Barta24

রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

English

ওয়েব সিরিজের জনপ্রিয়তা ও বিতর্ক

ওয়েব সিরিজের জনপ্রিয়তা ও বিতর্ক
ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
বিনোদন
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

টেলিভিশনের দর্শক দিনদিন কমছে। বিশেষ দিবস ছাড়া টেলিভিশনের দর্শক এখন অনিয়মিত। এছাড়া ইউটিউব ও অনলাইন স্ট্রিমিং সাইটের জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে দর্শক এখন তাদের সময় মতো নিজেদের পছন্দের বিনোদন খোরাক বেছে নিচ্ছে। কারণ এখন অনলাইনেই দেখা যাচ্ছে নাটক, সিনেমা বা অন্যান্য বিনোদন কন্টেন্ট।

দেশ ও দেশের বাইরের বিভিন্ন কন্টেন্ট এখন মোবাইল স্ক্রিনে স্বল্প খরচে দেখা সম্ভব হচ্ছে। তাই দর্শকরা সময় বেঁধে টিভি দেখার চেয়ে অনলাইনকে নিজেদের বিনোদনের মাধ্যমে হিসেবে বেছে নিয়েছে।

এদিকে খুব অল্প সময়ের মধ্যে দেশে তৈরি হয়েছে ওয়েব সিরিজের জনপ্রিয়তা। ইউটিউবের পাশাপাশি এখন বিভিন্ন অনলাইন স্ট্রিমিং সাইটে প্রচার হচ্ছে ওয়েব সিরিজ। তবে দ্রুত ওয়েব সিরিজ হিট ও আলোচনায় আসার জন্য নির্মাতারা বেছে নিচ্ছেন অশ্লীলতাকে। মূলগল্প ফোকাসে না এলেও বিভিন্ন ধরনের অশ্লীল দৃশ্য ও সংলাপ দিয়ে ওয়েব সিরিজকে আরও আকর্ষণীয় করাই যেন উদ্দেশ্যের আসল জায়গা।

গত বছর দেশের ওয়েব সিরিজের প্রচলনটা বেশি শুরু হলে সেই সময় ‘পালাবি কোথায়’, ‘লাস্ট’ ও ‘ফোন এক্স’, ‘হেলেন অব ট্রয়’, ‘আবাসিক হোটেল’ ওয়েব সিরিজগুলোর মধ্য দিয়ে সমালোচনা তৈরি হয়।

তবে ওয়েব সিরিজের এখনকার সময়টা অনেকটা বদলেছে। হলিউড ও বলিউডে যেখানে বড় বাজেটে নির্মিত ওয়েব সিরিজের পাশাপাশি সেগুলোতে অভিনয় করবেন বিখ্যাত তারকারাও। সেই হাওয়াটা আমাদের ওয়েব সিরিজেও লেগেছে। বড় বাজেটসহ এই ওয়েব সিরিজগুলোর গল্পও বেশ প্রশংসিত হচ্ছে। গিয়াস উদ্দিন সেলিম, অমিতাভ রেজা চৌধুরী, গোলাম সোহরাব দোদুলসহ অনেক গুণী নির্মাতারাও ওয়েব সিরিজ নির্মাণ করছেন।

এছাড়া জনপ্রিয় অভিনয় শিল্পীরাও অভিনয় করছেন ওয়েব সিরিজে। সম্প্রতি চঞ্চল চৌধুরী অভিনয় করেন ‘নীল দরজা’ শিরোনামে একটি ওয়েব সিরিজে। গোলাম সোহরাব দোদুল পরিচালিত এই ওয়েব সিরিজটিতে আরও অভিনয় করেন বিদ্যা সিনহা মীম। সোমবার (৮ এপ্রিল) অনলাইন স্ট্রিমিং অ্যাপ বায়োস্কোপে ওয়েব সিরিজটির প্রথম পর্ব প্রকাশ পাবে। এখানে চঞ্চল চৌধুরীকে ভিন্ন এক রূপে দেখা যাবে।

