নেটফ্লিক্সে ‘কমলা রকেট’

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

বিশ্বের জনপ্রিয় অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে দেখা যাচ্ছে বাংলাদেশের ‘কমলা রকেট’। এজন্য বেশ উচ্ছ্বসিত ছবিটির পরিচালক নূর ইমরান মিঠু। রবিবার (১০ ফেব্রুয়ারি) এই সুখবর দিলেন তিনি।

এই মুহূর্তে সারাবিশ্বে নেটফ্লিক্সের সাবস্ক্রাইবার রয়েছে ১৩ কোটি ৭০ লাখ। নেটফ্লিক্সের বিভিন্ন কন্টেন্ট প্রতিনিয়ত বিশ্বের প্রায় ১৪ কোটি মানুষ দেখছে। এত বিশালসংখ্যক দর্শকশ্রেণীর সামনে খুব কম ছবিই এর আগে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছে।

এবারই প্রথম ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের কোনও ছবি নেটফ্লিক্সে স্থান পেলো। গত বছর মুক্তি পায় ‘কমলা রকেট’। এরপর বেশকিছু চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ ও পুরস্কার অর্জন করেছে এটি।

গত বছর শ্রীলঙ্কার জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘কমলা রকেট’-এর সুবাদে সেরা নতুন পরিচালক পুরস্কার পান নূর ইমরান মিঠু। সম্প্রতি ভারতের গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, ফিল্ম মার্কেটসহ ভারত ও নেপালের বেশ কয়েকটি উৎসবে দেখানো হয় ছবিটি। গত মাসে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের একমাত্র ছবি হিসেবে লড়েছে এটি।

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ গল্প অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি। তার সঙ্গে মিলে এর চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক মিঠু।

এ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ। দালালের ভূমিকায় দেখা গেছে মোশাররফ করিমকে। এছাড়া আছেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ, আবু রায়হান রাসেল প্রমুখ।

বিনোদন এর আরও খবর