Barta24

রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

English

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সুবীর নন্দী!

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সুবীর নন্দী!
সুবীর নন্দী
বিনোদন ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

দেশবরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর শারীরিক অবস্থা সংকটাপন্ন। সিঙ্গাপুরে নেওয়ার পর তিনবার হার্ট অ্যাটাক করেছেন তিনি। এছাড়া ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় আরও একবার হার্ট অ্যাটাক হয়েছিল তার। সব মিলিয়ে সুবীর নন্দীর শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে লড়ছেন তিনি!

সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করেছেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক সামন্ত লাল সেন। তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

সুবীর নন্দীর শারীরিক অবস্থার কথা জানিয়ে তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘তার অবস্থা ভালো না, খুবই ক্রিটিক্যাল অবস্থায় আছে। শরীরের মাল্টিপল অরগান ফেইলিওর হয়েছে। সবদিক দিয়েই অবস্থাটা খুবই খারাপ। সিঙ্গাপুরের চিকিৎসকরা তাদের সর্বোচ্চ চেষ্টাটা করছেন। যেহেতু অনেক অরগানই ফেইল করছে, বলা মুশকিল কখন কি হয়।’

গত ১৪ এপ্রিল রাতে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। এরপরই তাকে ঢাকার সিএমএইচে নেওয়া হয়। সিএমএইচের জরুরি বিভাগে থাকাকালীন হার্ট অ্যাটাক করেন তিনি। পরে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য গত ৩০ এপ্রিল সিঙ্গাপুর নেওয়া হয় একুশে পদকপ্রাপ্ত এই শিল্পীকে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এমআইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

১৯৫৩ সালের ১৯ নভেম্বর হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার নন্দীপাড়ায় সুবীর নন্দীর জন্ম। তিনি সিলেট বেতারে প্রথম গান করেন ১৯৬৭ সালে। এরপর ঢাকা রেডিওতে সুযোগ পান ১৯৭০ সালে। রেডিওতে তার প্রথম গান ‘যদি কেউ ধূপ জ্বেলে দেয়’।

বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রে গান গেয়েছেন সুবীর নন্দী। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ প্রকাশিত হয়। চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে। ১৯৭৮ সালে মুক্তি পায় আজিজুর রহমানের ছবি ‘অশিক্ষিত’। এ সিনেমায় সাবিনা ইয়াসমিন আর সুবীর নন্দীর কণ্ঠে ‘মাস্টার সাব আমি নাম দস্তখত শিখতে চাই’ গানটি তুমুল জনপ্রিয়তা পায়।

সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন। স্বীকৃতি হিসেবে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

আপনার মতামত লিখুন :

নিরবের নতুন সিনেমা ‘বসন্ত বিকেল’

নিরবের নতুন সিনেমা ‘বসন্ত বিকেল’
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

চিত্রনায়ক নিরব হোসেন গত ২৬ জুলাই বার্তাটোয়েন্টিফোর.কমকে জানিয়েছিলেন শিগগিরই নতুন সিনেমার খবর দেবেন তিনি। আজ (১৭ আগস্ট) সেই নতুন সিনেমার খবর জানা গেল।

সিনেমার নাম ‘বসন্ত বিকেল’। এটি পরিচালনা করবেন রফিক শিকদার। এর মধ্য দিয়ে তৃতীয়বার জুটি বাঁধতে যাচ্ছেন রফিক শিকদার ও নিবর।

বার্তাটোয়েন্টিফোর.কমকে নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার খবর নিশ্চিত করে নিরব বলেন, “সংখ্যালঘু তিনটি মানুষের স্বপ্ন, হতাশা, হাহাকারের গল্প নিয়ে তৈরি হবে ‘বসন্ত বিকেল’। অক্টোবরের প্রথম সপ্তাহে শুরু হবে এর শুটিং।”
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566048617758.jpg

আরবিএস টেক লিমিটেডের ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করছেন শামসুজ্জামান রিমন। এতে নায়ক হিসেবে নিরব চূড়ান্ত হলেও নায়িকা ও অন্যান্য কলাকুশলী ঠিক হয়নি বলে জানা গেছে।

এর আগে নিবর রফিক শিকদারের পরিচালনায় ২০১৫ সালে ‘ভোলা তো যায় না তারে’ সিনেমায় অভিনয় করেছিল। এছাড়া এই জুটির আসছে দুর্গা পূজায় মুক্তি পাবে ‘হৃদয় জুড়ে’।

দ্বিতীয় সন্তানের মা হচ্ছেন লিসা

দ্বিতীয় সন্তানের মা হচ্ছেন লিসা
লিসা হেডন

দ্বিতীয় সন্তানের মা হতে যাচ্ছেন মডেল-অভিনেত্রী লিসা হেডন। শনিবার (১৭ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন লিসা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566042554023.jpg

লিসার পোস্ট করা ছবিটিতে দেখা যাচ্ছে, স্বামী ডিনো লালভানি ও ছেলে জ্যাক লালভানির সঙ্গে পানিতে দাঁড়িয়ে উল্লাস করছেন তিনি। এসময় লক্ষ্য করা গেছে লিসার বেবি বাম্পও।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566042570072.jpg

শেয়ার করা ছবিটির ক্যাপশনে লিসা লিখেছেন, ‘আমাদের চারজনের পার্টি।’
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566042581557.jpg

২০১০ সালে ‘আইশা’ ছবির মধ্য দিয়ে অভিনয় জগতে পা রাখেন লিসা হেডন। এরপর ‘হাউজফুল থ্রি’, ‘কুইন’ ও ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর মতো জনপ্রিয় ছবিতে কাজ করেছেন তিনি। পাশাপাশি মডেলিংয়ে দাপট দেখিয়েছেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/17/1566042593562.jpg

২০১৬ সালে ব্রিটিশ ব্যবসায়ী ডিনো লালভানির সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন লিসা হেডন। পরে ২০১৭ সালে তাদের ঘর আলোকিত করে আসে প্রথম সন্তান জ্যাক লালভানি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র