Barta24

মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

English Version

কানের প্রতিযোগিতা বিভাগে অবশেষে পিট-ডিক্যাপ্রিওর ছবি

কানের প্রতিযোগিতা বিভাগে অবশেষে পিট-ডিক্যাপ্রিওর ছবি
‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ ছবির দৃশ্যে ব্র্যাড পিট ও লিওনার্দো ডিক্যাপ্রিও
বিনোদন ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

কান চলচ্চিত্র উৎসবের ৭২তম আসরের প্রতিযোগিতা বিভাগে যুক্ত হলো দুটি ছবি। এর মধ্যে আছে কোয়েন্টিন টারান্টিনো পরিচালিত ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’। এতে অভিনয় করেছেন ব্র্যাড পিট, লিওনার্দো ডিক্যাপ্রিও, মার্গট রবি। বৃহস্পতিবার (২ মে) খবরটি জানান আয়োজকরা।

প্রতিযোগিতা বিভাগে আরও যুক্ত হয়েছে স্বর্ণপাম জয়ী নির্মাতা আবদেললতিফ কেশিশের চার ঘণ্টার ছবি ‘মেকতুব, মাই লাভ: ইন্টারমেজো’। এটি হলো তার ‘মেকতুব, মাই লাভ: কান্তো আনো’র (২০১৭) সিক্যুয়েল। আগের পর্বের উদ্বোধনী প্রদর্শনী হয় ভেনিস চলচ্চিত্র উৎসবে।

৭২তম কান চলচ্চিত্র উৎসবের সর্বোচ্চ পুরস্কার স্বর্ণ পাম তথা পাম দ’রের জন্য প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত ১৯টি ছবির নাম ঘোষণা করা হয় গত ১৮ এপ্রিল। তবে তখনও ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ ও ‘মেকতুব, মাই লাভ: ইন্টারমেজো’র সম্পাদনা চলছিল বলে জানান কান উৎসবের পরিচালক থিয়েরি ফ্রেমো। এ দুটি ছবি তালিকায় যুক্ত করতে পেরে তিনি আনন্দিত।

বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ এই চলচ্চিত্র উৎসবে এবার প্রতিযোগিতা বিভাগে বিচারকদের প্রধান থাকছেন দুইবারের অস্কারজয়ী মেক্সিকান নির্মাতা আলেহান্দ্রো গঞ্জালেজ ইনারিতু। তার নেতৃত্বে বিচারক প্যানেল নির্বাচন করবে স্বর্ণপাম জিতবে কোন ছবি।

৭২তম কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হবে আগামী ১৪ মে। ওইদিন থাকছে জিম জারমাশ পরিচালিত ‘দ্য ডেড ডোন্ট ডাই’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার। এটিও রয়েছে প্রতিযোগিতা বিভাগে।

এবারের উৎসব চলবে ২৫ মে পর্যন্ত। ওইদিন ঘোষণা করা হবে স্বর্ণপাম জয়ী ছবির নাম। উদ্বোধনী ও সমাপনী আয়োজন উপস্থাপনা করবেন ৫১ বছর বয়সী ফরাসি অভিনেতা এডুয়ার্ড বেয়ার। প্রয়াত নারী নির্মাতা আনেস ভারদার শুটিংয়ের একটি স্থিরচিত্র নিয়ে সাজানো হয়েছে উৎসবের অফিসিয়াল পোস্টার।

প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত ২১ ছবি
** দ্য ডেড ডোন্ট ডাই (জিম জারমাশ, উদ্বোধনী ছবি)
** ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড (কোয়েন্টিন টারান্টিনো)
** মেকতুব, মাই লাভ: ইন্টারমেজো (আবদেললতিফ কেশিশ)
** পেইন অ্যান্ড গ্লোরি (পেদ্রো আলমোদোভার)
** দ্য ট্রেইটর (মার্কো বেলোচ্চিও)
** প্যারাসাইট (বন জুন হো)
** ইয়াং আহমেদ (জ্যঁ-পিয়ের দারদেন ও লুক দারদেন)
** ওহ মার্সি! (আহনু দিপ্লোশাঁ)
** দ্য ওয়াইল্ড গুজ লেক (ডিয়াও ইনান)
** আটলান্টিক (মাটি ডিওপ)
** ম্যাথিয়াস অ্যান্ড ম্যাক্সিম (হাভিয়ার দোলান)
** লিটল জো (জেসিকা হজনার)
** সরি উই মিসড ইউ (কেন লোচ)
** লে মিসারেবলস (লেজ লি)
** অ্যা হিডেন লাইফ (টেরেন্স মালিক)
** বাকুরাউ (ক্লেবার মেনদোসা ফিলো ও জুলিয়ানো দোরনেলিস)
** দ্য হুইজলারস (কর্নেলিউ পরমবয়ু)
** ফ্রাঙ্কি (আইরা সাকস)
** পোর্ট্রেট অব দ্য ইয়াং গার্ল ইন ফায়ার (সেলিন সিয়ামা)
** ইট মাস্ট বি হ্যাভেন (ইলিয়া সুলেমান)
** সিবিল (জাস্টিন ত্রিয়েত)

