Barta24

বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬

English Version

জুলাইয়ে নেটফ্লিক্সে আসছে ১০ ক্লাসিক সিনেমা

জুলাইয়ে নেটফ্লিক্সে আসছে ১০ ক্লাসিক সিনেমা
ক্যাডিশ্যাক, ফ্রোজেন রিভার, ম্যারি পপিনস রিটার্নস ও দ্য হ্যাংওভার ছবির দৃশ্য
ফাওজিয়া ফারহাত অনীকা
স্টাফ করেসপন্ডেন্ট


  • Font increase
  • Font Decrease

সিনেমা, সিরিজ, ডকুমেন্টারির স্বর্গরাজ্য ‘নেটফ্লিক্স’ জুড়ে রয়েছে হাজারো দেখা ও অদেখা আইটেম।

যার মাঝে কিছু চমৎকার, কিছু মাঝারি মানের, বাদবাকি একেবারেই দেখার মতো নয়।

চলতি মাসের চার তারিখে প্রকাশিত হতে যাচ্ছে তুমুল জনপ্রিয় সিরিজ ‘স্ট্রেনজার থিংস’ এর তৃতীয় সিজন। এ বেশ পুরনো খবর। নতুন ও টাটকা খবর হলো, এ মাসের শুরু থেকেই নেটফ্লিক্স বেশ কিছু ক্লাসিক সিনেমা আনতে যাচ্ছে তাদের সংগ্রহে। নিশ্চিতভাবেই বলা যায়, সিনেমাপ্রেমী মানুষদের কাছে এটা নিঃসন্দেহে আনন্দিত হওয়ার মতো একটি খবর।

এক ঝলকে দেখে নিন জুলাই মাসে নেটফ্লিক্সে কোন দশটি ক্লাসিক সিনেমা যোগ হচ্ছে।

ক্যাডিশ্যাক (Caddyshack)

১৯৮০ সালে মুক্তি পাওয়া কমেডি ধাঁচের এই সিনেমাটি নেটফ্লিক্সে পাওয়া যাবে ১লা জুলাই থেকে।

ফ্রোজেন রিভার (Frozen River)

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/02/1562069642382.jpg

যারা অনুপ্রেরণামূলক সিনেমার খোঁজ করছেন, ২০০৮ সালে মুক্তি পাওয়া মেলিসা লিও অভিনীত দুর্দান্ত এই সিনেমাটি একেবারেই মিস করবেন না। এই সিনেমাটিও নেটফ্লিক্সে পাওয়া যাবে পহেলা জুলাই থেকে।

দ্য হ্যাংওভার (The Hangover)

কমেডি ধাঁচের সিনেমা ও ব্র্যাডলি কুপারের ফ্যানরা এবার নড়েচড়ে বসতে পারেন। প্রশংসিত হ্যাংওভার এবারে নেটফ্লিক্সের সংগ্রহে থাকছে পহেলা জুলাই থেকে।

মিন স্ট্রিটস (Mean Streets)

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/02/1562069693658.jpg

১৯৭৩ সালে গ্যাংস্টারদের কাহিনীর উপর নির্মিত এই সিনেমাটি বিখ্যাত পরিচালক মার্টিক স্করস্যাসির অন্যতম সেরা একটি কাজ হিসেবে ধরা হয়। এই সিনেমাটিও পাওয়া যাচ্ছে পহেলা জুলাই থেকে।

ফিলাডেলফিয়া (Philadelphia)

টম হ্যানক্সের ফ্যানদেরকে তার কাজের সাথে আলাদাভাবে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। তুমুল জনপ্রিয় এই অভিনেতার প্রতিটি সিনেমাই এক একটি মাস্টার পিস। এ মাসের শুরু থেকেই নেটফ্লিক্স টম হ্যানক্স অভিনীত ‘ফিলাডেলফিয়া’ সিনেমাটি যোগ করেছে। এইডস আক্রান্ত রোগীর চরিত্রে দুর্দান্ত অভিনয় করে এই সিনেমাটির মাধ্যমেই টম হ্যানক্স তার প্রথম অস্কারটি লাভ করেন।

রোড হাউজ (Road House)

১৯৮৯ সালের ক্লাসিক এই সিনেমাটিতে রয়েছে অসংখ্য স্মৃতিবহুল উক্তি ও ঘটনার মারপ্যাচ। জুলাই মাসের শুরু থেকেই নেটফ্লিক্সে দেখা যাবে এই সিনেমাটি।

ট্যাক্সি ড্রাইভার (Taxi Driver)

ঘুরেফিরে আবারো চলে আসলো পরিচালক মার্টিক স্করস্যাসি। সিনেমা জগত ও বিখ্যাত সিনেমা সম্পর্কে যাদের হালকা-পাতলা জানাশোনা আছে, ‘ট্যাক্সি ড্রাইভার’-এর নাম তাদের জানা থাকবে অবশ্যই। মার্টিক স্করস্যাসির ক্যারিয়ারের মাইলফলক হিসেবে ধরা হয় এই সিনেমাটিকে। সিনেমাটি নেটফ্লিক্সে আছে পহেলা জুলাই থেকেই।

আপ ইন স্মোক (Up in smoke)

