Barta24

শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

English

এবার কবি নজরুলের মঞ্চে ‘টুয়েলভ অ্যাংরি ম্যান’

এবার কবি নজরুলের মঞ্চে ‘টুয়েলভ অ্যাংরি ম্যান’
ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ক’দিন আগে জাহাঙ্গীরনগর থিয়েটার (টিএসসি) মঞ্চস্থ হয়েছে ‘টুয়েলভ অ্যাংরি ম্যান’। এবার জনপ্রিয় এই নাটকটি মঞ্চে আনছেন কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা।

শুক্রবার (১৫ মার্চ) কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের জাতীয় স্টুডিও থিয়েটার হলে পর পর দুইটি শো অনুষ্ঠিত হবে এই নাটকের। এরমধ্যে নাটকটির প্রথম মঞ্চায়ন হবে বিকেল ৫টায় ও দ্বিতীয় মঞ্চায়ন হবে সন্ধ্যা সাড়ে ৭টায়।

রেজিনাল্ড রোজের লেখা ‘টুয়েলভ অ্যাংরি ম্যান’ নাটকটির প্রযোজনা পরিকল্পনা ও রূপায়ন করেছেন কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের প্রভাষক হীরক মুশফিক ও নির্দেশনা দিয়েছেন বিভাগের সহকারী অধ্যাপক ইসমত আরা ভুঁইয়া ইলা।

নাটকটির গল্পে দেখা যাবে- পিতাকে হত্যার দায়ে পুত্র অভিযুক্ত, পুরো আদালতের সব সাক্ষ্য প্রমাণ ছেলেটির বিরুদ্ধে। বিচারক মামলার সমস্ত বিষয়ে ছেড়ে দিয়েছেন জুরিদের উপর। ছেলেটির জীবন এখন তাদের হাতে। জুরিদের মতেই হয়তো ছেলেটিকে পিতা হত্যার দায়ে ইলেক্ট্রিক চেয়ারে বসিয়ে অথবা ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করা হবে।

একে একে জুরিদের মতামত নেওয়া হচ্ছে সবাই বলছে ছেলেটি দোষী, কিন্তু না! একজন জুরি বললেন ছেলেটি নির্দোষ। মোড় ঘুরে যায় সমস্ত চিত্রের।

হীরক মুশফিক বার্তা২৪.কমকে জানান, ‘নাটকের গল্পটি টান টান উত্তেজনায় ভরা। দর্শক নাটকটি দেখতে শুরু করলে শেষ না করে ওঠার উপায় নেই। পুরো সময়টা জুড়ে উত্তেজনার সঞ্চার করে নাটকটির নানা উত্থান পতন। পাশ্চাত্য ধারায় নির্মিত নাটকটির কয়েকটি বিশেষ সময়ে মায়ারহোল্ড প্রনীত ও পদ্ধতি ব্যবহার করা হলেও কন্সতান্তিন স্তানিস্লাভস্কির অভিনয় পদ্ধতি অনুসরণ করা হয়েছে।’

নাটকটিতে অভিনয় করেছেন- বৃষ্টি, পাপিয়া, স্বর্ণা, তারেক, বাধন, মনির, হুমায়ুন, কনিকা, অর্নব, গ্রিতু প্রমুখ।

আপনার মতামত লিখুন :

প্রেমিকের বাবাকে দেখতে হাসপাতালে সারা

প্রেমিকের বাবাকে দেখতে হাসপাতালে সারা
সারা আলি খান ও কার্তিক আরিয়ান

কখনও প্রেম, কখনও জন্মদিন উদযাপন আবার কখনও বা হাতে হাত রেখে ঘোরাঘুরির কারণে প্রায় সময় খবরের শিরোনামে থাকছেন সারা আলি খান ও কার্তিক আরিয়ান। আরও একবার খবরের শিরোনামে এসেছেন এই তারকা জুটি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566563763388.jpg

সম্প্রতি মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে কার্তিক আরিয়ানের বাবাকে। আর এ কথা জানার পর প্রেমিকের বাবাকে দেখতে হাসপাতালে ছুটে গিয়েছিলেন সারা।

দেখা সাক্ষাৎ শেষে দু’জনে একসঙ্গে হাসপাতাল থেকে বের হয়েছেন। এসময় সারার পরনে ছিল পিচ রঙের সালোয়ার কামিজ। আর কার্তিক পরেছিলেন সাদা টি-শার্ট ও কালো প্যান্ট।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566563777691.jpg

ইমতিয়াজ আলি পরিচালিত ‘লাভ আজ কাল টু’ ছবির কাজ করছেন কার্তিক-সারা। কিছুদিন আগেই শেষ হয়েছে ছবিটির শুটিং।

‘টিপ টিপ বারসা পানি’তে রাভিনা-প্রভাসের নাচ

‘টিপ টিপ বারসা পানি’তে রাভিনা-প্রভাসের নাচ
রাভিনা ট্যান্ডন ও প্রভাস

‘সাহো’ ছবির মধ্য দিয়ে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখতে যাচ্ছেন দক্ষিনের জনপ্রিয় তারকা প্রভাস। আগামী ৩০ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। বর্তমানে তারই প্রচারণা নিয়ে ব্যস্ত সময় কাটছে এই অভিনেতার।

‘সাহো’র প্রচারণার অংশ হিসেবে সম্প্রতি ভারতীয় চ্যানেল স্টার প্লাসে প্রচারিত নাচের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘নাচ বালিয়ে’র নবম মৌসুমে হাজির হয়েছিলেন প্রভাস। ইতিমধ্যে সম্পন্ন হয়েছে সেই পর্বের শুটিং। প্রকাশ পেয়েছে একটি প্রোমো।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566555226758.jpg

স্টার প্লাসের অফিসিয়াল ফেসবুকে প্রকাশিত সেই প্রোমোতেই রাভিনা রাভিনা ট্যান্ডনের সঙ্গে ‘টিপ টিপ বারসা পানি’তে নাচতে দেখা গেছে প্রভাসকে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566555238878.jpg

‘নাচ বালিয়ে’র মধ্য দিয়ে এবারই প্রথম কোন হিন্দি রিয়্যালিটি শো’তে দেখা যাবে প্রভাসকে। এ কারণে দক্ষিণী এই তারকার ভক্তরা দারুণ উচ্ছ্বসিত।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566555256586.jpg

সুজেথ পরিচালিত ‘সাহো’ প্রযোজনা করছে ইউভি ক্রিয়েশন। হিন্দি, তেলেগু এবং তামিল এই তিনটি ভাষায় নির্মিত হয়েছে ছবিটি। এতে প্রভাসের বিপরীতে রয়েছেন বলিউড অভিনেত্রী শ্রদ্ধা কাপুর।

আরও পড়ুন: জ্যাকলিনের ‘ব্যাড বয়’ প্রভাস

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র