Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

নৃত্যাঞ্চলের নতুন প্রযোজনা ‘মীরা’

নৃত্যাঞ্চলের নতুন প্রযোজনা ‘মীরা’
ছবি: সংগৃহীত
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

নৃত্যাঞ্চল মঞ্চে আনছে নতুন নৃত্যনাট্য ‘মীরা’। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে আগামী ১৩ এপ্রিল সন্ধ্যা ৭টায় এটি মঞ্চায়ন হবে।

নৃত্যনাট্যটি মীরার জীবন কাহিনীর ওপর রচিত। কলকাতার প্রখ্যাত কোরিওগ্রাফার সুকল্যাণ ভট্টাচার্যের পরিচালনায় এতে নাম ভূমিকায় থাকছেন একসময়ের প্রখ্যাত ও গুণী নৃত্যশিল্পী কাজল ইব্রাহীম।

রাধা চরিত্রে নৃত্যশিল্পী শামীম আরা নীপা ও কৃষ্ণের ভূমিকায় দেখা যাবে সুকল্যাণ ভট্টাচার্যকে। নৃত্যনাট্যে সম্রাট আকবরের চরিত্র ফুটিয়ে তুলবেন নৃত্যশিল্পী শিবলী মোহাম্মদ।

এছাড়া নৃত্যাঞ্চলের প্রায় অর্ধশত শিল্পী ‘মীরা’র মঞ্চায়নে অংশ নেবেন। নৃত্যনাট্যটির সংগীত পরিচালনা করেছেন স্নেহাশীর্ষ মজুমদার।

আপনার মতামত লিখুন :

বাহুবলীর নামে ‘চন্দ্রযান-২’র নামকরণ

বাহুবলীর নামে ‘চন্দ্রযান-২’র নামকরণ
‘চন্দ্রযান-২’ ও প্রভাস

প্রাযুক্তিক ত্রুটি কাটিয়ে অবশেষে চাঁদের উদ্দেশে পাড়ি দিল ভারতের দ্বিতীয় উচ্চশক্তি সম্পন্ন কৃত্রিম উপগ্রহ চন্দ্রযান-২।

সোমবার (২২ জুলাই) দুপুর ২টা ৪৩ মিনিটে চেন্নাই থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে অবস্থিত সতীশ ধাওয়ান অন্তরীক্ষ কেন্দ্রের দ্বিতীয় লঞ্চ প্যাড শ্রীহরিকোটা থেকে চন্দ্রযান-২ চাঁদের পথে উড়াল দেয়।

চমকপ্রদ তথ্য হলো- ইন্ডিয়ান স্পেস রিসার্চ অরগানাইজেশনের (ইসরো) বিশেষ এই রকেটটির নামকরণ করা হয়েছে ভারতের জনপ্রিয় ছবি ‘বাহুবলী’র নামে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563802876786.jpgবিরল এই সম্মননা পাওয়ায় ইন্ডিয়ান স্পেস রিসার্চ অরগানাইজেশনের (ইসরো) প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ‘বাহুবলী’ ছবি দুটির প্রধান অভিনেতা প্রভাস সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে লিখেছেন, “আজ ইসরোর চন্দ্রযান-২ এর সফল উৎক্ষেপণ হয়েছে। ভারতীয় হিসেবে আমাদের প্রত্যেকের কাছেই এটি গর্বের। সেই সঙ্গে ‘বাহুবলী’র সম্পূর্ণ টিমের জন্যও এটি গর্বের। এই রকেট কয়েশ টন ওজন বহন করতে পারবে, আর এমন শক্তিশালী চন্দ্রযানের নাম দেওয়া হল ‘বাহুবলী।”

১০০ কোটির ঘরে হৃতিকের ‘সুপার থার্টি’

১০০ কোটির ঘরে হৃতিকের ‘সুপার থার্টি’
‘সুপার থার্টি’ ছবির দৃশ্য

১৯৯৪ সালে আনন্দ কুমার কেমব্রিজে পড়ার সুযোগ পেয়েছিলেন। শুধু প্লেনের টিকিটের টাকা জোগাড় করতে পারেননি। তাই কেমব্রিজে পড়ার স্বপ্ন সেখানেই ভেঙে যায় তার।

নিজের স্বপ্ন সত্যি হয়নি, তাই অন্যের স্বপ্ন পূরণে নেমে যান আনন্দ কুমার। ২০০২ সাল থেকে আনন্দ নিজের কোচিং সেন্টার চালু করেন। সেখানে প্রতি বছর বিহারের সেরা ৩০ জন গরিব মেধাবী ছাত্র একেবারে বিনা পয়সায় ‘সুপার থার্টি’ প্রজেক্টের অধীনে আইআইটিতে (ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি) ভর্তি পরীক্ষার জন্য কোচিং করার সুযোগ পায়।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563799936950.jpg

আনন্দ কুমারের জীবনের এই গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘সুপার থার্টি’। গত ১১ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে হৃতিক রোশন অভিনীত ছবিটি। বক্স অফিসে বাজিমাত করে ছবিটি আয় করে নিয়েছে ১০০ কোটি রুপি। এজন্য ছবিটি সময় নিয়েছে মাত্র ১১ দিন।

বিকাশ বহেল পরিচালিত ছবিটিতে হৃতিকের বিপরীতে অভিনয় করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ম্রুণাল ঠাকুর।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র