Barta24

শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

English Version

২৫ মার্চের কালরাত স্মরণে প্রাচ্যনাটের ‘লালযাত্রা’

২৫ মার্চের কালরাত স্মরণে প্রাচ্যনাটের ‘লালযাত্রা’
ছবি: সংগৃহীত
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

২৫ মার্চের ভয়াল কালরাতকে স্মরণ করে প্রতি বছর প্রাচ্যনাট আয়োজন করে ‘লালযাত্রা’। এবারও ব্যতিক্রম হচ্ছে না। এজন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে ঢাকার নাট্য সংগঠনটি।

আগামী ২৫ মার্চ বিকাল সাড়ে ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বর (টিএসসি) থেকে স্মৃতি চিরন্তন চত্বর (ফুলার রোড সড়কদ্বীপ) পর্যন্ত সবান্ধব হেঁটে যাবেন প্রাচ্যনাটের সদস্যরা। এ সময় তারা গেয়ে যাবেন ‘ধনধান্য পুষ্প ভরা’সহ দেশের গান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/24/1553400865090.jpg

স্মৃতি চিরন্তন চত্বরে সব শহীদের প্রতি সম্মানার্থে প্রদীপ প্রজ্জ্বালনের মধ্য দিয়ে শেষ হবে এবারের ‘লালযাত্রা’। এর মূল ভাবনা রাহুল আনন্দের। তিনি বলেন, ‘১৯৭১ সালের ২৫ মার্চ ভয়াল কালরাতে শহীদের তাজা রক্তে ভিজে রাঙা হয় পলাশ, শিমুলসহ হরেক রঙের ফুল। দীর্ঘ কালরাত্রির প্রাক্কালে আমাদের পূর্বপুরুষের লাল রক্তের পথ ধরে স্বাধীন আমরা হেঁটে চলি ঐক্যের বন্ধনে, লালযাত্রায়।’
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/24/1553400887463.jpg

প্রাচ্যনাটের প্রচার সম্পাদক শশাঙ্ক সাহা জানান, নয় বছর ধরে নিয়মিতভাবে ‘লালযাত্রা’র মাধ্যমে শহীদদের স্মরণ করছে প্রাচ্যনাট। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

আপনার মতামত লিখুন :

দীপিকার ভক্ত তামান্না

দীপিকার ভক্ত তামান্না
তামান্না ভাটিয়া ও দীপিকা পাড়ুকোন

‌‘বলিউড ইন্ডাস্ট্রিতে আমি সবচেয়ে বেশি পছন্দ করি দীপিকা পাড়ুকোনকে। তাকে ভালোবাসি। আর তার চোখ দুটি তো অসাধারণ। তার পরীক্ষামূলক আচরণ থেকে শুরু অল্প স্বল্প সবকিছুর পূজা করি আমি।’ সম্প্রতি এক সাক্ষাৎকারে সকলের সঙ্গে এমনটাই শেয়ার করলেন দীপিকার অন্যতম ভক্ত অভিনেত্রী তামান্না ভাটিয়া।

বলিউডে যেমন দীপিকাকে পছন্দ করেন তামান্না, ঠিক তেমনিভাবে তার প্রিয় একজন হলিউড তারকাও রয়েছেন। তিনি হলেন অভিনেত্রী মেরিল স্ট্রিপ।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/19/1563535879836.jpgপ্রিয় এই তারকা প্রসঙ্গে তামান্না বলেন, ‘হলিউডে আমার পছন্দের অভিনেত্রী হলেন মেরিল স্ট্রিপ। তিনি যেভাবে অভিনয় করেন তার প্রতিটি ধরন আমার খুব ভালো লাগে। ৭০ বছর বয়সে এসেও তিনি যেভাবে বিভিন্ন চরিত্রের জন্য সঙ্গে নিজেকে মানিয়ে নেন তা সত্যি অসাধারণ।’

সন্তানদের নিয়ে মালদ্বীপে শাহরুখ

সন্তানদের নিয়ে মালদ্বীপে শাহরুখ
তিন সন্তানের সঙ্গে মালদ্বীপ বিমানবন্দরে শাহরুখ খান

আপাতত কোন ছবির কাজ নেই শাহরুখ খানের হাতে। আর এই সুযোগ কাজে লাগিয়ে ছেলে আরিয়ান খান, আবরাম খান ও মেয়ে সুহানা খানকে নিয়ে মালদ্বীপ ভ্রমণে বেরিয়ে পড়লেন বলিউডের এই সুপারস্টার।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে খান পরিবারের মালদ্বীপের একটি ছবি। যেখানে শাহরুখ ও আবরামকে দেখা গেছে সাদা টি-শার্টে। আরিয়ান ও সুহানা পরেছেন কালো রঙের পোশাক। তবে এই সফরে দেখা মেলেনি শাহরুখপত্নি গৌরি খানের।

সবশেষ ‘জিরো’ ছবিতে অভিনয় করেছেন শাহরুখ খান। এতে তার সহশিল্পী হিসেবে ছিলেন আনুশকা শর্মা ও ক্যাটরিনা কাইফ। কিন্তু বক্স অফিসে সফলতার মুখ দেখেনি ছবিটি।

আজ (১৯ জুলাই) মুক্তি পেয়েছে হলিউড ছবি ‘দ্য লায়ন কিং’। ইংরেজির পাশাপাশি হিন্দি, তামিল এবং তেলেগু—এই তিনটি ভাষায় মুক্তি পেয়েছে অস্কারজয়ী ছবিটি। আর হিন্দি সংস্করণে মুফাসা চরিত্রে শাহরুখ এবং সিম্বা চরিত্রে কণ্ঠ দিয়েছেন আরিয়ান খান।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র