এলআরবি এখন ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’

বিনোদন ডেস্ক
আইয়ুব বাচ্চু ও ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ ব্যান্ডদলের সদস্যরা

আইয়ুব বাচ্চু ও ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ ব্যান্ডদলের সদস্যরা

  • Font increase
  • Font Decrease

এলআরবি ব্যান্ডের সঙ্গে জনপ্রিয় সংগীতশিল্পী বালামের যুক্ত হওয়ার ঘোষণা দেওয়া হয় গত ৫ এপ্রিল। এর ১০ দিন না পেরোতেই আবারও খবরের শিরোনামে ব্যান্ডটি। এলআরবি নয়, এখন থেকে ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ নামে কনসার্টে সংগীত পরিবেশন করবেন তারা।

এলআরবি গিটারিস্ট আবদুল্লাহ আল মাসুদ বলেন, ‘এলআরবি ব্যান্ডের প্রাণপুরুষ আইয়ুব বাচ্চুর প্রতি পূর্ণ শ্রদ্ধা ও সম্মান রেখে আমরা কাজ করে যেতে চাই। তাই বালামকে যুক্ত করেছি আমরা। কিন্তু আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্যরা এলআরবি নামটি ব্যবহার না করার জন্য আমাদের কাছে বিশেষ অনুরোধ জানিয়েছেন। তাদের সম্মান জানিয়ে আমরা নামটি আর ব্যবহার করবো না। এখন থেকে আমরা বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি নামে বাজাবো-গাইবো।’

ব্যান্ডটির বর্তমান লাইনআপ: বালাম (ভোকাল ও গিটার), স্বপন (বেজ গিটার) , মাসুদ (গিটার), রোমেল (ড্রামস) ও শামীম আহমেদ (সাউন্ড ইঞ্জিনিয়ার)।

১৯৯০ সালের ৫ এপ্রিল আইয়ুব বাচ্চুর হাত ধরে প্রতিষ্ঠিত হয় এলআরবি। শুরুতে ব্যান্ডটির নাম রাখা হয়েছিল লিটল রিভার ব্যান্ড (এলআরবি)। ১৯৯৭ সালে এলআরবি’র অর্থ দাঁড়ায় লাভ রানস ব্লাইন্ড।

গত বছর ১৬ অক্টোবর রাতে রংপুরে শেষ কনসার্ট করেন আইয়ুব বাচ্চু। ১৭ অক্টোবর ঢাকায় ফেরেন তিনি। ১৮ অক্টোবর সকালে নিজ বাসায় হার্ট অ্যাটাকে মৃত্যুবরণ করেন এই কিংবদন্তি মিউজিশিয়ান।

দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবি’র দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক। গিটারের জাদুকর হিসেবে আলাদা সুনাম ছিল তার। ভক্তদের কাছে তিনি ‘এবি’ নামেও পরিচিত।

আপনার মতামত লিখুন :