Barta24

শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

English

নাট্যজন মমতাজউদদীন আহমদ আর নেই

নাট্যজন মমতাজউদদীন আহমদ আর নেই
মমতাজউদদীন আহমদ
বিনোদন ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত নাট্যকার, নির্দেশক ও অভিনেতা অধ্যাপক মমতাজউদদীন আহমদ আর নেই। রোববার (২ জুন) বিকেল ৩টা ৪৮ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

দীর্ঘদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন মমতাজউদদীন আহমদ। গত ১৬ মে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে চিকিৎসকেরা তাঁকে আইসিইউতে রাখার পরামর্শ দেন। এর আগে তিনি একাধিকবার লাইফসাপোর্টে ছিলেন।

অধ্যাপক মমতাজউদদীন আহমদ স্বাধীনতা উত্তর বাংলাদেশের নাট্য আন্দোলনের অন্যতম পথিকৃৎ। এক অঙ্কের নাটক লেখায় বিশেষ পারদর্শিতার স্বাক্ষর রেখেছেন তিনি।

১৯৯৭ সালে নাট্যকার হিসেবে একুশে পদকে ভূষিত হন মমতাজউদদীন আহমদ। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ছিলেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে খণ্ডকালীন শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া বিভিন্ন সরকারি কলেজে ৩২ বছর বাংলা ভাষা সাহিত্য এবং বাংলা ও ইউরোপীয় নাট্য বিষয়ে শিক্ষকতা করেন।

১৯৭৭-৮০ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক ছিলেন।

আপনার মতামত লিখুন :

তিন গুণ দাম বাড়িয়েছেন আয়ুষ্মান খুরানা

তিন গুণ দাম বাড়িয়েছেন আয়ুষ্মান খুরানা
আয়ুষ্মান খুরানা

সম্প্রতি সেরা ছবি হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছে আয়ুষ্মান খুরানা অভিনীত ‘আন্ধাধুন’। এমনকি এই ছবিটিতে অভিনয়ের সুবাদে শিগগিরই সেরা অভিনেতার পুরস্কারটিও ঘরে তুলতে যাচ্ছেন বলিউডের এই অভিনেতা। আর এ সফলতার কারণেই হয়তো নিজের দাম তিন গুণ বাড়িয়ে ফেলেছেন তিনি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566569181323.jpg

জানা গেছে- আগে বিজ্ঞাপনের জন্য ৯০ লাখ থেকে এক কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন আয়ুষ্মান খুরানা। আর এখন প্রতিটি বিজ্ঞাপনের জন্য তিন থেকে সাড়ে তিন কোটি রুপি দাবি করছেন এই অভিনেতা।

এখানেই শেষ নয়, বলিউডের এই অভিনেতা নাকি তার টিমকে সাফ জানিয়ে দিয়েছেন এই পরিমাণ অর্থ যদি কেউ দিতে রাজি না হয় তাহলে যেন সেই প্রস্তাব ফিরিয়ে দেওয়া হয়।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566569195341.jpg

‘আন্ধাধুন’, ‘বাধাই হো’, ‘আর্টিকেল’র মত ব্লকবাস্টার ছবি ভক্তদের উপহার দিয়েছেন আয়ুষ্মান খুরানা। বর্তমানে তিনি ব্যস্ত রয়েছেন ‘ড্রিম গার্ল’-এর কাজ নিয়ে। এছাড়া ‘শুভ মঙ্গল ফিরসে সাবধান’ ছবির কাজও রয়েছে বলিউডের এই অভিনেতার হাতে।

প্রেমিকের বাবাকে দেখতে হাসপাতালে সারা

প্রেমিকের বাবাকে দেখতে হাসপাতালে সারা
সারা আলি খান ও কার্তিক আরিয়ান

কখনও প্রেম, কখনও জন্মদিন উদযাপন আবার কখনও বা হাতে হাত রেখে ঘোরাঘুরির কারণে প্রায় সময় খবরের শিরোনামে থাকছেন সারা আলি খান ও কার্তিক আরিয়ান। আরও একবার খবরের শিরোনামে এসেছেন এই তারকা জুটি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566563763388.jpg

সম্প্রতি মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে কার্তিক আরিয়ানের বাবাকে। আর এ কথা জানার পর প্রেমিকের বাবাকে দেখতে হাসপাতালে ছুটে গিয়েছিলেন সারা।

দেখা সাক্ষাৎ শেষে দু’জনে একসঙ্গে হাসপাতাল থেকে বের হয়েছেন। এসময় সারার পরনে ছিল পিচ রঙের সালোয়ার কামিজ। আর কার্তিক পরেছিলেন সাদা টি-শার্ট ও কালো প্যান্ট।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/23/1566563777691.jpg

ইমতিয়াজ আলি পরিচালিত ‘লাভ আজ কাল টু’ ছবির কাজ করছেন কার্তিক-সারা। কিছুদিন আগেই শেষ হয়েছে ছবিটির শুটিং।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র