Alexa

যে কারণে ভোট দিতে পারছেন না আলিয়া

যে কারণে ভোট দিতে পারছেন না আলিয়া

আলিয়া ভাট

বিনোদন ডেস্ক

মাস কয়েক আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টে অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, আমির খান, সালমান খান, আলিয়া ভাট, আয়ুষ্মান খুরানা, ভূমি পেড়নেকরসহ বলিউড ইন্ডাস্ট্রির আরও কয়েকজন অভিনেতা-অভিনেত্রীদের নাম ট্যাগ করে একটি আবেদনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন- তারা যেন তাদের ভক্ত তথা সাধারণ মানুষদের ভোট দেওয়ার জন্য উদ্ধুদ্ধ করেন।

প্রধামন্ত্রীর ডাকে সাড়া দিয়ে একে একে বলিউড তারকারাও আরজি জানিয়েছেন তাদের ভক্তদের ভোট দেওয়ার জন্য। এমনকী কয়েকজন তারকাকে দেখা গেছে লোকসভা নির্বাচনের প্রার্থী হিসেবেও।

তবে এবারের ভোটপ্রক্রিয়ায় অংশ নেবেন না মহেশকন্যা আলিয়া ভাট! কিন্তু কেনো? এমন প্রশ্ন তুলেছেন অনেকেই।

শুটিংয়ে ব্যস্ত বা দেশের বাইরে থাকার জন্য নয়। কারণটা একেবারেই ভিন্ন। কেননা এই দেশের ভোটপ্রক্রিয়ায় অংশ নেওয়ার অধিকার নেই আলিয়ার। কারণ, তিনি ভারতের নাগরিক নন।

জানা গেছে- আলিয়া এবং তার মা সোনি রাজদানের ব্রিটিশ নাগরিকত্ব রয়েছে। আর ভারতে যেহেতু দ্বৈত নাগরিকত্ব বৈধ নয়, তাই তিনি ভোট দিতে পারবেন না। তবে আলিয়া যদি ব্রিটিশ নাগরিকত্ব ছেড়ে দিতে পারেন, তবেই তিনি এদেশে ভোটদানের অধিকার পাবেন।

আলিয়া ভাট এখন ব্যস্ত রয়েছেন করণ জোহর প্রযোজিত ‘কলঙ্ক’ ছবির শুটিং নিয়ে। এতে তার সহশিল্পী হিসেবে রয়েছেন সঞ্জয় দত্ত, মাধুরী দীক্ষিত, বরুণ ধাওয়ান, সোনাক্ষী সিনহা ও আদিত্য রয় কাপুর। আগামী ১০ মে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

বিনোদন এর আরও খবর