Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

একই দিনে গুরু-শিষ্যর নতুন অ্যালবাম

একই দিনে গুরু-শিষ্যর নতুন অ্যালবাম
রেজওয়ানা চৌধুরী বন্যা ও আঁখি হালদার
বিনোদন ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

কবি দ্বিজেন্দ্রলাল রায়, অতুল প্রসাদ সেন ও রজনীকান্ত সেনের গান নিয়ে প্রকাশিত হলো রেজওয়ানা চৌধুরী বন্যার নতুন অ্যালবাম ‘তিন কবির গান’। এটি বাজারে এনেছে ইমপ্রেস অডিও ভিশন।

অ্যালবামটির সঙ্গীতায়োজন করেছেন প্রত্যুষ বন্দ্যোপাধ্যায়। কলকাতার ভাইব্রেশন স্টুডিওতে রেকর্ডকৃত গানগুলোর শব্দগ্রহণ করেছেন গৌতম ঘোষ।

নতুন অ্যালবামের জন্য বন্যা গেয়েছেন ‘আজি নূতনও রতনে ভূষনে যতনে’, ‘ডাকে কোয়েলা বারে বারে’, ‘আমি সকল কাজের পাই হে সময়’, ‘কে তুমি বসি নদীকূলে একলা’, ‘চাহি অতৃপ্ত নয়নে তোর মুখপানে’, ‘মিনতি করি তব পায়’, ‘ওরে বন, তোর বিজনে’, ‘মলয় আসিয়া কয়ে গেছে কানে’, ‘ওগো আমার নবীন সাথী’ ও ‘তুমি আমার অন্তঃস্থলের খবর জানো’।

আজ রোববার (৫ মে) ঢাকার তেজগাঁওস্থ চ্যানেল আইতে ‘তিন কবির গান’ অ্যালবামের প্রকাশনা হয়েছে। অনুষ্ঠানে ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বিটিভির সাবেক মহাপরিচালক সৈয়দ সালাহউদ্দিন জাকী, সুরের ধারার অধ্যক্ষ শফি আহমেদ, সঙ্গীতশিল্পী সাদী মহম্মদ, ফুয়াদ নাসের বাবু, গীতিকার কবির বকুল।

একই অনুষ্ঠানে সুরের ধারার শিক্ষার্থী আঁখি হালদারের প্রথম সিডি ‘তোমা পানে চাহি’ প্রকাশিত হয়। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের গান নিয়ে সাজানো হয়েছে এটি। এর সব আয়োজন করেছেন তার শিক্ষক রেজওয়ানা চৌধুরী বন্যা। তিনি বলেন, ‘আঁখি হালদার সুরের ধারা প্রাক্তনী। সে সুরের ধারা পরিবারের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িয়ে আছে। তার কণ্ঠ সুরেলা ও মিষ্টি। কোমলতায় ভরা। গান যেমন তার আবেগ-ভালোবাসা, তেমনি তার শক্তি। গানের সঙ্গে তার এই নিবিড় সম্পর্ক শ্রোতাদের স্পর্শ করে যাক।’

ইমপ্রেস অডিও ভিশন থেকে প্রকাশিত ‘তোমা পানে চাহি’ অ্যালবামে রয়েছে ‘তোমারি মধুর রূপে’, ‘আমি কান পেতে রই’, ‘নিশি দিন মোর পরানে’, ‘আমারে তুমি অশেষ করেছ’, ‘আমি কেবলই স্বপন করেছি বপন’, ‘যখন এসেছিলে অন্ধকারে’, ‘বঁধূ কোন আলো লাগল চোখে’, ‘তুমি কোন কাননের ফুল’, ‘গহনকুসুমকুঞ্জ-মাঝে’ ও ‘তোমার অসীমে প্রাণমন লয়ে’।

আপনার মতামত লিখুন :

বাংলাদেশে মুক্তি পাচ্ছে জিতের ‘প্যান্থার’ ও জয়ার ‘বিনিসুতোয়’

বাংলাদেশে মুক্তি পাচ্ছে জিতের ‘প্যান্থার’ ও জয়ার ‘বিনিসুতোয়’
‘প্যান্থার’ ও ‘বিনিসুতোয়’ ছবির পোস্টার

