Alexa

চলে গেলেন বন্ডকন্যা নাদজা

চলে গেলেন বন্ডকন্যা নাদজা

নাদজা রেজিন

জেমস বন্ড সিরিজের ‘ফ্রম রাশিয়া উইথ লাভ’ (১৯৬৩) ও ‘গোল্ডফিঙ্গার’ (১৯৬৪) ছবিতে ‘বন্ডকন্যা’ হিসেবে দর্শকদের মন জয় করেছিলেন নাদজা রেজিন। তিনি আর নেই। সোমবার (৮ এপ্রিল) মৃত্যুবরণ করেছেন গুণী এই মানুষটি। তার বয়স হয়েছিলো ৮৭ বছর। টুইটারে জিরো জিরো সেভেন অ্যাকাউন্টে এ খবর জানানো হয়।

১৯৬৩ সালে ‘ফ্রম রাশিয়া উইথ লাভ’ ছবিতে এমআইসিক্স স্টেশনের বস আলি করিমের প্রেমিকার চরিত্রে অভিনয় করেন নাদজা রেজিন। এর পরের বছর শন কনারির বিপরীতে ‘গোল্ডফিঙ্গার’ ছবির শুরুর ভাগে কিছুক্ষণ দেখা গেছে তাকে। এতে নাইটক্লাবের নৃত্যশিল্পীর ভূমিকায় পর্দায় হাজির হন তিনি।

সার্বিয়ার বেলগ্রেডে জন্মেছিলেন নাদজা রেজিন। পঞ্চাশের দশকের মাঝামাছি যুক্তরাজ্যে পাড়ি জমান তিনি। তার আগে নিজের দেশ ও জার্মানিতে অভিনয়ে মেধার স্বাক্ষর রাখেন নাদজা। জেমস বন্ড সিরিজের কাজ হাতে পাওয়ার আগে কয়েকটি ব্রিটিশ ছবিতে অভিনয় করেন তিনি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/09/1554819178032.jpg

সত্তর দশকে র‌্যাঙ্ক ফিল্ম ও ভৌতিক ছবির প্রযোজক হ্যামারের জন্য চিত্রনাট্য বাছাইয়ের কাজ করেছেন নাদজা। ১৯৮০ সালে তিনি প্রতিষ্ঠা করেন হানিগ্লেন পাবলিশিং লিমিটেড। সম্প্রতি প্রকাশিত হয় তার নিজের উপন্যাস ‘দ্য ভিকটিমস অ্যান্ড দ্য ফুলস’।  দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে সুন্দরী নৃত্যশিল্পীর সঙ্গে আদর্শবাদী কবির প্রেমের গল্প রয়েছে এতে। বিখ্যাত এই অভিনেত্রীর পুরো নাম নাদজা পোডারেজিন।

আপনার মতামত লিখুন :