Barta24

সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

সাভারের অলিগলিতে মোশাররফ করিম

সাভারের অলিগলিতে মোশাররফ করিম
মোশাররফ করিম, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম
স্পেশাল করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

পথে চলতি মানুষদের হঠাৎ চোখ কপালে। সাইকেলে চেপে থাকা মানুষটি কে? কৌতুহল কাটতে অবশ্য সময় লাগেনা। মাথার ওপর ড্রোন, ফ্রেমে ধরে রাখা দুটি ক্যামেরা আর লাইট। পরিচালকের অ্যাকশন শব্দে সাইকেলে চেপে বসেন মোশাররফ করিম। গলির পাশে দোতলা বাড়ির ছাদের আড়াল থেকে চিরকুটের মতো প্রেমপত্র ছুড়ে মারেন সাফা কবির। 

এমন দৃশ্যের প্রস্তুতি আর অভিনয় থেকে শুরু করে পরিচালকের ওকে নেক্সট শর্টের আওয়াজে ভিড় বাড়তে থাকে। তপু খানের পরিচালনায় ঈদের বিশেষ নাটক 'ডিল ডান কালাঁচান' নাটকের শুটিংয়ের সুবাদে মোশাররফ করিম ও সাফা কবিরের প্রেম ভালোবাসার রসায়ন এভাবেই সাভারের স্থানীয়রা দেখছিলেন।

কেউ পাশে দাড়িয়ে নাটকের শুটিং দেখছেন আবার কেউ সেফলি তোলার আবদার নিয়ে হাজির হচ্ছে। কাউকে ফিরিয়েও দিচ্ছেন না। বেশ সাদরে কাছে টেনে নিয়ে সেলফি তুলে ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন তিনি। পুরান ঢাকা মতো সরু অলিগলি আর পুরান দিনের বাড়িঘরে সজ্জিত ঐতিহ্যের নগরী বলে পরিচিত সাভারের দক্ষিণপাড়া মহল্লার বিভিন্ন স্পটে চলছে এই নাটকের শুটিং।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/17/1563348536965.jpg
শুটিংয়ের ফাঁকে মোশাররফ করিম 

 

নাটকে পেশায় মোশাররফ করিম দলিল লেখক হলেও তার ভবিষ্যৎবাণী ফলে যায় শতভাগ। এভাবেই এলাকায় ‘বাজীগর’ হিসেবে পরিচিতি পায় তার চরিত্র। এভাবেই এগিয়ে যায় নাটকের গল্প।

নাটকে মোশারফ করিমের বিপরীতে প্রথমবারের মতো জুটি বেধেছেন সাফা কবির।

মোশারফ করিম  বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, প্রথম বার সাভারে শুটিং করছি।অসাধারণ জায়গা। মনে হয় এখানেই ঘরবাড়ি বানিয়ে থাকি। বিশেষ করে এখানকার মানুষগুলো চমৎকার। বিভিন্ন সেটে শুটিংয়ের প্রয়োজনে তারা যে ধরনের সহযোগিতা করেছেন তা সত্যিই প্রশংসার।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/17/1563348553985.jpg
সাফা কবির ও মোশাররফ করিম 

 

সাফা কবির  বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, তপু খানের অসাধারণ গল্প ও লোকেশনে নাটকটিতে অভিনয় করতে পেরে খুব ভালো লাগছে। মোশারফ করিমের সাথে জুটি বেঁধে অভিনয় করায় শুটিং সময়টাও দারুণ উপভোগ করছি। আশা করি দর্শকদের ভালো লাগবে।

নির্মাতা তপু খান বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, সাভারে আমি দীর্ঘ ছয় বছর কাটিয়েছি। গল্পের প্রয়োজনে  সাফা কবির ও মোশারফ করিমকে যুক্ত করা হয়েছে। নাটকে আরও অভিনয় করেছেন স্মরণ সাহা। আসছে ঈদে নাটকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচারিত হবে।

 

আপনার মতামত লিখুন :

