Alexa

অমিতাভের পর আদনান সামির টুইটার হ্যাক

অমিতাভের পর আদনান সামির টুইটার হ্যাক

ছবি: সংগৃহীত

বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হওয়ার একদিন পর (মঙ্গলবার) সংগীতশিল্পী আদনান সামিকে লক্ষ্য করলো হ্যাকাররা। তার অ্যাকাউন্ট হাতিয়ে নেওয়ার পর পাকিস্তানের পক্ষে পোস্ট দিয়ে টাইমলাইন ভরে ফেলা হয়েছে।

বিগ বি’র অ্যাকাউন্টের মতোই আদনান সামির টুইটার হ্যাক করেছে পাকিস্তানপন্থী তুরস্কের হ্যাকার গ্রুপ আইলদিজ টিম। এটি তার্কিশ সাইবার আর্মির একটি দল। তারা আদনান সামির প্রোফাইল পিকচারে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি পোস্ট করে। একইসঙ্গে ৪৫ বছর বয়সী এই গায়কের পরিচিতি বদলে লেখা হয় ‘আইলদিজ টিম লাভ পাকিস্তান’ ও লাভ চিহ্ন। কাভার পিকচারে যুক্ত করা হয় হ্যাকার দলটির প্রতীক ঈগল।

হ্যাকাররা একটি টুইটে হুমকি দিয়ে লিখেছে, ‘যারা আমাদের ভ্রাতৃপ্রতীম দেশ পাকিস্তানের সঙ্গে বিশ্বাসঘাতকতা করার সাহস দেখাবে, তাদের প্রোফাইল পিকচারে পাকিস্তানের প্রধানমন্ত্রী ও পতাকার ছবি চলে আসবে।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/13/1560362640125.jpg

একটি টুইটে পাকিস্তান ও তুরস্কের পতাকা শেয়ার করেছে আইলদিজ টিম। তাদের কথায়, ‘আমাদের ভ্রাতৃপ্রতীম দেশ পাকিস্তানে গিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে চায়ের সঙ্গে আড্ডা দিতে পারলে ভালো লাগবে আমাদের। পাকিস্তানে আমাদের ভাইদের সঙ্গে দেখা হলে দারুণ লাগবে।’

আদনান সামির টাইমলাইনে একটি ভিডিও শেয়ার করেছে হ্যাকাররা, যেখানে পাকিস্তানবিরোধী মন্তব্য আছে তার। তবে হ্যাক হওয়ার এক ঘণ্টার মধ্যে তা উদ্ধার করে সব টুইট ও ভিডিও মুছে ফেলা হয়।

পাকিস্তানি হলেও ২০১৬ সালে ভারতীয় নাগরিকত্ব পান আদনান সামি। স্ত্রী রয়া ও মেয়ে মদিনাকে নিয়ে এখন ভারতেই থাকেন তিনি।

এদিকে টুইটারে অমিতাভের ৩ কোটি ৭০ লাখ ফলোয়ার। গত সোমবার রাতে এটি হ্যাক করে প্রোফাইল পিকচারে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি যুক্ত করে আইলদিজ টিম। তার পরিচিতিতে উল্লেখ করা হয় ‘লাভ পাকিস্তান’ ও লাভ চিহ্ন। এছাড়া ছিল তুরস্কের জাতীয় পতাকার ইমোটিকন। পরে অবশ্য তা উদ্ধার করা হয়। এর আগে তুর্কি হ্যাকার দলটি বলিউড অভিনেতা শহিদ কাপুর ও অনুপম খেরের অ্যাকাউন্ট হ্যাক করে।

আপনার মতামত লিখুন :