বৈশাখে কুমার বিশ্বজিতের নতুন গান

বিনোদন ডেস্ক
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

‘নতুন দিনের নতুন রঙে সবার মন দুলে যায়, চারিদিকে রঙের খেলা, গানে ছন্দ খুঁজে পায়’- সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের গাওয়া নতুন গানের কথা এমন। কথা থেকেই বোঝা যাচ্ছে আসন্ন পহেলা বৈশাখ উপলক্ষে তৈরি হয়েছে এটি।

দেশীয় ঐতিহ্যের ফ্যাশন হাউজ বিশ্বরঙ-এর থিমসং হিসেবে গানটির মিউজিক ভিডিও মুক্তি পাবে শিগগিরই। এতে কুমার বিশ্বজিৎ ছাড়াও মডেল হয়েছেন অভিনেত্রী নাবিলা, ওয়াহিদা মল্লিক জলি, অভিনেতা মনোজ কুমার, নরেশ ভূঁইয়া, মডেল আসিফ খান, শাহেদ ফারহানসহ একঝাঁক র‌্যাম্প মডেল। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন উজ্জ্বল সিনহা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/04/1551705280293.jpg

বৈশাখের এই গান লিখেছেন বিপ্লব সাহা। তিনিই এর প্রযোজক। তার কথায়, ‘গানটির কথায় বাংলার ‍সুর, নদী, ফুল-লতা-পাতা, প্রকৃতির পাশাপাশি বাংলার তাঁত-তাঁতি, রঙ, সুতা এসব শব্দ উল্লেখ করা হয়েছে। কেননা তাঁতের কথা, তাঁতির কথা, রঙ, সুতা, বুননের কথা আমাদের গানগুলোতে পাওয়া যায় না। এটি শুধু পহেলা বৈশাখ নয়, বাংলার যেকোনো উৎসবের সঙ্গে মানানসই।’

গানটি প্রসঙ্গে কুমার বিশ্বজিৎ বলেন, ‘মাসদেড়েক আগে গানটির রেকর্ডিং হয়েছে। দেশীয় ঐতিহ্য ও উৎসবের উপযোগী গান এটি। অনেক বর্ণিল এই গানের লিরিক। বাংলাদেশের ষড়ঋতুর কথা বলা হয়েছে এতে। সুর-সংগীতও আমার ভালো লেগেছে।’
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/04/1551705299567.jpg

বিশ্বরঙ জানিয়েছে, বর্ষবরণ ও বৈশাখী পোশাকের আগমনী উৎসবের অংশ হিসেবে তাদের প্রতিটি আউটলেটে ও ফ্যাশন শোতে ১৫ মার্চ থেকে বাজবে গানটি। আর মিউজিক ভিডিওটি ফ্যাশন হাউসটির ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে প্রকাশ হবে শিগগিরই।

এদিকে পহেলা বৈশাখ উপলক্ষে সিলেটের টেকেরহাট অঞ্চলের বাউল সেকেন্ড শাহের একটি গান নতুন সংগীতায়োজনে গেয়েছেন কুমার বিশ্বজিৎ। পাশাপাশি নিজের জনপ্রিয় বেশকিছু গানের রিমিক্স করছেন তিনি।

আপনার মতামত লিখুন :