Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

পাল্টা জবাব দিলো পাকিস্তান

পাল্টা জবাব দিলো পাকিস্তান
সালমান খান
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

ভারতের কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী গাড়ি বোমা হামলার ঘটনার পর বলিউড ইন্ডাস্ট্রির অনেকেই পাকিস্তানি শিল্পীদের বয়কট করেছেন। এবার পাল্টা জবাব দিলো পাকিস্তানও বয়কট করা শুরু করেছে। আর শুরুতেই এসেছে সুপারস্টার সালমান খানের নাম।

আগামী ঈদুল ফিতরে ভারত-পাকিস্তানসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাওয়ার কথা রয়েছে সালমান খান অভিনীত ‘ভারত’ ছবিটি । কিন্তু পাকিস্তানে এই ছবিটি মুক্তি দেওয়া হচ্ছে না বলে সাফ জানিয়ে দেওয়া হয়েছে।

পাক তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নির্দেশনা জারি করেছে, ঈদের দুই দিন আগে থেকে পরবর্তী দুই সপ্তাহ পর্যন্ত কোনো ভারতীয় ছবি পাকিস্তানে মুক্তি পাবে না। ঈদ উপলক্ষে সেখানে পাকিস্তানের নায়ক অভিনীত ছবিই মুক্তি পাবে।

এর আগে, গত রোজার ঈদে মুক্তি পেয়েছিলো সালমানের ‘রেস থ্রি’। কিন্তু পাকিস্তানে মুক্তি পায়নি।

এদিকে হামলার ঘটনার জেরে অজয় দেবগণও তার ‘টোটাল ধামাল’ ছবিটি পাকিস্তানে মুক্তি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে সালমানও তার ‘নোটবুক’ থেকে পাকিস্তানের গায়ক আতিফ আসলামের নাম কেটে দিয়েছেন বলে জানা যায়।

সম্প্রতি ভারতের জম্মু-কাশ্মীর রাজ্যের পুলওয়ামার অবন্তীপুরের সিআরপিএফের গাড়িবহরে জঙ্গি হামলার ঘটনায় ভারতীয় আধা সামরিক বাহিনী কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের ৪৯ জন সেনা নিহত হন। আর এ ঘটনায় পাকিস্তানি জঙ্গি গোষ্ঠি জৈশ-ই-মোহম্মদ কাশ্মীরের পুলওয়ামায় ওই হামলার দায় স্বীকার করেন। এরপর থেকেই এ হামলাকে ঘিরে ভারত-পাকিস্তানদের বয়কটের উত্তেজনা চলছে।

আপনার মতামত লিখুন :

এষার বিরুদ্ধে মানহানির মামলা

এষার বিরুদ্ধে মানহানির মামলা
এষা গুপ্তা

বলিউড অভিনেত্রী এষা গুপ্তার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করলেন রোহিত ভিজ নামে দিল্লির এক ব্যবসায়ী।

কিছুদিন আগে রোহিত ভিজ নামে এক ব্যক্তির বিরুদ্ধে অশালীনভাবে তাকানো এবং যৌন হেনস্তার অভিযোগ তুলেছিলেন এষা গুপ্তা। বিষয়টি নিয়ে কোন আইনি পদক্ষেপ গ্রহণ না করলেও সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সেই ব্যক্তি ছবি শেয়ার করে একটি পোস্ট করেছিলেন বলিউডের এই অভিনেত্রী।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563786294434.jpgওই পোস্টে এষা লিখেছিলেন, “লোকটির নাম রোহিত ভিজ। রেস্তরাঁয় সারাক্ষণ আমার দিকে তাকিয়ে ছিল। এত অস্বস্তি হচ্ছিল, কী বলব! মনে হচ্ছিল ও চোখ দিয়ে ধর্ষণ করছিল আমাকে। সৌভাগ্যবশত, নিরাপত্তারক্ষীরা সেখানে ছিলেন। তারা তাকে বারবার সাবধান করছিলেন। কিন্তু্ তাতেও কোনও লাভ হল না। শেষ পর্যন্ত নীরাপত্তারক্ষীরা তাকে চলে যেতে বললেন। তাদের ধৈর্য্যর জন্য আমি ধন্যবাদ জানাতে চাই। রেস্তরাঁর সিসি ক্যামেরায় সব কিছু রেকর্ড আছে।”
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563786388318.jpgযোগ করে এষা আরও লিখেছিলেন, ‘লোকটি আমায় স্পর্শ করেনি, কিছু বলেননি। কিন্তু সারাক্ষণ আমার দিকে তাকিয়ে ছিল। ভক্ত বা অভিনেত্রী বলে নয়, শুধুমাত্র একজন নারী বলে। কেন? নারী হওয়া কি অভিশাপ? এ রকম চললে, মেয়েদের নিরাপত্তা কোথায়?
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563786309810.jpgএ কারণেই বলিউডের এই অভিনেত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করেছেন রোহিত ভিজ। শনিবার (২০ জুলাই) দিল্লির সাকেত কোর্টে ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ এবং ৫০০ ধারায় মামলাটি দায়ের করা হয়। আগামী ২৮ আগস্ট মামলার শুনানি।

২৭ বছর পর ফিরছেন রাহুল রয়

২৭ বছর পর ফিরছেন রাহুল রয়
‘আশিকি’ ছবির দৃশ্যে রাহুল রয়

মনে আছে সেই রাহুল রয়ের কথা? ১৯৯০ সালে মুক্তিপ্রাপ্ত ব্লকবাস্টার ছবি ‘আশিকি’তে অভিনয় করে লাখো তরুণীর হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন এই অভিনেতা।

সুপার-ডুপার হিট ছবিটির মধ্য দিয়েই চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করেন রাহুল। এতে তার সহশিল্পী হিসেবে ছিলেন অনু আগারওয়াল।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563784146572.jpg‘আশিকি’র পর রাহুলকে দেখা গেছে ‘স্বপনা সাজান কে’ ছবিতে। সবশেষ ১৯৯২ সালে মুক্তি পায় বলিউডের এই অভিনেতার অভিনীত ‘জুনুন’। এরপর আর রূপালি পর্দায় দেখা মেলেনি ৫১ বছর বয়সী এই তারকাকে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563784161660.jpgদীর্ঘ ২৭ বছরের বিরতি শেষে আবার রূপালি পর্দায় কামব্যাক করছেন রাহুল রয়। কানু বহেল পরিচালিত ‘আগ্রা’ ছবির মধ্য দিয়ে আবারও বলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখছেন তিনি। ইতিমধ্যে শুরু হয়ে গেছে এর শুটিং।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র