সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের ৫ ছবি

বিনোদন ডেস্ক
‘ফাগুন হাওয়ায়’ ছবির ‍দৃশ্য

‘ফাগুন হাওয়ায়’ ছবির ‍দৃশ্য

  • Font increase
  • Font Decrease

শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য নবম সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ থেকে পাঠানো হয়েছে পাঁচটি ছবি। এগুলো বাছাই করেছে তথ্য মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়। এর মধ্যে মাস্টার চলচ্চিত্র বিভাগে একটি, পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র শাখায় ২টি ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র আছে ২টি।

মাস্টার বিভাগে দেখানো হবে নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত ‘আলফা’। পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র শাখায় প্রতিযোগিতা করবে তৌকীর আহমেদের ‘ফাগুন হাওয়ায়’ ও নূর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’। এছাড়া স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করবে নোমান রবিনের ‘কোয়ার্টার মাইল কান্ট্রি’ আর চৈতালী সমাদ্দার ও সাইফুল আকবর খান পরিচালিত ‘সি ইউ’।

আগামী ৭ মে থেকে ১২ মে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর ন্যাশনাল ফিল্ম কর্পোরেশনের দি সিনেমা হলে প্রদর্শিত হবে সার্কভুক্ত দেশগুলোর ছবি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/12/1555070033354.jpg

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বাংলাদেশি পরামর্শক ও পরিবেশক মনজুরুল ইসলাম মেঘ জানান, আগামী ৭ মে সার্কভুক্ত দেশগুলোর ৫টি করে ছবি নিয়ে উৎসব শুরু হবে। ৯ মে অনুষ্ঠিত হবে সার্কভুক্ত দেশগুলোর নবীন চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে একটি কর্মশালা। ১২ মে সমাপনীতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

সপ্তম সার্ক চলচ্চিত্র উৎসবে তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ সেরা চিত্রনাট্য ও অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে তার ‘হালদা’ সেরা চলচ্চিত্রসহ চারটি বিভাগে পুরস্কার পায়। নবম সার্ক চলচ্চিত্র উৎসবে তৌকীরের আরেক ছবি ‘ফাগুন হাওয়ায়’ প্রতিযোগিতা বিভাগে অংশগ্রহণ করছে।

আপনার মতামত লিখুন :