আপনার মতামত লিখুন :

১২ বছর পর টরেন্টো মাতাবেন জেমস

১২ বছর পর টরেন্টো মাতাবেন জেমস
জেমস

১০ দিনের সফরে কানাডা যাচ্ছে দেশের শীর্ষ ব্যান্ড নগর বাউল জেমস। সেখানে দুটি কনসার্টে অংশ নিতে বুধবার (১৭ জুলাই) রাতের ফ্লাইটে ঢাকা ছাড়বেন ব্যান্ড দলটি। বিষয়টি নিশ্চিত করেছেন ব্যান্ড দলটির ব্যবস্থাপক রুবাইয়াৎ ঠাকুর রবিন।

জানা গেছে, আগামী ২১ জুলাই কানাডার টরেন্টো প্যাভিলিয়নে ও ২৭ জুলাই ম্যানিটোবাতে গান গাইবেন জেমস। সর্বশেষ ২০১৩ সালে কানাডায় কয়েকটি কনসার্টে অংশ নিলেও প্রায় ১২ বছর পরে টরেন্টো শহরে গাইবেন জেমস।

এর আগে ২০০৮ সালে টরেন্টো মাতিয়েছিলেন ব্যান্ড দলটি। টরেন্টোর কনসার্টির আয়োজন করছেন প্রবাসী লোটাস কমল, হালিম শাহ, ম্যাক আজাদ, শাহীন খান।

ফারুকী-তিশার দাম্পত্য জীবনের ৯ বছর

ফারুকী-তিশার দাম্পত্য জীবনের ৯ বছর
মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা

তারকাদের একের পর এক ঘর ভাঙার খবরের মাঝে যেন একটু ব্যতিক্রম দেশের গুনী পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

এই তারকা দম্পতি আজ (১৬ জুলাই) তাদের দাম্পত্য জীবনের ৯ বছরে পা রেখেছে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/16/1563263348993.jpgদীর্ঘদিন চুটিয়ে প্রেম করার পর ২০১০ সালের ১৬ জুলাই বিয়ের বন্ধনে আবদ্ধ হন এই তারকা জুটি।

প্রেমের গল্প শেয়ার করে তিশা বলেছিলেন, আমাদের প্রেম করে বিয়ে। তাও সুপার প্রেম। আর ভালো লাগার শুরুটা হয়েছিল একটু অন্যরকম ভাবে। ওর (ফারুকী) ব্রেকআপ হয়েছিল। আমি গিয়েছিলাম সান্ত্বনা দিতে। ব্যাস, প্রেম হয়ে গেল।

এদিকে আজকের এই বিশেষ দিনে ফারুকীর সঙ্গে তোলা পুরান কয়েকটি ছবি শেয়ার করে ফেসবুকে লিখেছে, “আজকে আমাদের বিবাহ বার্ষিকী! নয় বছর আগে, এই দিনে, আমরা একটি নতুন যাত্রা শুরু করি। এটি সবসময় একই ছিল না। মিশ্রিত ছিল অনেক আবেগ। সবকিছুর জন্য আলহামদুলিল্লাহ।”

মোস্তফা সরয়ার ফারুকী ফেসবুকে লিখেছেন, ভালো সময় হোক কিংবা খারাপ, তথাকথিত সাফল্য কিংবা ব্যর্থতা, চাপে এবং তাপে, নিষ্প্রাণ বা প্রাণবন্ত, ঝলমলে বা একঘেঁয়ে মুহূর্তে, নয় বছর এইরকম পাশে থাকার জন্য ভালোবাসা। হ্যাপি অ্যানিভারসারি টু আস।

বর্তমানে ‘শনিবার বিকেল’ ছবিটি নিয়ে বিদেশি বিভিন্ন অনুষ্ঠানে ব্যস্ত সময় পার করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। অন্যদিকে নুসরাত ইমরোজ তিশা ঈদের নাটক নিয়ে ব্যস্ত রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র