Barta24

শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

English Version

সমসাময়িক নৃত্যসন্ধ্যা ১১ এপ্রিল

সমসাময়িক নৃত্যসন্ধ্যা ১১ এপ্রিল
ছবি: সংগৃহীত
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

শিল্পানুরাগী দর্শক-শ্রোতাদের আগ্রহে গ্যেটে ইনস্টিটিউট বাংলাদেশের উদ্যোগে আয়োজন করা হয়েছে সমসাময়িক নৃত্যসন্ধ্যা। এতে থাকছে ১১ জন বাংলাদেশি তরুণ নৃত্যশিল্পীদের ১০টি দলীয় ও একটি একক মিলিয়ে ১১টি সমসাময়িক নৃত্য পরিবেশনা।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা প্রাঙ্গণে আগামী ১১ এপ্রিল বিকেল ৫টা ৩০ মিনিটে শুরু হবে অনুষ্ঠানটি। এতে সার্বিক সহযোগিতা দিচ্ছে শিল্পকলা একাডেমি।

গত বছরের নভেম্বরে নৃত্য উৎসবে সমসাময়িক নাচগুলো পরিবেশন করা হয়। এগুলোতে এই সময়ের বাংলাদেশের পরিবার, সমাজ, সংস্কৃতি, জীবন ব্যবস্থাসহ বিভিন্ন বিষয় সম্পৰ্কে নিজস্ব অনুভূতি আর চিন্তা-ভাবনাকে সমসাময়িক নৃত্যশৈলীর মাধ্যমে তুলে ধরেন তরুণরা।

২০১৬ সালে প্রতিষ্ঠিত ‘ইয়াং কোরিওগ্রাফারস প্ল্যাটফর্ম’ প্রকল্পের ধারাবাহিকতায় নৃত্যসন্ধ্যা হচ্ছে। এর শৈল্পিক পরিচালক জার্মানির ব্রেমেন শহরের নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার টমাস বুঞ্জার।

ইয়াং কোরিওগ্রাফারস প্ল্যাটফর্মের মাধ্যমে প্রতিভাবান বাংলাদেশি নৃত্যশিল্পীদের খুঁজে প্রতি বছর একাধিক কর্মশালার মাধ্যমে সমসাময়িক নৃত্য পরিকল্পনা বিষয়ে পারদর্শী করা হয়। পাশাপাশি নিজেদের সাজানো নৃত্য পরিকল্পনা মঞ্চে দর্শকদের সামনে তুলে ধরার প্রয়োজনীয় সুযোগ পান তারা।

আপনার মতামত লিখুন :

দীপিকার ভক্ত তামান্না

দীপিকার ভক্ত তামান্না
তামান্না ভাটিয়া ও দীপিকা পাড়ুকোন

‌‘বলিউড ইন্ডাস্ট্রিতে আমি সবচেয়ে বেশি পছন্দ করি দীপিকা পাড়ুকোনকে। তাকে ভালোবাসি। আর তার চোখ দুটি তো অসাধারণ। তার পরীক্ষামূলক আচরণ থেকে শুরু অল্প স্বল্প সবকিছুর পূজা করি আমি।’ সম্প্রতি এক সাক্ষাৎকারে সকলের সঙ্গে এমনটাই শেয়ার করলেন দীপিকার অন্যতম ভক্ত অভিনেত্রী তামান্না ভাটিয়া।

বলিউডে যেমন দীপিকাকে পছন্দ করেন তামান্না, ঠিক তেমনিভাবে তার প্রিয় একজন হলিউড তারকাও রয়েছেন। তিনি হলেন অভিনেত্রী মেরিল স্ট্রিপ।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/19/1563535879836.jpgপ্রিয় এই তারকা প্রসঙ্গে তামান্না বলেন, ‘হলিউডে আমার পছন্দের অভিনেত্রী হলেন মেরিল স্ট্রিপ। তিনি যেভাবে অভিনয় করেন তার প্রতিটি ধরন আমার খুব ভালো লাগে। ৭০ বছর বয়সে এসেও তিনি যেভাবে বিভিন্ন চরিত্রের জন্য সঙ্গে নিজেকে মানিয়ে নেন তা সত্যি অসাধারণ।’

সন্তানদের নিয়ে মালদ্বীপে শাহরুখ

সন্তানদের নিয়ে মালদ্বীপে শাহরুখ
তিন সন্তানের সঙ্গে মালদ্বীপ বিমানবন্দরে শাহরুখ খান

আপাতত কোন ছবির কাজ নেই শাহরুখ খানের হাতে। আর এই সুযোগ কাজে লাগিয়ে ছেলে আরিয়ান খান, আবরাম খান ও মেয়ে সুহানা খানকে নিয়ে মালদ্বীপ ভ্রমণে বেরিয়ে পড়লেন বলিউডের এই সুপারস্টার।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে খান পরিবারের মালদ্বীপের একটি ছবি। যেখানে শাহরুখ ও আবরামকে দেখা গেছে সাদা টি-শার্টে। আরিয়ান ও সুহানা পরেছেন কালো রঙের পোশাক। তবে এই সফরে দেখা মেলেনি শাহরুখপত্নি গৌরি খানের।

সবশেষ ‘জিরো’ ছবিতে অভিনয় করেছেন শাহরুখ খান। এতে তার সহশিল্পী হিসেবে ছিলেন আনুশকা শর্মা ও ক্যাটরিনা কাইফ। কিন্তু বক্স অফিসে সফলতার মুখ দেখেনি ছবিটি।

আজ (১৯ জুলাই) মুক্তি পেয়েছে হলিউড ছবি ‘দ্য লায়ন কিং’। ইংরেজির পাশাপাশি হিন্দি, তামিল এবং তেলেগু—এই তিনটি ভাষায় মুক্তি পেয়েছে অস্কারজয়ী ছবিটি। আর হিন্দি সংস্করণে মুফাসা চরিত্রে শাহরুখ এবং সিম্বা চরিত্রে কণ্ঠ দিয়েছেন আরিয়ান খান।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র