অঞ্জন দত্তের নাটকের স্থান পরিবর্তন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
অঞ্জন দত্ত

অঞ্জন দত্ত

  • Font increase
  • Font Decrease

প্রথমবারের মতো বাংলাদেশে মঞ্চস্থ হচ্ছে কলকাতার জনপ্রিয় গায়ক-নির্মাতা-অভিনেতা অঞ্জন দত্তের নাটক ‘সেলসম্যানের সংসার’। তবে ভেন্যু জটিলতার কারণে নাটকের স্থান পরিবর্তন করা হয়েছে।

আজ (৯ জুলাই) বেইলি রোডের বাংলাদেশ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নাটকটি মঞ্চস্থ হবে। বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন নাটকটির বাংলাদেশের সমন্বয়কারী সাজ্জাদ হোসেন।

সাজ্জাদ হোসেন বলেন, ‘ভেন্যু সংক্রান্ত কিছু জটিলতার কারণে এই নতুন সিদ্ধান্ত নিতে হয়েছে। নাটকটির দুটি প্রদর্শনী হবে। বিকেল ৫টা ও রাত ৮টায়। এছাড়া আগের রেজিস্ট্রেশন অনুসারে আসন বণ্টন করা হবে।’

জানা গেছে, ৯ জুলাই একই সময়ে একই মঞ্চে ‘নাটুকে’ নাট্যদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান থাকায় ‘নাটুকে’ দলের সাথে যৌথভাবে ‘সেলসম্যানের সংসার’ মঞ্চস্থ করার পরিকল্পনা করা হয়। কিন্তু অঞ্জন দত্তের নাটক টিকিটের মূল্য বেশি হওয়ায় ‘নাটুকে’ নাট্যদলকে যৌথভাবে অনুষ্ঠান করার পরিকল্পনা থেকে সরে আসার নির্দেশ দিয়েছে শিল্পকলা কর্তৃপক্ষ। আর সে কারণেই স্থান পরিবর্তন করা হয়েছে অঞ্জন দত্তের নাটকের।

পরিচালনার পাশাপাশি ‘সেলসম্যানের সংসার’ নাটকে উইলি লোম্যানের চরিত্রে অভিনয় করবেন অঞ্জন দত্ত। একই দিনে নাটক শেষ করে ছাপাখানার ভূত থেকে প্রকাশিত সাজ্জাদ হুসাইনের লেখা অঞ্জন দত্তের নাট্য জীবন নিয়ে বই ‘নাট্যঞ্জন’-এর মোড়ক উন্মোচন ও দর্শকদের সঙ্গে কথা বলবেন কলকাতার এই গুণী শিল্পী।

অঞ্জন দত্ত বাংলা গানের জগতে অন্যতম জনপ্রিয় একজন শিল্পী। বেলা বোস, শুনতে কি পাও, মালা, কাঞ্চনজংঘা এমন অসংখ্য গানের স্রষ্টা তিনি। গানের বাইরে ১৯৯৮ সালে প্রথম চলচ্চিত্র পরিচালনা করেছেন। এছাড়া অভিনয় করছেন রূপালি পর্দায়।

আপনার মতামত লিখুন :