Barta24

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

English Version

সজল-সারিকার ‘তুই কে আমার’

সজল-সারিকার ‘তুই কে আমার’
ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
বিনোদন
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ভালোবাসার দাগ কখনও মুছে যায় না। দীর্ঘদিন পর পুরনো সম্পর্কের মুখোমুখি হলে মানুষ স্থবির হয়ে পড়ে এটাই স্বাভাবিক। এমনই এক গল্প নিয়ে নির্মিত হচ্ছে নাটক ‘তুই কে আমার’।

শরিফুল ইসলাম শামীমের রচনা ও পরিচালনায় এই নাটকে সাবা চরিত্রে অভিনয় করেছেন সারিকা। আর আবির চরিত্রে সজল।

নাটকের গল্পটা এরকম, বৃদ্ধ বয়সে সাবা ও আবিরের হঠাৎ দেখা হয়ে যায়। আর সামনে চলে আসে তাদের অতীতের সমস্ত স্মৃতিবিজরিত দিনগুলো। হারিয়ে যায় অতীতে। অতীতকে ভেবে কেউ কোনো কথা বলতে পারে না। অবাক চোখে তাকিয়ে থাকে দুজন দুজনার দিকে। তারা ছিল বিশ্ববিদ্যালয়ের বন্ধু। শুধু বন্ধুত্বের মধ্যেই সীমাবদ্ধ ছিল না তারা। তাদের মাঝে ছিল এক ভালোবাসার বন্ধন। একটা সময় সাবা আবিরকে বিয়ে করতে চায় কিন্তু আবির ছিল একটু খামখেয়ালি।

আবির রাজি হয় না সাবা তাকে অনেক ভাবে বোঝাতে চেষ্টা করে শেষ পর্যন্ত কোনো কাজ হয় না। সেই থেকে বন্ধ হয়ে যায় তাদের কথা। সেই রাগের কারণে এত বছর পর মুখোমুখি হয়েও কেউ কোনো কথা বলে না।

নাটকটি নিয়ে সজল বলেন, ‘আমরা অনেকেই আসলে অতীতে থাকি না কখনও, মাঝে মাঝে হাঁটি অতীতের রাস্তায়। হঠাৎ চলতে চলতে অতীতের পথ ধরে রওনা হলে শুরু হয় নানাবিধ ঘটনা-অঘটনা। তারই প্রেক্ষাপটে নির্মিত হয়েছে এই নাটকটি।

`তুই কে আমার’ নাটকটিতে সজল-সারিকা ছাড়াও অভিনয় করেছেন সুমন, রিপন ও পাপড়ি প্রমুখ।

আপনার মতামত লিখুন :

হুমায়ূন আহমেদের প্রয়াণ দিবসে ‘প্যাকেজ সংবাদ’

হুমায়ূন আহমেদের প্রয়াণ দিবসে ‘প্যাকেজ সংবাদ’
‘প্যাকেজ সংবাদ’ নাটকের দৃশ্য

‘মারো চিকা মারো’ গানটির কথা মনে আছে নিশ্চয়ই? নাটকের জন্য গানটি তৈরি করেছিলেন মকসুদ জামিল মিন্টু। গানটি ব্যবহার করা হয়েছিলো তারকাবহুল নাটক ‘প্যাকেজ সংবাদ’-এ।

প্রখ্যাত কথাসাহিত্যিক ও নির্মাণের মহান কারিগর হুমায়ূন আহমেদের প্রয়াণ দিবস শুক্রবার (১৯ জুলাই)। এই দিনে তাঁকে স্মরণ করে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে চ্যানেল আইয়ে প্রচারিত হবে ‘প্যাকেজ সংবাদ’ নাটকটি।

‘প্যাকেজ সংবাদ’-এ অভিনয় করেছিলেন আতাউর রহমান, ওয়াহিদা মল্লিক জলি, জাহিদ হাসান, তারিন, আবদুল কাদের, শমী কায়সার ও তিশা।

মূল নাটকে তিশার চরিত্রটি ছিলো না। কিন্তু হুমায়ূন আহমেদের নাটকে কাজ করার বাসনা থেকেই ছোট্ট তিশার জন্য ফুলির চরিত্রটি লিখেন হুমায়ূন।

‘আগুন’ সিনেমায় থাকছেন না আমিন-মৌসুমী

‘আগুন’ সিনেমায় থাকছেন না আমিন-মৌসুমী
আমিন খান ও মৌসুমী

দেশ বাংলা মাল্টিমিডিয়া প্রযোজিত ‘আগুন’ সিনেমার শুটিং শুরু হওয়ার কথা ছিল আজ (১৮ জুলাই)। কিন্তু আজ শুটিং শুরু হবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

শুটিং শুরুর আগেই শোনা যাচ্ছে সিনেমাটিতে থাকছেন না আমিন খান ও মৌসুমী। বিষয়টি নিশ্চিত করে পরিচালক বদিউল আলম খোকন জানিয়েছেন, “গল্প পরিবর্তন হওয়ায় আমিন খান ও মৌসুমী থাকছেন না ‘আগুন’ সিনেমায়।”

শুরুতে ঘোষণা দেওয়া হয়েছিল সিনেমাটিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করবেন নবাগতা অভিনেত্রী জাহারা মিতু। সেই সাথে একটি বিশেষ চরিত্রে জুটি বাঁধবেন আমিন খান ও মৌসুমী। তবে ‘আগুন’-এ কাজ করার ব্যাপারে কোন তথ্য জানা নেই আমিন খান ও মৌসুমীর। দুইজনই গণমাধ্যমে দাবি করে জানিয়েছেন, তাদের সঙ্গে ফোনে কথা হয়ছে কিন্তু কাজ করবো এমন কোন কথা হয়নি।

এ প্রসঙ্গে বার্তাটোয়েন্টিফোর.কমকে সিনেমাটির পরিচালক বদিউল আলম খোকন বলেন, ‘গল্পের জন্য আমিন খান ও মৌসুমীকে নিয়ে কাজ করতে চেয়েছিলাম। কিন্তু এখন আমরা গল্পে কিছুটা পরিবর্তন নিয়ে এসেছি সে কারণে তারা থাকছেন না। আর শুটিং এফডিসিতে ২৩ জুলাই থেকে শুরু হতে পারে।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র