Alexa

সমসাময়িক নৃত্যসন্ধ্যা ১১ এপ্রিল

সমসাময়িক নৃত্যসন্ধ্যা ১১ এপ্রিল

ছবি: সংগৃহীত

শিল্পানুরাগী দর্শক-শ্রোতাদের আগ্রহে গ্যেটে ইনস্টিটিউট বাংলাদেশের উদ্যোগে আয়োজন করা হয়েছে সমসাময়িক নৃত্যসন্ধ্যা। এতে থাকছে ১১ জন বাংলাদেশি তরুণ নৃত্যশিল্পীদের ১০টি দলীয় ও একটি একক মিলিয়ে ১১টি সমসাময়িক নৃত্য পরিবেশনা।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা প্রাঙ্গণে আগামী ১১ এপ্রিল বিকেল ৫টা ৩০ মিনিটে শুরু হবে অনুষ্ঠানটি। এতে সার্বিক সহযোগিতা দিচ্ছে শিল্পকলা একাডেমি।

গত বছরের নভেম্বরে নৃত্য উৎসবে সমসাময়িক নাচগুলো পরিবেশন করা হয়। এগুলোতে এই সময়ের বাংলাদেশের পরিবার, সমাজ, সংস্কৃতি, জীবন ব্যবস্থাসহ বিভিন্ন বিষয় সম্পৰ্কে নিজস্ব অনুভূতি আর চিন্তা-ভাবনাকে সমসাময়িক নৃত্যশৈলীর মাধ্যমে তুলে ধরেন তরুণরা।

২০১৬ সালে প্রতিষ্ঠিত ‘ইয়াং কোরিওগ্রাফারস প্ল্যাটফর্ম’ প্রকল্পের ধারাবাহিকতায় নৃত্যসন্ধ্যা হচ্ছে। এর শৈল্পিক পরিচালক জার্মানির ব্রেমেন শহরের নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার টমাস বুঞ্জার।

ইয়াং কোরিওগ্রাফারস প্ল্যাটফর্মের মাধ্যমে প্রতিভাবান বাংলাদেশি নৃত্যশিল্পীদের খুঁজে প্রতি বছর একাধিক কর্মশালার মাধ্যমে সমসাময়িক নৃত্য পরিকল্পনা বিষয়ে পারদর্শী করা হয়। পাশাপাশি নিজেদের সাজানো নৃত্য পরিকল্পনা মঞ্চে দর্শকদের সামনে তুলে ধরার প্রয়োজনীয় সুযোগ পান তারা।

আপনার মতামত লিখুন :