Alexa

জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদ আর নেই

জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদ আর নেই

অভিনেতা টেলি সামাদ। ছবি: সংগৃহীত

না ফেরার দেশে পাড়ি জমালেন জনপ্রিয় কৌতুক অভিনেতা আবদুস সামাদ ওরফে টেলি সামাদ (ইন্না...রাজিউন)। শনিবার (৬ এপ্রিল) দুপুর ১টা ৩০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো৭৪ বছর।

টেলি সামাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘দুপুরের দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন টেলি সামাদ। তার মৃত্যুতে শিল্পী সমিতি একজন দক্ষ অভিনেতাকে হারাল। তার মৃত্যু আমাদের শোকে স্তব্দ করে দিয়েছে। তার পরিবারের জন্য সবার দোয়া চাই।’ 

দীর্ঘদিন ধরে নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন বাংলা চলচ্চিত্রের বরেণ্য এই অভিনেতা। গত বছরের ডিসেম্বরে বুকে সমস্যা নিয়ে স্কয়ার হাসপাতালে প্রায় দুই সপ্তাহ চিকিৎসাধীন ছিলেন তিনি। এরপর চলতি বছরের জানুয়ারিতে দীর্ঘ সময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর আগে ২০১৭ সালে যুক্তরাষ্ট্রের তার বাইপাস সার্জারি হয়।

১৯৪৫ সালের ৮ জানুয়ারি মুন্সিগঞ্জের নয়াগাঁও এলাকায় টেলিসামাদ জন্মগ্রহণ করেন। ১৯৭৩ সালে ‘কার বউ' সিনেমার মধ্য দিয়ে রূপালী পর্দায় পা রাখেন জনপ্রিয় এই অভিনেতা। ৪৬ বছরের ক্যারিয়ারে অভিনয় করেছেন প্রায় ৬০০ সিনেমাতে। এর মধ্যে উল্লেখযোগ্য- ‘কুমারী মা’, ‘সাথী হারা নাগিন’, ‘মায়ের চোখ’, ‘আমার স্বপ্ন আমার সংসার’, ‘রিকসাওয়ালার ছেলে’, ‘মন বসে না পড়ার টেবিলে’, ‘কাজের মানুষ’, ‘মায়ের হাতে বেহেস্তের চাবি’, ‘কেয়ামত থেকে কেয়ামত’ ও ‘মিস লোলিতা’। সবশেষ ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘জিরো ডিগ্রি’ ছবিতে দেখা গেছে তাকে।

 

আপনার মতামত লিখুন :