Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

English

প্রধানমন্ত্রীর সহযোগিতা চাইছে এটিএম শামসুজ্জামানের পরিবার

প্রধানমন্ত্রীর সহযোগিতা চাইছে এটিএম শামসুজ্জামানের পরিবার
ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

লাইফ সাপোর্টে রয়েছেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামান। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেলে রাজধানীর আজগর আলী হাসপাতালে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

বুধবার (১ মে) সকালে হাসপাতালে এটিএম শামসুজ্জামানের শারীরিক অবস্থা নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মেয়ে কোয়েল আহমেদ। তিনি বলেন, ‘বাবার শারীরিক অবস্থা এখন ভালো নয়। তিনি লাইফ সাপোর্টে রয়েছেন। কতক্ষণ তাকে লাইফ সাপোর্টে রাখা হবে সেটি এখনই বলা যাচ্ছে না। অনেক গণমাধ্যমে ৭২ ঘণ্টার খবর বলা হচ্ছে। তবে এমন কোনো তথ্য আমাদের বা ডাক্তারের পক্ষ থেকে বলা হয়নি। তাই আমার অনুরোধ কেউ কোনো ভুল তথ্য প্রকাশ করবেন না।'

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/01/1556693977706.jpg
ছবি: সৈয়দ মেহেদী হাসান/ বার্তা২৪.কম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সহযোগিতাও চেয়েছেন কোয়েল আহমেদ। তিনি বলেন, 'বাবা মাননীয় প্রধানমন্ত্রীর ওপর শতভাগ ভরসা রাখেন। প্রধানমন্ত্রী নিয়মিত খোঁজ নিচ্ছেন। তবে তার কাছে এখন আমাদের একটি চাওয়া, বাবার উন্নত চিকিৎসা।'

লাইফ সাপোর্টে থাকলেও এটিএম শামসুজ্জামানকে দেশের বাইরে নিয়ে যাওয়া যাবে বলে জানিয়েছেন হাসপাতালের এসোসিয়েট কনসালটেন্ট ডাক্তার তরিকুল হামিদ। তিনি বলেন, 'এটিএম শামসুজ্জামান লাইফ সাপোর্টে থাকলেও সেটি বড় কোনো পর্যায়ে এখনও যায়নি। তবে তার শারীরিক অবস্থা সংকটাপন্ন।’

গত ২৬ এপ্রিল পেটে সমস্যা নিয়ে রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি হন এটিএম শামসুজ্জামান। পরে পরীক্ষা করে জানা যায় বর্ষীয়ান এই অভিনেতা ইন্টেস্টাইনাল অবস্ট্রাকশন রোগে ভুগছেন। এরপর ২৭ এপ্রিল তার অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর তাকে আইসিইউতে (নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র) রাখা হয়ে। পরে ২৮ এপ্রিল তাকে কেবিনে স্থানান্তর করা হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/01/1556694037413.jpg
ছবি: সৈয়দ মেহেদী হাসান/ বার্তা২৪.কম

কিন্তু ২৯ এপ্রিল তার শ্বাসকষ্ট হওয়ায় এবং নিউমোনিয়া ধরা পড়ায় তাকে আবার আইসিইউতে স্থানান্তর করা হয়। পরবর্তীতে তার শ্বাসকষ্ট আরও বেড়ে যাওয়ায় তাকে লাইফ সাপোর্টে দেওয়া হয়।

শুধু পেটের সমস্যা নয়, ৭৭ বছর বয়সী এই অভিনেতা দীর্ঘদিন ধরেই সিওপিডি (ফুসফুসের সমস্যা) ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায়ও ভুগছেন।

এটিএম শামসুজ্জামানের চলচ্চিত্র জীবনের শুরু ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে। প্রথম কাহিনি ও চিত্রনাট্যকার হিসেবে কাজ করেছেন ‘জলছবি’ ছবিতে। এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনি লিখেছেন। প্রথম দিকে কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করেন তিনি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/01/1556694120834.jpg
ছবি: সৈয়দ মেহেদী হাসান/ বার্তা২৪.কম

অভিনেতা হিসেবে চলচ্চিত্র পর্দায় আগমন ১৯৬৫ সালের দিকে। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয়ের মাধ্যমে আলোচনায় আসেন তিনি। আজও তিনি দর্শকের কাছে নন্দিত।

আপনার মতামত লিখুন :

বাংলাদেশের সিনেমায় চুক্তিবদ্ধ হলেন সানি লিওনি

বাংলাদেশের সিনেমায় চুক্তিবদ্ধ হলেন সানি লিওনি
বলিউড অভিনেত্রী সানি লিওনি, ছবি: সংগৃহীত

