Barta24

রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

English

কবিতার আসরে বিচারক তারা

কবিতার আসরে বিচারক তারা
অধ্যাপক ড. সৌমিত্র শেখর, শারমিন লাকী ও আবৃত্তিকার মাহিদুল ইসলাম
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

সারাদেশ থেকে এক হাজারের বেশি প্রতিযোগীর অংশগ্রহণে শুরু হওয়া ‘বইঘর আবৃত্তি ফেস্ট ২০১৯’-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৯ এপ্রিল। যেখানে প্রধান বিচারকের দায়িত্ব পালন করবেন তিনজন বিশিষ্ট ব্যক্তিত্ব। তারা হলেন- আবৃত্তিকার মাহিদুল ইসলাম, অধ্যাপক ড. সৌমিত্র শেখর ও মডেল-উপস্থাপক-আবৃত্তিকার শারমিন লাকী।

বইঘর কর্তৃপক্ষ জানায়, ঘোষণা অনুযায়ী গত এক মাসে সারা দেশ থেকে রবি ও এয়ারটেল সিম ব্যবহারকারী প্রতিযোগীরা কবিতা রেকর্ড করে পাঠান রবি বইঘর ও মাই এয়ারটেল পকেট বুক অ্যাপ দুটিতে। পাশাপাশি ২৭০৫০ নম্বরে ডায়াল করেও কবিতা রেকর্ড করেন তারা। সেখান থেকে কয়েকটি ধাপে যাচাই-বাছাই করে চূড়ান্ত করা হয়েছে সেরা ১০জন প্রতিযোগীকে।

৯ এপ্রিল বিকেলে জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে গ্র্যান্ড ফিনালে আসরে এই ১০জন প্রতিযোগী সরাসরি কবিতা আবৃত্তি করবেন। প্রধান তিন বিচারক মাহিদুল ইসলাম, শারমিন লাকী ও সৌমিত্র শেখরের রায়ে এই আসরে ৬ জনকে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করা হবে। তাদের মধ্যে প্রথম দু’জন বিজয়ী পুরস্কার হিসেবে পাবেন কলকাতার জোড়াসাঁকোতে তিনদিন দুই রাত ভ্রমণের সুযোগ। বাকি চারজনের জন্য পৃথকভাবে থাকছে ৫ হাজার টাকা মূল্যের বই।

অনলাইনে বই পড়ার জনপ্রিয় প্ল্যাটফর্ম ‘বইঘর’। দেশীয় সংস্কৃতির উৎকর্ষ সাধনে প্রতিষ্ঠানটি নিয়মিত আবৃত্তি প্রতিযোগিতাসহ বিভিন্ন আয়োজন করে থাকে।

আপনার মতামত লিখুন :

নিরবের নতুন সিনেমা ‘বসন্ত বিকেল’

নিরবের নতুন সিনেমা ‘বসন্ত বিকেল’
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

চিত্রনায়ক নিরব হোসেন গত ২৬ জুলাই বার্তাটোয়েন্টিফোর.কমকে জানিয়েছিলেন শিগগিরই নতুন সিনেমার খবর দেবেন তিনি। আজ (১৭ আগস্ট) সেই নতুন সিনেমার খবর জানা গেল।

সিনেমার নাম ‘বসন্ত বিকেল’। এটি পরিচালনা করবেন রফিক শিকদার। এর মধ্য দিয়ে তৃতীয়বার জুটি বাঁধতে যাচ্ছেন রফিক শিকদার ও নিবর।

বার্তাটোয়েন্টিফোর.কমকে নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার খবর নিশ্চিত করে নিরব বলেন, “সংখ্যালঘু তিনটি মানুষের স্বপ্ন, হতাশা, হাহাকারের গল্প নিয়ে তৈরি হবে ‘বসন্ত বিকেল’। অক্টোবরের প্রথম সপ্তাহে শুরু হবে এর শুটিং।”
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566048617758.jpg

আরবিএস টেক লিমিটেডের ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করছেন শামসুজ্জামান রিমন। এতে নায়ক হিসেবে নিরব চূড়ান্ত হলেও নায়িকা ও অন্যান্য কলাকুশলী ঠিক হয়নি বলে জানা গেছে।

এর আগে নিবর রফিক শিকদারের পরিচালনায় ২০১৫ সালে ‘ভোলা তো যায় না তারে’ সিনেমায় অভিনয় করেছিল। এছাড়া এই জুটির আসছে দুর্গা পূজায় মুক্তি পাবে ‘হৃদয় জুড়ে’।

দ্বিতীয় সন্তানের মা হচ্ছেন লিসা

দ্বিতীয় সন্তানের মা হচ্ছেন লিসা
লিসা হেডন

দ্বিতীয় সন্তানের মা হতে যাচ্ছেন মডেল-অভিনেত্রী লিসা হেডন। শনিবার (১৭ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন লিসা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566042554023.jpg

লিসার পোস্ট করা ছবিটিতে দেখা যাচ্ছে, স্বামী ডিনো লালভানি ও ছেলে জ্যাক লালভানির সঙ্গে পানিতে দাঁড়িয়ে উল্লাস করছেন তিনি। এসময় লক্ষ্য করা গেছে লিসার বেবি বাম্পও।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566042570072.jpg

শেয়ার করা ছবিটির ক্যাপশনে লিসা লিখেছেন, ‘আমাদের চারজনের পার্টি।’
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566042581557.jpg

২০১০ সালে ‘আইশা’ ছবির মধ্য দিয়ে অভিনয় জগতে পা রাখেন লিসা হেডন। এরপর ‘হাউজফুল থ্রি’, ‘কুইন’ ও ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর মতো জনপ্রিয় ছবিতে কাজ করেছেন তিনি। পাশাপাশি মডেলিংয়ে দাপট দেখিয়েছেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566042593562.jpg

২০১৬ সালে ব্রিটিশ ব্যবসায়ী ডিনো লালভানির সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন লিসা হেডন। পরে ২০১৭ সালে তাদের ঘর আলোকিত করে আসে প্রথম সন্তান জ্যাক লালভানি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র