ঈদ নাটকে অশ্রু ঝরাচ্ছে ‘আশ্রয়’

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
‘আশ্রয়’ নাটকের কলাকুশলীরা

‘আশ্রয়’ নাটকের কলাকুশলীরা

  • Font increase
  • Font Decrease

তাহসান খানের বাবা মোশাররফ করিম। তবে আপন বাবা নয়, বৃদ্ধাশ্রম থেকে নিয়ে আসা বাবা। সেই বাবার আশ্রয়ে থাকার গল্প নিয়ে নির্মিত ‘আশ্রয়’ ঝরাচ্ছে অশ্রু।

নাটকটিতে প্রথমবার একসঙ্গে অভিনয় করেছেন বর্তমান সময়ের সেরা চার অভিনেতা মোশাররফ করিম, তাহসান খান, নুসরাত ইমরোজ তিশা ও জাকিয়া বারী মম। আকবর হায়দার মুন্নার গল্পে মাবরুর রশিদ বান্নাহর পরিচালিত নাটকটি এরইমধ্যে বেশ সাড়া ফেলেছে। 

১৩ আগস্ট ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে নাটকটি প্রকাশ করার পর ৪ দিনে প্রায় সাড়ে ৮ লাখ মানুষ দেখে ফেলেছেন। এর আগে আরটিভিতে প্রচারিত হয়েছে।

সম্প্রতি এবারের ঈদ নাটক নিয়ে প্রতিবেদন তৈরি করতে গিয়ে বাংলা নাটক সংশ্লিষ্ট অনেকেই ঈদের এই নাটক ও এতে মোশাররফ করিমের অভিনয়ের প্রশংসা করেছেন বার্তাটোয়েন্টিফোর.কমের কাছে। এরপর অনলাইন প্ল্যাটফর্মের বাইরে নাটকটি কেমন সাড়া ফেলেছে সেই খোঁজ নিতে বার্তাটোয়েন্টিফোর.কম যোগাযোগ করে আরটিভির সঙ্গে।

আরটিভি কর্তৃপক্ষে দাবি, ‘আশ্রয়’ আমাদের ঈদের সেরা নাটকের মধ্যে অন্যতম। টিভিতে প্রচারিত হওয়ার পর থেকেই এটি নিয়ে লক্ষনীয় সাড়া পেয়েছি আমরা।

নাটকটি করে কেমন সাড়া পেলেন? এমন প্রশ্নে মাবরুর রশিদ বান্নাহ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘নাটকটি ইউটিউবে আসার আগে টিভিতে প্রচারিত হওয়ার পর থেকেই ব্যাপক সাড়া পাচ্ছি। এমন অনেকেই ফোন করে বা অন্য মাধ্যমে প্রশংসা করছেন যেটি আমি আশাও করিনি।’

নাটকটি সাড়া ফেলার অন্যতম কারণ নাটকটির গল্প ও এর অভিনেতারা। এছাড়া মোশাররফ করিমের বাবা চরিত্রে অভিনয় করা প্রসঙ্গে বান্নাহ বলেন, ‘আমাকে অনেকেই বলেছেন কেন এই চরিত্রে মোশাররফ ভাই। আমি মোশাররফ ভাইকে গল্পটা শুনিয়েছি তিনি আগ্রহ নিয়ে করতে রাজি হয়েছেন। একজন অভিনেতাই ভাল জানে তিনি কি চরিত্রে অভিনয় করবেন। আমি একই চরিত্রে মোশাররফ ভাইকে দেখতে পাচ্ছিলাম তাই তাকে গল্পটা শুনিয়েছি।’

নাটকটি নিয়ে বান্নাহ আরও বলেন, ‘এটি একটি পারিবারিক নাটক। অনেকেই বলে এখন পারিবারিক নাটক হয় না তাই একটি পারিবারিক নাটক তৈরির চেষ্টা করলাম মাত্র।’

আপনার মতামত লিখুন :