বাংলাদেশের 'বিক্ষোভ' সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন বলিউড অভিনেত্রী সানি লিওনি। সিনেমাটিতে একটি আইটেম গানে মুম্বাইয়ের রাহুল দেবের সঙ্গে নাচবেন এই বলিউড অভিনেত্রী। মুম্বাই থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্তাটোয়েন্টিফোর.কম-কে এ তথ্য নিশ্চিত করেছেন সিনেমাটির পরিচালক শামীম আহমেদ রনি।

শামীম আহমেদ রনি বলেন,'আজ বিকালে সানি লিওনির সঙ্গে আমাদের চুক্তি সম্পাদিত হয়েছে। আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে মুম্বাইয়ে আইটেম গানটির শুটিং হবে। গানটির নৃত্য পরিচালনা করবেন ভারতের বব ও পাবন। সবকিছু ঠিক থাকলে এবারই প্রথম বাংলাদেশের কোনো সিনেমায় দেখা যাবে সানিকে। সেকারণে আমরা বেশ উত্তেজিত।'

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566237007350.jpg

 

এদিকে এরই মধ্যে সিনেমাটিতে চুক্তিবদ্ধ হয়েছেন কলকাতার অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। সিনেমাটি প্রযোজনা করবে স্প্ল্যাশ মিডিয়া। স্প্ল্যাশ মিডিয়ার কর্ণধার হলেন পিংকি খান। তিনি শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের কন্যা। এই সিনেমা দিয়ে প্রায় দেড় বছর পর আবারও বাংলাদেশি সিনেমাতে দেখা মিলবে শ্রাবন্তীর। তবে তার বিপরীতে কে থাকবেন সেটি এখনো নিশ্চিত নয়।

প্রযোজনা সূত্রে জানা গেছে আগামী ১ সেপ্টেম্বর ঢাকায় এই সিনেমার মহরত হবে। সেদিন থেকেই সিনেমাটি শুটিংও শুরু হওয়ার কথা আছে।

ইয়াশের বদলে ‌‘জিন’ সিনেমায় সজল

ইয়াশের বদলে ‌‘জিন’ সিনেমায় সজল
ইয়াশ রোহান ও আব্দুন নূর সজল

২৬ আগস্ট থেকে জাজ মাল্টিমিডিয়ার নতুন সিনেমা ‘জিন’র শুটিং শুরু হতে যাচ্ছে। তবে শুটিং শুরুর মাত্র ৭ দিন আগেই বদলে গেল নায়ক। এতে ইয়াশ রোহানের পরিবর্তে সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা আব্দুন নূর সজল।

বার্তাটোয়েন্টিফোর.কমকে এমন তথ্য নিশ্চিত করেছে সিনেমাটির পরিচালক নাদের চৌধুরী।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566221668605.jpg

এর আগে চলতি বছরের জুন মাসে এক ফেসবুক লাইভে এসে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ ঘোষণা দিয়েছিলেন, ‘জিন’ সিনেমার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন জিয়াউল রোশান, পূজা চেরি, পিয়া বিপাশা ও ইয়াশ রোহান।

যদিও জাজের চুক্তিবদ্ধের সেই অনুষ্ঠানে দেখা যায়নি ইয়াশ রোশানকে। সেসময় জাজের পক্ষে দাবি করা হয়েছিল ইয়াশ শুটিংয়ের জন্য অনুষ্ঠানে যোগ দিতে পারেনি। তবে সেই অনুষ্ঠানের পরে ইয়াশ রোহান বার্তাটোয়েন্টিফোর.কমের এই প্রতিবেদকে জানিয়েছিলেন তিনি এখনো সিনেমাটির জন্য চুক্তিবদ্ধ হননি।

সিনেমার ৭ দিন আগে সজলকে যুক্ত করা প্রসঙ্গে নাদের চৌধুরী বলেন, “হরর ঘরানার সিনেমা ‘জিন’। এতে অভিনয়ের বিষয়ে অনেকের সঙ্গে কথা হয়েছিল। শেষ পর্যন্ত সজলকে আমরা চূড়ান্ত করেছি।”
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566221679131.jpg

জানা গেছে, আগামী ২৬ আগস্ট থেকে মধুমিতা হাউজিংয়ে শুটিং শুরু হবে সিনেমাটির। চলবে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর দেশের বিভিন্ন স্থানে দৃশ্যধারণের কাজ হবে।

‘জিন’ সিনেমার মাধ্যমে দীর্ঘ পাঁচ বছর পর বড় পর্দায় দেখা যাবে সজলকে। সবশেষ ‘রান আউট’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন সজল।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র