Alexa

একই দিনে গুরু-শিষ্যর নতুন অ্যালবাম

একই দিনে গুরু-শিষ্যর নতুন অ্যালবাম

রেজওয়ানা চৌধুরী বন্যা ও আঁখি হালদার

কবি দ্বিজেন্দ্রলাল রায়, অতুল প্রসাদ সেন ও রজনীকান্ত সেনের গান নিয়ে প্রকাশিত হলো রেজওয়ানা চৌধুরী বন্যার নতুন অ্যালবাম ‘তিন কবির গান’। এটি বাজারে এনেছে ইমপ্রেস অডিও ভিশন।

অ্যালবামটির সঙ্গীতায়োজন করেছেন প্রত্যুষ বন্দ্যোপাধ্যায়। কলকাতার ভাইব্রেশন স্টুডিওতে রেকর্ডকৃত গানগুলোর শব্দগ্রহণ করেছেন গৌতম ঘোষ।

নতুন অ্যালবামের জন্য বন্যা গেয়েছেন ‘আজি নূতনও রতনে ভূষনে যতনে’, ‘ডাকে কোয়েলা বারে বারে’, ‘আমি সকল কাজের পাই হে সময়’, ‘কে তুমি বসি নদীকূলে একলা’, ‘চাহি অতৃপ্ত নয়নে তোর মুখপানে’, ‘মিনতি করি তব পায়’, ‘ওরে বন, তোর বিজনে’, ‘মলয় আসিয়া কয়ে গেছে কানে’, ‘ওগো আমার নবীন সাথী’ ও ‘তুমি আমার অন্তঃস্থলের খবর জানো’।

আজ রোববার (৫ মে) ঢাকার তেজগাঁওস্থ চ্যানেল আইতে ‘তিন কবির গান’ অ্যালবামের প্রকাশনা হয়েছে। অনুষ্ঠানে ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বিটিভির সাবেক মহাপরিচালক সৈয়দ সালাহউদ্দিন জাকী, সুরের ধারার অধ্যক্ষ শফি আহমেদ, সঙ্গীতশিল্পী সাদী মহম্মদ, ফুয়াদ নাসের বাবু, গীতিকার কবির বকুল।

একই অনুষ্ঠানে সুরের ধারার শিক্ষার্থী আঁখি হালদারের প্রথম সিডি ‘তোমা পানে চাহি’ প্রকাশিত হয়। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের গান নিয়ে সাজানো হয়েছে এটি। এর সব আয়োজন করেছেন তার শিক্ষক রেজওয়ানা চৌধুরী বন্যা। তিনি বলেন, ‘আঁখি হালদার সুরের ধারা প্রাক্তনী। সে সুরের ধারা পরিবারের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িয়ে আছে। তার কণ্ঠ সুরেলা ও মিষ্টি। কোমলতায় ভরা। গান যেমন তার আবেগ-ভালোবাসা, তেমনি তার শক্তি। গানের সঙ্গে তার এই নিবিড় সম্পর্ক শ্রোতাদের স্পর্শ করে যাক।’

ইমপ্রেস অডিও ভিশন থেকে প্রকাশিত ‘তোমা পানে চাহি’ অ্যালবামে রয়েছে ‘তোমারি মধুর রূপে’, ‘আমি কান পেতে রই’, ‘নিশি দিন মোর পরানে’, ‘আমারে তুমি অশেষ করেছ’, ‘আমি কেবলই স্বপন করেছি বপন’, ‘যখন এসেছিলে অন্ধকারে’, ‘বঁধূ কোন আলো লাগল চোখে’, ‘তুমি কোন কাননের ফুল’, ‘গহনকুসুমকুঞ্জ-মাঝে’ ও ‘তোমার অসীমে প্রাণমন লয়ে’।

আপনার মতামত লিখুন :