অন্যদিকে ‘আয়নাবাজি’র পরিচালক অমিতাভ রেজা নির্মিত ‘ঢাকা মেট্রো’ ওয়েব সিরিজটি মুক্তি পাবে পহেলা বৈশাখে। যেখানে মূল চরিত্রে অভিনয় করেছেন দেশের গুণী অভিনেত্রী অপি করিম। কলকতার জনপ্রিয় স্ট্রিমিং অ্যাপ ‘হইচই’ অমিতাভ রেজার এই ওয়েব সিরিজটির মধ্য দিয়ে বাংলাদেশে তাদের যাত্রা শুরু করবে।

ওয়েব সিরিজের এই জনপ্রিয়তার বিষয়ে সংশ্লিষ্ট সবাই বেশ উদ্বেলিত। গণমাধ্যমে বিভিন্ন সাক্ষাৎকারে তারকারা এমনটিই জানান। তবে গল্প ও নির্মাণের দিকে আরও নজর দিলে এদেশে ওয়েব সিরিজ ভালো একটা অবস্থা তৈরি করবে।

আপনার মতামত লিখুন :

নিরবের নতুন সিনেমা ‘বসন্ত বিকেল’

নিরবের নতুন সিনেমা ‘বসন্ত বিকেল’
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

চিত্রনায়ক নিরব হোসেন গত ২৬ জুলাই বার্তাটোয়েন্টিফোর.কমকে জানিয়েছিলেন শিগগিরই নতুন সিনেমার খবর দেবেন তিনি। আজ (১৭ আগস্ট) সেই নতুন সিনেমার খবর জানা গেল।

সিনেমার নাম ‘বসন্ত বিকেল’। এটি পরিচালনা করবেন রফিক শিকদার। এর মধ্য দিয়ে তৃতীয়বার জুটি বাঁধতে যাচ্ছেন রফিক শিকদার ও নিবর।

বার্তাটোয়েন্টিফোর.কমকে নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার খবর নিশ্চিত করে নিরব বলেন, “সংখ্যালঘু তিনটি মানুষের স্বপ্ন, হতাশা, হাহাকারের গল্প নিয়ে তৈরি হবে ‘বসন্ত বিকেল’। অক্টোবরের প্রথম সপ্তাহে শুরু হবে এর শুটিং।”
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566048617758.jpg

আরবিএস টেক লিমিটেডের ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করছেন শামসুজ্জামান রিমন। এতে নায়ক হিসেবে নিরব চূড়ান্ত হলেও নায়িকা ও অন্যান্য কলাকুশলী ঠিক হয়নি বলে জানা গেছে।

এর আগে নিবর রফিক শিকদারের পরিচালনায় ২০১৫ সালে ‘ভোলা তো যায় না তারে’ সিনেমায় অভিনয় করেছিল। এছাড়া এই জুটির আসছে দুর্গা পূজায় মুক্তি পাবে ‘হৃদয় জুড়ে’।

দ্বিতীয় সন্তানের মা হচ্ছেন লিসা

দ্বিতীয় সন্তানের মা হচ্ছেন লিসা
লিসা হেডন

দ্বিতীয় সন্তানের মা হতে যাচ্ছেন মডেল-অভিনেত্রী লিসা হেডন। শনিবার (১৭ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন লিসা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566042554023.jpg

লিসার পোস্ট করা ছবিটিতে দেখা যাচ্ছে, স্বামী ডিনো লালভানি ও ছেলে জ্যাক লালভানির সঙ্গে পানিতে দাঁড়িয়ে উল্লাস করছেন তিনি। এসময় লক্ষ্য করা গেছে লিসার বেবি বাম্পও।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566042570072.jpg

শেয়ার করা ছবিটির ক্যাপশনে লিসা লিখেছেন, ‘আমাদের চারজনের পার্টি।’
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566042581557.jpg

২০১০ সালে ‘আইশা’ ছবির মধ্য দিয়ে অভিনয় জগতে পা রাখেন লিসা হেডন। এরপর ‘হাউজফুল থ্রি’, ‘কুইন’ ও ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর মতো জনপ্রিয় ছবিতে কাজ করেছেন তিনি। পাশাপাশি মডেলিংয়ে দাপট দেখিয়েছেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566042593562.jpg

২০১৬ সালে ব্রিটিশ ব্যবসায়ী ডিনো লালভানির সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন লিসা হেডন। পরে ২০১৭ সালে তাদের ঘর আলোকিত করে আসে প্রথম সন্তান জ্যাক লালভানি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র