল্ম আর্কাইভ’র মহাপরিচালক।

২০১৮ সালের জুরি বোর্ডের বাকি সদস্যরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব টেলিভিশন ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফির চেয়ারম্যান শফিউল আলম ভূইয়া, চলচ্চিত্র অভিনেতা ড. এনামুল হক, গীতিকার ও সংগীত পরিচালক হাসান মতিউর রহমান, অভিনেত্রী রওশন আরা রোজিনা, সংগীত শিল্পী ফকির আলমগীর, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও বাংলাদেশ চলচ্চিত্র গ্রাহক সংস্থার যুগ্ম-মহাসচিব তপন আহমেদ।

২০১৭ সালের জুরি বোর্ডের অন্য সদস্যরা হলেন- একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অভ টেলিভিশন ফিল্ম এন্ড ফটোগ্রাফির চেয়ারম্যান শফিউল আলম ভূইয়া, চলচ্চিত্র অভিনেত্রী কোহিনুর আক্তার সুচন্দা, চলচ্চিত্র অভিনেতা আলমগীর, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি গুলজার, চিত্রগ্রাহক পংকজ পালিত ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম।

আজীবন সম্মাননা, শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতা ও অভিনেত্রী, শ্রেষ্ঠ চলচ্চিত্র খলনায়ক ও খলনায়িকা, অভিনেতা ও অভিনেত্রীর কৌতুক চরিত্র, শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক, শ্রেষ্ঠ শিশু শিল্পীসহ মোট ২৮টি ক্যাটাগরিতে প্রদান করা হবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’।

বিনোদন এর আরও খবর