সাফটা চুক্তির আওতায় কলকাতার আরও দুটি সিনেমা বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে।

গত ১৫ আগস্ট কলকাতায় মুক্তি পাওয়া জিতের ‘প্যান্থার’ ও মুক্তির অপেক্ষায় থাকা জয়া আহসানের ‘বিনিসুতোয়’ সিনেমা দুটি বাংলাদেশে আমদানি করতে যাচ্ছে প্রযোজনা সংস্থা তিতাস কথা চিত্র। প্রযোজনা সংস্থাটির একটি বিশ্বস্ত সূত্র বার্তাটোয়েন্টিফোর.কমকে এমন তথ্য নিশ্চিত করেছে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/21/1566381220725.jpg

খোঁজ নিয়ে জানা গেছে, শিগগিরই সিনেমা দুটি বাংলাদেশে মুক্তির জন্য সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে। প্রথমে মুক্তি পাবে জিতের ‘প্যান্থার’। আর কলকাতার সঙ্গে একইদিনে জয়া আহসানের ‘বিনিসুতোয়’ মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে তিতাস কথা চিত্রের। যদিও এখনো সিনেমা দুইটির একটিও সেন্সর বোর্ডে জমা পড়েনি বলে বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছে সেন্সর বোর্ডের এক সদস্য।

নতুন সিনেমা আমদানি করা প্রসঙ্গে তিতাস কথা চিত্রের কর্ণধার আবুল কালাম আজাদ বার্তাটোয়েন্টিফোর.কম বলেন, ‘আমরা চেষ্টা করছি সিনেমা দুইটি নিয়ে আসার ব্যাপারে। তবে এখনো আমরা নিশ্চিত নই। রোববার নিশ্চিত করে বলতে পারবো।’

‘প্যান্থার’ জিতের ক্যারিয়ারের ৫০তম সিনেমা। এটি প্রযোজনা করেছে জিৎ ফিল্ম ওয়ার্ক। পরিচালনা করেছেন অংশুমান প্রত্যুষ। এতে জিতের বিপরীতে অভিনয় করবেন শ্রদ্ধা দাস।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/21/1566381236239.jpg

এদিকে জয়া আহসানের ‘বিনিসুতোয়’ পরিচালনা করেছেন অতনু ঘোষ। এতে জয়ার বিপরীতে প্রথমবারের মতো অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী। এর গল্প লিখেছেন অতনু ঘোষ নিজেই। এতে জয়া আহসানের গানও শুনতে পারবেন দর্শকরা।

বাবার নকল

বাবার নকল
জেইন ও শহিদ কাপুর

সম্প্রতি ছেলে জেইনের ছবির সঙ্গে নিজের ছোটবেলার একটি ছবি জোড়া দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে শেয়ার করেছেন শহিদ কাপুর। যা রীতিমতো ভাইরাল হয়ে গেছে।

শহিদের ছোটবেলার ছবি এবং জেইনের ছবিটি দেখলে প্রথমে বোঝার উপায় নেই এটি আলাদা দু’জন মানুষ।

শেয়ার করা ছবিটির ক্যাপশনে শহিদ কাপুর লিখেছেন- ‘বাবার মতোই ছেলে।’
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/21/1566378889530.jpg

ছবিটির নীচে একজন মন্তব্য করে লিখেছেন, ‘একদম নকল।’ আরেকজন কারিনা কাপুর খান ও সাইফ আলি খানের ছেলে তৈমুর আলি খানের সঙ্গে তুলনা করে লিখেছেন- ‘প্রথম ছবিটি তৈমুর এবং দ্বিতীয়টি তুমি।’

পরিচালক সিদ্ধার্থ মালহোত্রা লিখেছেন, ‘রঙ ছাড়া আর কোন ভিন্নতা খুঁজ পাচ্ছি না আমি।’

সবশেষ ‘কবির সিং’ ছবিতে দেখা গেছে শহিদ কাপুরকে। এতে তার সহশিল্পী হিসেবে ছিলেন কিয়ারা আদভানি। বক্স অফিসে সুপার হিট হয়েছে ছবিটি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র