Alexa

কবিগুরুর ‘রবিবার’ অবলম্বনে নতুন টেলিছবিতে মম-নাঈম

কবিগুরুর ‘রবিবার’ অবলম্বনে নতুন টেলিছবিতে মম-নাঈম

জাকিয়া বারী মম ও এফএস নাঈম

রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত ছোটগল্প ‘রবিবার’ অবলম্বনে ছোট পর্দায় বেশকিছু কাজ হয়েছে। এ তালিকায় নতুন সংযোজন টেলিছবি ‘বন্ধু হে আমার’। এতে একসঙ্গে অভিনয় করেছেন জাকিয়া বারী মম ও এফএস নাঈম। তাদের দেখা যাবে যথাক্রমে বিভা ও অভিক চরিত্রে।

‘বন্ধু হে আমার’-এ রয়েছে এক অদ্ভুত ভালোবাসার গল্প। যেখানে ভালোবাসা মানেই কখনও বেঁচে থাকার উৎসাহ, কখনও ছবি আঁকার প্রেরণা বা শিল্পী সত্ত্বার অবলম্বন, আবার কখনও সম্পর্কের দায় মেটানোর অসম প্রতিযোগিতার প্রচেষ্টা। হয়তো সেজন্যই সব সম্পর্কের সফল পরিণতি হওয়া ঠিক নয়। তা না হলে হয়তো এই গল্পটাই তৈরি হতো না!

টেলিছবিটির চিত্রনাট্য সাজিয়েছেন ও পরিচালনা করেছেন রাকেশ বসু। তিনি বলেন, ‘রবীন্দ্রনাথ ঠাকুর আর বাঙালির দৈনন্দিন জীবন একই সূত্রে গাঁথা। বাঙালির চিন্তা ও মননে রবীন্দ্রনাথের কালজয়ী গান, নাটক, ছোটগল্প, জীবন-দর্শন সবই জড়িয়ে আছে নিবিড়ভাবে। সেই অমর লেখনীকে সময়ের আবর্তে একটু অন্যভাবে যদি দেখা যায় তাহলে কেমন হয়! সেই ভাবনা থেকে এই টেলিছবি।’

‘বন্ধু হে আমার’ টেলিছবিতে আরও অভিনয় করেছেন সুজাত শিমুল, অধরা প্রিয়া, শেকানুল শাহী, মুন। সঙ্গীতায়োজন করেছেন ও গানে কণ্ঠ দিয়েছেন রবীন্দ্রসঙ্গীত শিল্পী দেবলীনা সুর দোলা।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকীতে আগামী ৮ মে বিকাল ৩টা ০৫ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে ‘বন্ধু হে আমার’।

আপনার মতামত লিখুন :