Barta24

মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ৩১ আষাঢ় ১৪২৬

English Version

ফিল্মফেয়ারে আলিয়ার ‘রাজি’র জয়জয়কার

ফিল্মফেয়ারে আলিয়ার ‘রাজি’র জয়জয়কার
‘রাজি’ ছবির দৃশ্যে আলিয়া ভাট
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

কম বাজেটের ছবি দিয়েও যে বাজিমাত করা যায় ৬৪তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের মঞ্চে সেটি প্রমাণ করে দিলো আলিয়া ভাট অভিনীত ‘রাজি’। এ বছর অনুষ্ঠানে সেরা ছবি ও সেরা পরিচালকের পুরস্কার ছিনিয়ে নিয়েছে মেঘনা গুলজার পরিচালিত ছবিটি। ৩৫ কোটি বাজেটে নির্মিত ছবিটিতে অভিনয়ের সুবাদে সেরা অভিনেত্রীর পুরস্কার ঘরে তুলেছেন আলিয়া।

সেরা ছবি: ‘রাজি’
সেরা পরিচালক: মেঘনা গুলজার (রাজি)
সেরা প্রযোজক: অমর কৌশিক (স্ত্রী)
সেরা অভিনেতা: রণবীর কাপুর (সঞ্জু)
সেরা অভিনেত্রী: আলিয়া ভাট (রাজি)
সেরা সহ-অভিনেতা: গিরিরাজ রাও (বাধাই হো) এবং ভিকি কৌশল (সঞ্জু)
সেরা সহ-অভিনেত্রী: সুরেখা সিকরি (বাধাই হো)
সেরা ছবি (সমালোচক): ‘আন্ধাধুন’
সেরা অভিনেতা (সমালোচক): রণবীর সিং (পদ্মাবত)
সেরা অভিনেত্রী (সমালোচক): নীনা গুপ্তা (বধাই হো)
সেরা নবাগত অভিনেতা: ঈশান খাত্তার (বিয়ন্ড দ্য ক্লাউডস)
সেরা নবাগত অভিনেত্রী: সারা আলি খান (কেদারনাথ)

ফিল্মফেয়ারের ৬৪তম আসরে সেরা সংলাপের পুরস্কার গিয়েছে ‘বাধাই হো’-এর ঝুলিতে। সেরা অরিজিনাল স্ক্রিপ্টের জন্য পুরস্কার পেয়েছেন অনুভব সিনহা (মুলক)। শর্ট ফিল্মের মধ্যে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন হুসেন দালাল (শেমলেস) এবং সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন কৃতি কুলহারি (মায়া)। সেরা শর্টফিল্ম (ফিকশন)- ‘রোগান জোশ’, সেরা শর্টফিল্ম (নন-ফিকশন)- ‘দ্য সকার সিটি’।

সেরা মিউজিক অ্যালবাম নির্বাচিত হয়েছে ‘পদ্মাবত’। সেরা গায়কের পুরস্কার গিয়েছে অরিজিৎ সিংয়ের ‘অ্যায় ওয়াতান’র পকেটে। সেরা গায়িকার পুরস্কার পেয়েছেন ‘পদ্মাবত’ ছবির ‘ঘুমার’ গানের জন্য শ্রেয়া ঘোষাল। সেরা গীতিকার গুলজার, ‘অ্যায় ওয়াতান’র জন্য।

সেরা গীতিকারের জন্য যে ছবিটি পুরস্কার জিতেছে, সেটি হল ‘আন্ধাধুন’। ব্যাকগ্রাউন্ড স্কোরের জন্যও এই ছবি পুরস্কার পেয়েছে। সেরা সাউন্ড ডিজাইনের জন্য পুরস্কৃত হয়েছে ‘টুম্বাদ’। সেরা সিনেমাটোগ্রাফার হয়েছেন পঙ্কজ কুমার (টুম্বাদ)। এছাড়া সেরা এডিটিংয়ের জন্যও পুরস্কৃত হয়েছে ছবিটি।

আপনার মতামত লিখুন :

এফডিসিতে ১৫ শিল্পী স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল

এফডিসিতে ১৫ শিল্পী স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

জুলাই মাস যেন শিল্পী হারানোর মাস। এই মাসে বাংলা সিনেমার সঙ্গে সংশ্লিষ্ট ১৫ জন শিল্পী পাড়ি জমিয়েছেন ওপারে।

বুলবুল আহমেদ, দিলদারসহ প্রয়াত এই ১৫ জন শিল্পীর স্মরণে সোমবার (১৫ জুলাই) এফডিসিতে বাদ আসর মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

বাদ আসর সমিতির স্টাডি রুমে এই মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে চিত্রনায়ক ফারুক, আলমগীরসহ শিল্পী ও কলাকুশলীরা অংশগ্রহণ করেন। এর আগে ১৫ জন শিল্পীর স্মরণে সকাল থেকে কোরআন খতম দেয়া হয়।

এই আয়োজনের ব্যাপারে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষে অভিনেতা জায়েদ খান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, 'এই মাসে আমরা এতো শিল্পী হারিয়েছি যে সবার আলাদা করে দোয়ার অনুষ্ঠান করাটা কঠিন হয়ে যাবে। সে কারণে একদিনেই করলাম। এর বাইরে আমরা প্রতি মাসে একবার করে প্রয়াত শিল্পীদের স্মরণে এই আয়োজন করে থাকি। যাদের কাজ দেখে বড় হয়েছি, তাদের জন্য কিছু করতে পারলে ভালো লাগে। নতুনরাও অনুপ্রাণিত হয়। আর তাদের ব্যাপারে জানতে পারে।'

হাসপাতালে বসে সম্মাননা পদক পেলেন এটিএম শামসুজ্জামান

হাসপাতালে বসে সম্মাননা পদক পেলেন এটিএম শামসুজ্জামান
এটিএম শামসুজ্জামান

গত দুই মাস ধরে হাসপাতালে আছেন এটিএম শামসুজ্জামান। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি রয়েছেন। আর সেখানে বসেই সম্মাননা পদক পেলেন বাংলা সিনেমার এই গুণী অভিনেতা।

রোববার (১৪ জুলাই) বিকেলে হাসপাতালে গিয়ে বুলবুল আহমেদ স্মৃতি সম্মাননা পদক প্রদান করা হয় ফাউন্ডেশনের পক্ষ থেকে। ফাউন্ডেশনের পক্ষে বুলবুল আহমেদের সহধর্মিণী ডেইজি আহমেদ ও কন্যা তাহসিন ফারজানা তিলোত্তমা পদক তুলে দেন এটিএম শামসুজ্জামানের হাতে।

সম্মাননা পদক পেয়ে এটিএম শামসুজ্জামান বলেন, ‘এখন যারা বুলবুল আহমেদকে সরাসরি পাবে না, তারা তার সিনেমা দেখো। তিনি ভালো মানুষ ছিলেন।’

আজ বুলবুল আহমেদের নবম মৃত্যুবার্ষিকী। ২০১০ সালের এই দিনে পৃথিবীর মায়া কাটিয়ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। সেই থেকে তার স্মৃতিকে ধরে রাখতে এবং প্রবীণ বরণীয় শিল্পীদের স্মরণীয় করে রাখতে বুলবুল আহমেদের পরিবার ও বুলবুল আহমেদ ফাউন্ডেশনের পক্ষে প্রতি বছর সম্মাননা দেওয়ার আয়োজন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র