Alexa

ফিল্মফেয়ারে আলিয়ার ‘রাজি’র জয়জয়কার

ফিল্মফেয়ারে আলিয়ার ‘রাজি’র জয়জয়কার

‘রাজি’ ছবির দৃশ্যে আলিয়া ভাট

কম বাজেটের ছবি দিয়েও যে বাজিমাত করা যায় ৬৪তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের মঞ্চে সেটি প্রমাণ করে দিলো আলিয়া ভাট অভিনীত ‘রাজি’। এ বছর অনুষ্ঠানে সেরা ছবি ও সেরা পরিচালকের পুরস্কার ছিনিয়ে নিয়েছে মেঘনা গুলজার পরিচালিত ছবিটি। ৩৫ কোটি বাজেটে নির্মিত ছবিটিতে অভিনয়ের সুবাদে সেরা অভিনেত্রীর পুরস্কার ঘরে তুলেছেন আলিয়া।

সেরা ছবি: ‘রাজি’
সেরা পরিচালক: মেঘনা গুলজার (রাজি)
সেরা প্রযোজক: অমর কৌশিক (স্ত্রী)
সেরা অভিনেতা: রণবীর কাপুর (সঞ্জু)
সেরা অভিনেত্রী: আলিয়া ভাট (রাজি)
সেরা সহ-অভিনেতা: গিরিরাজ রাও (বাধাই হো) এবং ভিকি কৌশল (সঞ্জু)
সেরা সহ-অভিনেত্রী: সুরেখা সিকরি (বাধাই হো)
সেরা ছবি (সমালোচক): ‘আন্ধাধুন’
সেরা অভিনেতা (সমালোচক): রণবীর সিং (পদ্মাবত)
সেরা অভিনেত্রী (সমালোচক): নীনা গুপ্তা (বধাই হো)
সেরা নবাগত অভিনেতা: ঈশান খাত্তার (বিয়ন্ড দ্য ক্লাউডস)
সেরা নবাগত অভিনেত্রী: সারা আলি খান (কেদারনাথ)

ফিল্মফেয়ারের ৬৪তম আসরে সেরা সংলাপের পুরস্কার গিয়েছে ‘বাধাই হো’-এর ঝুলিতে। সেরা অরিজিনাল স্ক্রিপ্টের জন্য পুরস্কার পেয়েছেন অনুভব সিনহা (মুলক)। শর্ট ফিল্মের মধ্যে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন হুসেন দালাল (শেমলেস) এবং সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন কৃতি কুলহারি (মায়া)। সেরা শর্টফিল্ম (ফিকশন)- ‘রোগান জোশ’, সেরা শর্টফিল্ম (নন-ফিকশন)- ‘দ্য সকার সিটি’।

সেরা মিউজিক অ্যালবাম নির্বাচিত হয়েছে ‘পদ্মাবত’। সেরা গায়কের পুরস্কার গিয়েছে অরিজিৎ সিংয়ের ‘অ্যায় ওয়াতান’র পকেটে। সেরা গায়িকার পুরস্কার পেয়েছেন ‘পদ্মাবত’ ছবির ‘ঘুমার’ গানের জন্য শ্রেয়া ঘোষাল। সেরা গীতিকার গুলজার, ‘অ্যায় ওয়াতান’র জন্য।

সেরা গীতিকারের জন্য যে ছবিটি পুরস্কার জিতেছে, সেটি হল ‘আন্ধাধুন’। ব্যাকগ্রাউন্ড স্কোরের জন্যও এই ছবি পুরস্কার পেয়েছে। সেরা সাউন্ড ডিজাইনের জন্য পুরস্কৃত হয়েছে ‘টুম্বাদ’। সেরা সিনেমাটোগ্রাফার হয়েছেন পঙ্কজ কুমার (টুম্বাদ)। এছাড়া সেরা এডিটিংয়ের জন্যও পুরস্কৃত হয়েছে ছবিটি।

আপনার মতামত লিখুন :