ইয়াশের বদলে ‌‘জিন’ সিনেমায় সজল

ইয়াশের বদলে ‌‘জিন’ সিনেমায় সজল
ইয়াশ রোহান ও আব্দুন নূর সজল

২৬ আগস্ট থেকে জাজ মাল্টিমিডিয়ার নতুন সিনেমা ‘জিন’র শুটিং শুরু হতে যাচ্ছে। তবে শুটিং শুরুর মাত্র ৭ দিন আগেই বদলে গেল নায়ক। এতে ইয়াশ রোহানের পরিবর্তে সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা আব্দুন নূর সজল।

বার্তাটোয়েন্টিফোর.কমকে এমন তথ্য নিশ্চিত করেছে সিনেমাটির পরিচালক নাদের চৌধুরী।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566221668605.jpg

এর আগে চলতি বছরের জুন মাসে এক ফেসবুক লাইভে এসে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ ঘোষণা দিয়েছিলেন, ‘জিন’ সিনেমার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন জিয়াউল রোশান, পূজা চেরি, পিয়া বিপাশা ও ইয়াশ রোহান।

যদিও জাজের চুক্তিবদ্ধের সেই অনুষ্ঠানে দেখা যায়নি ইয়াশ রোশানকে। সেসময় জাজের পক্ষে দাবি করা হয়েছিল ইয়াশ শুটিংয়ের জন্য অনুষ্ঠানে যোগ দিতে পারেনি। তবে সেই অনুষ্ঠানের পরে ইয়াশ রোহান বার্তাটোয়েন্টিফোর.কমের এই প্রতিবেদকে জানিয়েছিলেন তিনি এখনো সিনেমাটির জন্য চুক্তিবদ্ধ হননি।

সিনেমার ৭ দিন আগে সজলকে যুক্ত করা প্রসঙ্গে নাদের চৌধুরী বলেন, “হরর ঘরানার সিনেমা ‘জিন’। এতে অভিনয়ের বিষয়ে অনেকের সঙ্গে কথা হয়েছিল। শেষ পর্যন্ত সজলকে আমরা চূড়ান্ত করেছি।”
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566221679131.jpg

জানা গেছে, আগামী ২৬ আগস্ট থেকে মধুমিতা হাউজিংয়ে শুটিং শুরু হবে সিনেমাটির। চলবে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর দেশের বিভিন্ন স্থানে দৃশ্যধারণের কাজ হবে।

‘জিন’ সিনেমার মাধ্যমে দীর্ঘ পাঁচ বছর পর বড় পর্দায় দেখা যাবে সজলকে। সবশেষ ‘রান আউট’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন সজল।

বিয়ে করলেন ডোয়াইন জনসন

বিয়ে করলেন ডোয়াইন জনসন
ডোয়াইন জনসন ও লরেন হাসিয়ান

১২ বছর মন দেওয়া-নেওয়ার পর অবশেষে প্রেমিকা সংগীতশিল্পী-গীতিকার লরেন হাসিয়ানের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন ডোয়াইন জনসন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566216416219.jpg

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে কয়েকটি ছবি শেয়ার করে বিয়ের বিষয়টি নিশ্চিত করেছেন ডোয়াইন জনসন।

শেয়ার করা ছবিগুলোর ক্যাপশনে ডোয়াইন লিখেছেন, ‘উই ডু’। সেই সঙ্গে জানিয়েছেন গত ১৮ আগস্ট হাওয়াইয়ে তাদের বিয়ের সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566216028193.jpg

এটি ডোয়াইনের দ্বিতীয় বিয়ে। এর আগে ২০০৭ সালে প্রযোজক ড্যানি গ্রাসিয়ার সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছিলেন ৪৭ বছর বয়সী এই তারকা। পরে ২০০৭ সালে সংসারের ইতি টানেন তারা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566216380141.jpg
সাবেক স্ত্রী ড্যানি গ্রাসিয়ার সঙ্গে ডোয়াইন জনসন

 

বিচ্ছেদের পরপরই লরেন হাসিয়ানের সঙ্গে পরিচয় হয় ডোয়াইনের। সেখান থেকেই শুরু বন্ধুত্ব ও প্রেমের। জেসমিন ও তিয়ানা নামে তাদের দুটি কন্যা সন্তানও রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র