Barta24

মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

English Version

কানের শর্ট ফিল্ম কর্নারে বাংলাদেশের মুক্তিযুদ্ধ

কানের শর্ট ফিল্ম কর্নারে বাংলাদেশের মুক্তিযুদ্ধ
‘যুদ্ধটা ছিল স্বাধীনতার’ ছবির দৃশ্য
বিনোদন ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

কান চলচ্চিত্র উৎসবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের মুক্ত প্ল্যাটফর্ম শর্ট ফিল্ম কর্নারে অংশ নিচ্ছে বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘যুদ্ধটা ছিল স্বাধীনতার’। এর ইংরেজি নাম ‘দ্য আনসাং’। ১৯৭১ সালের গৌরবময় মুক্তিযুদ্ধের সত্য ঘটনা অবলম্বনে তৈরি হয়েছে এটি।

কানের ৭২তম আসরের শর্ট ফিল্ম কর্নারে সারাবিশ্ব থেকে কয়েক হাজার চলচ্চিত্র জমা পড়ে। এর মধ্য থেকে বিভিন্ন দেশের মোট ৯২৪টি চলচ্চিত্র অন্তর্ভুক্ত করা হয়েছে কানের ভিডিও লাইব্রেরিতে। এর মাধ্যমে পরিবেশনা নিশ্চিত হওয়ার সুযোগ সৃষ্টি হয়।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/05/1557049530509.jpg

‘যুদ্ধটা ছিল স্বাধীনতার’ পরিচালনা করেছেন আশরাফ শিশির। তিনি বলেন, ‘কান শর্ট ফিল্ম কর্নারে অংশ নেওয়ার সুযোগ পেয়ে ভালো লাগছে। যেহেতু এটি মুক্তিযুদ্ধের চলচ্চিত্র, তাই আমার ভালো লাগার মাত্রাটা বেশি। বিশ্বে বাংলাদেশি চলচ্চিত্রের বাজার বৃদ্ধি করার একটি প্রচেষ্টা এটি।’

‘যুদ্ধটা ছিল স্বাধীনতার’ এরই মধ্যে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কলম্বিয়া, ইরান, রাশিয়া, ইতালি, নাইজেরিয়া ও ভারতের ১৪টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। এটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে সনদ পেয়েছে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/05/1557049550870.jpg

এ ছবিতে অভিনয় করেছেন অরণ্য রানা, মোস্তাফিজুর নূর ইমরান, সাইফুল ইসলাম শুভ, আবদুর রহমান রাজীবসহ অনেকে। সংগীত পরিচালনায় রাফায়েত নেওয়াজ, চিত্রগ্রহণে নাহিদ বাবু, সম্পাদনায় সাব্বির মাহমুদ। ছবিটি প্রযোজনা করেছে ডিজিসুগার।

আপনার মতামত লিখুন :

১২ বছর পর টরেন্টো মাতাবেন জেমস

১২ বছর পর টরেন্টো মাতাবেন জেমস
জেমস

১০ দিনের সফরে কানাডা যাচ্ছে দেশের শীর্ষ ব্যান্ড নগর বাউল জেমস। সেখানে দুটি কনসার্টে অংশ নিতে বুধবার (১৭ জুলাই) রাতের ফ্লাইটে ঢাকা ছাড়বেন ব্যান্ড দলটি। বিষয়টি নিশ্চিত করেছেন ব্যান্ড দলটির ব্যবস্থাপক রুবাইয়াৎ ঠাকুর রবিন।

জানা গেছে, আগামী ২১ জুলাই কানাডার টরেন্টো প্যাভিলিয়নে ও ২৭ জুলাই ম্যানিটোবাতে গান গাইবেন জেমস। সর্বশেষ ২০১৩ সালে কানাডায় কয়েকটি কনসার্টে অংশ নিলেও প্রায় ১২ বছর পরে টরেন্টো শহরে গাইবেন জেমস।

এর আগে ২০০৮ সালে টরেন্টো মাতিয়েছিলেন ব্যান্ড দলটি। টরেন্টোর কনসার্টির আয়োজন করছেন প্রবাসী লোটাস কমল, হালিম শাহ, ম্যাক আজাদ, শাহীন খান।

ফারুকী-তিশার দাম্পত্য জীবনের ৯ বছর

ফারুকী-তিশার দাম্পত্য জীবনের ৯ বছর
মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা

তারকাদের একের পর এক ঘর ভাঙার খবরের মাঝে যেন একটু ব্যতিক্রম দেশের গুনী পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

এই তারকা দম্পতি আজ (১৬ জুলাই) তাদের দাম্পত্য জীবনের ৯ বছরে পা রেখেছে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/16/1563263348993.jpgদীর্ঘদিন চুটিয়ে প্রেম করার পর ২০১০ সালের ১৬ জুলাই বিয়ের বন্ধনে আবদ্ধ হন এই তারকা জুটি।

প্রেমের গল্প শেয়ার করে তিশা বলেছিলেন, আমাদের প্রেম করে বিয়ে। তাও সুপার প্রেম। আর ভালো লাগার শুরুটা হয়েছিল একটু অন্যরকম ভাবে। ওর (ফারুকী) ব্রেকআপ হয়েছিল। আমি গিয়েছিলাম সান্ত্বনা দিতে। ব্যাস, প্রেম হয়ে গেল।

এদিকে আজকের এই বিশেষ দিনে ফারুকীর সঙ্গে তোলা পুরান কয়েকটি ছবি শেয়ার করে ফেসবুকে লিখেছে, “আজকে আমাদের বিবাহ বার্ষিকী! নয় বছর আগে, এই দিনে, আমরা একটি নতুন যাত্রা শুরু করি। এটি সবসময় একই ছিল না। মিশ্রিত ছিল অনেক আবেগ। সবকিছুর জন্য আলহামদুলিল্লাহ।”

মোস্তফা সরয়ার ফারুকী ফেসবুকে লিখেছেন, ভালো সময় হোক কিংবা খারাপ, তথাকথিত সাফল্য কিংবা ব্যর্থতা, চাপে এবং তাপে, নিষ্প্রাণ বা প্রাণবন্ত, ঝলমলে বা একঘেঁয়ে মুহূর্তে, নয় বছর এইরকম পাশে থাকার জন্য ভালোবাসা। হ্যাপি অ্যানিভারসারি টু আস।

বর্তমানে ‘শনিবার বিকেল’ ছবিটি নিয়ে বিদেশি বিভিন্ন অনুষ্ঠানে ব্যস্ত সময় পার করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। অন্যদিকে নুসরাত ইমরোজ তিশা ঈদের নাটক নিয়ে ব্যস্ত রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র