অস্কারে যোগ দেওয়ার আমন্ত্রণ পেলেন যারা

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
লেডি গাগা, অ্যাডেল, অনুপম খের, জোয়া আখতার ও টম হল্যান্ড

লেডি গাগা, অ্যাডেল, অনুপম খের, জোয়া আখতার ও টম হল্যান্ড

  • Font increase
  • Font Decrease

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আমন্ত্রণ পেয়েছেন ভারতের বেশ কয়েকজন শিল্পী-কুশলী। এ তালিকায় আছেন বর্ষীয়ান অভিনেতা অনুপম খের, নির্মাতা অনুরাগ কাশ্যাপ, জোয়া আখতার ও রীতেশ বাত্রা। অস্কারের নতুন সদস্য হচ্ছেন তারা।

অনুপম খের হলিউডে ‘হোটেল মুম্বাই’ ও ‘দ্য বিগ সিক’ ছবিতে অভিনয় করেছেন গত বছর। জোয়া আখতার ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ আর এ বছর ‘গালি বয়’ পরিচালনা করে প্রশংসিত হয়েছেন। ‘দ্য লাঞ্চবক্স’ নির্মাণ করে আলোচিত রিতেশ বাত্রা এ বছর বানিয়েছেন ‘ফটোগ্রাফ’ (নওয়াজুদ্দিন সিদ্দিকি, সানিয়া মালহোত্রা)।

ভারতীয়দের মধ্যে এবার আমন্ত্রণ পাওয়া অন্যরা হলেন ভিজুয়াল ইফেক্টস বিভাগ থেকে শেরী ভারদা (হিচকি, সুঁই ধাগা: মেড ইন ইন্ডিয়া) ও শ্রীনিবাস মোহন (টু পয়েন্ট জিরো ও বাহুবলী: দ্য বিগিনিং)।

আমন্ত্রিতদের মধ্যে আরও আছেন ব্রিটিশ গায়িকা অ্যাডেল, মার্কিন পপতারকা লেডি গাগা, ব্রিটিশ অভিনেত্রী লেটিটিয়া রাইট, ক্লেয়ার ফয়, ব্রিটিশ অভিনেতা টম হল্যান্ড, আমেরিকান অভিনেত্রী এলিজাবেথ মস।

এ বছর ৫৯টি দেশের ৮৪২ জন নতুন সদস্যকে অস্কারের সদস্য হওয়ার আমন্ত্রণ পাঠানো হয়েছে। এবারের আমন্ত্রিত তালিকায় ৫০ শতাংশই নারী ও ২৯ শতাংশ অ-শেতাঙ্গ।

গত বছর অস্কার কর্তৃপক্ষ ৯২৮ জন নতুন সদস্যকে আমন্ত্রণ জানায়। এতে ভারতীয়দের মধ্যে ছিলেন শাহরুখ খান, নাসিরুদ্দিন শাহ, টাবু ও মাধুরী দীক্ষিত।

আপনার মতামত লিখুন :