Alexa

চলে গেলেন কৌতুক অভিনেতা আনিস

চলে গেলেন কৌতুক অভিনেতা আনিস

আনিসুর রহমান আনিস

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় কৌতুক অভিনেতা আনিসুর রহমান আনিস আর নেই (ইন্নালিল্লাহি....রাজিউন)। রোববার (২৮ এপ্রিল) রাত ১১টার দিকে তার নিজ বাসভবন রাজধানীর টিকাটুলির অভয়দাস লেনে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

বিষয়টি নিশ্চিত করে তার জামাতা মোহাম্মদ আলাউদ্দিন শিমুল বলেন, রাতে নামাজ পড়ে ঘুমাতে গিয়েছিলেন বাবা (শ্বশুর)। তখনই তিনি স্ট্রোক করেন।

জানা গেছে- টিকাটুলী জামে মসজিদে আজ সকাল ৯টায় আনিসের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তার মরদেহ নিয়ে যাওয়ার হবে ফেনীর ছাগলনাইয়া থানার বল্লবপুর গ্রামে। সেখানে বাদ আসর তাকে সমাহিত করা হবে।

আনিস চলচ্চিত্রে কর্মজীবন শুরু করেছিলেন অভিনেতা নয়, চিত্রসম্পাদক হিসেবে। প্রখ্যাত চলচ্চিত্রকার ভ্রাতৃদ্বয় এহতেশাম ও মুস্তাফিজের লিও দোসানী ফিল্মসে সহকারী সম্পাদক ও পরিচালক ছিলেন তিনি।

১৯৬০ সালে ‘বিষকন্যা’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে অভিনেতা হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন আনিসুর রহমান আনিস। তবে ছবিটি মুক্তি পায়নি।

১৯৬৩ সালে মুক্তি পায় তার অভিনীত প্রথম ছবি জিল্লুর রহমান পরিচালিত ‘এই তো জীবন’। বাংলাদেশ টেলিভিশনের অসংখ্য জনপ্রিয় নাটকে অভিনয় করেছেন তিনি। নবাব সিরাজউদ্দৌলা নাটকে গোলাম হোসেন চরিত্রে অভিনয় করে মঞ্চে ব্যাপক সুনাম অর্জন করেছিলেন।

আপনার মতামত লিখুন :