Alexa

মোবাইলে ধারণকৃত স্বল্পদৈর্ঘ্য ছবিতে জন কবির

মোবাইলে ধারণকৃত স্বল্পদৈর্ঘ্য ছবিতে জন কবির

জন কবির / ছবি: সংগৃহীত

নতুন একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করলেন গায়ক-অভিনেতা জন কবির। সাফায়েত মনসুর রানা পরিচালিত ছবিটির নাম ‘ফেরার গান’। স্যামসাং গ্যালাক্সি এস১০+ দিয়ে এটি তৈরি হয়েছে।

বুধবার (১২ জুন) অনলাইন স্ট্রিমিং সাইট আইফ্লিক্সে মুক্তি পেয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি।

‘ফেরার গান’-এ জন কবিরের চরিত্রের নাম রুবাব খান। তিনি দেশের একজন জনপ্রিয় সংগীতশিল্পী। সবাই তার গানে মুগ্ধ। দেশজুড়ে এই তারকার লাখো ভক্ত। তবে তিনি প্রচণ্ড অহংকারী আর সবাইকে ছোট করে দেখতে অভ্যস্ত।

একদিন এক কনসার্ট চলাকালীন একজন ভক্ত খুব কসরত করে রুবাবের কাছে পৌঁছায়। সেই ভক্ত একটি সেলফি তুলতে চাইলে তিনি খুব বাজে ব্যবহার করেন। তার নিরাপত্তায় থাকা প্রহরীরা রীতিমতো ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেন সেই ভক্তকে।

এ ঘটনার পরদিন ভোরে রুবাব আবিষ্কার করে, নিজের সুরেলা কণ্ঠ কোথায় যেন হারিয়ে গেছে! আগের মতো সুর আসছে না গায়কীতে। কণ্ঠটা আগের রূপে ফিরিয়ে আনতে বহু চেষ্টা করেন তিনি, কিন্তু কিছুতেই কিছু হয় না।

 গলায় সুর হারানোর কারণে একে একে ক্যারিয়ার, ভক্ত এমনকি প্রেয়সীকে (আজমেরি আশা) হারান রুবাব। একদিন তিনি ভেবে পান, এক ভক্তের সঙ্গে বাজে ব্যবহারের পর থেকেই তার জীবনে নেমে এসেছে দুঃসময়। এরপর সেই ভক্তকে খুঁজে বের করার অভিযানে নামেন তিনি।

ছবিটিতে আরও অভিনয় করেছেন- আজমেরি আশা, ইশফাক কামাল, কাশতান হাবিব, আশীষ চৌধুরী। গল্প ও চিত্রনাট্য লিখেছেন তানভির চৌধুরী। তার লেখা গানে কণ্ঠ দিয়েছেন ইমরুল করিম এমিল। সুর ও সংগীতায়োজনে ফুয়াদ আল মুক্তাদির।

আপনার মতামত লিখুন :