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/02/1562069713312.jpg

হালকা ঘরানার কোন সিনেমা দেখে প্রাণখুলে হাসতে চাচ্ছেন? দেখে ফেলুন ১৯৭৮ সালের ক্লাসিক কমেডি ধাঁচের এই সিনেমাটি। পহেলা জুলাই থেকেই নেটফ্লিক্সে পাওয়া যাচ্ছে এই চলচ্চিত্রটি।

ম্যারি পপিনস রিটার্নস (Mary Poppins Returns)

২০১৮ সালের নয়, ১৯৬৪ সালের অরিজিনাল ‘ম্যারি পপিনস রিটার্নস’ আনতে যাচ্ছে নেটফ্লিক্স। তবে ক্লাসিক এই সিনেমাটি দেখার জন্য ৯ জুলাই পর্যন্ত অপেক্ষা করতে হবে দর্শকদের।

ইনগ্লোরিয়াস বাস্টার্ডস (Inglorious Basterds)

পরিচালক কোয়েন্টিন টারান্টিনো ভক্তদের হতাশ করেনি নেটফ্লিক্স। যুদ্ধ সিনেমার তার পরিচালিত ‘ইনগ্লোরিয়াস বাস্টার্ডস’ সবসময়ই দর্শকপ্রিয়তা পেয়ে এসেছে। জনপ্রিয় ও বিখ্যাত এই সিনেমাটি দেখার জন্য অপেক্ষা করতে হবে ২২ জুলাই পর্যন্ত।

 

আপনার মতামত লিখুন :

‘স্বপ্নবাজি’তে চুক্তিবদ্ধ হলেন মাহি-পিয়া

‘স্বপ্নবাজি’তে চুক্তিবদ্ধ হলেন মাহি-পিয়া
মাহিয়া মাহি ও পিয়া জান্নাতুল

তরুণ নির্মাতা রায়হান রাফির তৃতীয় সিনেমা ‘স্বপ্নবাজি’। ফ্যাশন জগতের গল্প নিয়ে নির্মিত হবে সিনেমাটি কয়েক মাস আগেই এমনটা ঘোষণা দিয়েছিলেন রাফি।

সোমবার (২২ জুলাই) ছবিটিতে অভিনয়ের জন্য আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছেন মডেল-উপস্থাপিকা পিয়া জান্নাতুল। আজ রাতে চুক্তিবদ্ধ হবেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক রায়হান রাফি।

শোনা যাচ্ছে, সিনেমাটির নায়ক হিসেবে থাকছেন সিয়াম আহমেদ। তবে এ বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কোন ঘোষণা দেওয়া হয়নি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563891795510.jpgসিনেমাটিতে আরও দেখা যেতে পারে জয়া আহসান ও নুসরাত ইমরোজ তিশাকে। তারা দু’জন এখনও চুক্তিবদ্ধ হননি।

নির্মাতা সূত্রে জানা গেছে, জোড়া নায়ক–নায়িকার এই সিনেমাটির দৃশ্যধারণের কাজ শুরু হবে আগামী আগস্ট থেকে। পি এইচ এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন পিয়াল হোসাইন।

অক্ষয়ের ২০ বছর আগে দেওয়া অটোগ্রাফ

অক্ষয়ের ২০ বছর আগে দেওয়া অটোগ্রাফ
অক্ষয় কুমার

প্রিয় তারকার জন্য প্রায় সময় ভক্তরা নানা ধরনের পাগলামী করে থাকেন। এমনকি ভক্তের জন্যও অনেক সময় অনেক কিছু করতে দেখা যায় তারকাদের। এরই ধারাবাহিকতায় ২০ বছর আগে এক ভক্তের জন্য একটি উপহার পাঠিয়েছিলেন অক্ষয় কুমার।

মঙ্গলবার (২৩ জুলাই) ২০ বছর আগে অক্ষয়ের দেওয়া সেই উপহারের একটি ছবি তুলে টুইটারে শেয়ার করেছেন আনন্দ গালান্দে নামে এক ব্যক্তি। কিন্তু কী ছিলো সেই উপহার?
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563890136135.jpgআনন্দর করা টুইটে দেখা যাচ্ছে, অক্ষয় কুমারের সাদা শার্ট পরা বুক খোলা একটি ছবি। আর সেই ছবিটির নীচে রয়েছে তার অটোগ্রাফ। এর ক্যাপশনে লেখা রয়েছে, প্রিয় অক্ষয় কুমার স্যার ১৯৯৭ সালে এই উপহারটি আপনি আমাকে পাঠিয়েছিলেন। সেসময় আমি আপনাকে একটি চিঠি পাঠানোর পর আপনি উপহার হিসেবে আপনার অটোগ্রাফসহ এই ছবিটি পাঠিয়েছিলেন। আশা করছি আপনার মনে আছে।

আনন্দর এই টুইটের জবাব দিয়ে অক্ষয় কুমার টুইটারে লিখেছেন, অবশ্যই আমার মনে আছে। আশা করছি আপনি ভালো আছেন। ঈশ্বর আপনার মঙ্গল করুক।

অক্ষয় কুমার এখন ব্যস্ত রয়েছেন ‘মিশন মঙ্গল’ ছবির প্রচারণা নিয়ে। এছাড়াও তার হাতে রয়েছে ‘সূর্যবংশী’ ও ‘গুড নিউজ’ ছবি দুটির কাজ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র