‘মাসুদ রানা’র বিচারকদের লঙ্কা কাণ্ড

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
‘কে হবে মাসুদ রানা’ রিয়েলিটি শো’র পোস্টার, ছবি: সংগৃহীত

‘কে হবে মাসুদ রানা’ রিয়েলিটি শো’র পোস্টার, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জনপ্রিয় গোয়েন্দা থ্রিলার ধারাবাহিক ‘মাসুদ রানা’কে নিয়ে নির্মিত হতে যাচ্ছে সিনেমা। কথা ছিল প্রতিযোগিতার মাধ্যমে নির্বাচন করা হবে ‘মাসুদ রানা’র নায়ক। সেজন্য প্রায় ১ বছর আগে সিনেমাটির অন্যতম প্রযোজক জাজ মাল্টিমিডিয়া বহুজাতিক কোম্পানি ইউনিলিভারের সঙ্গে যুক্ত হয়ে ‘কে হবে মাসুদ রানা’ শিরোনামের একটি রিয়েলিটি শো শুরু করে।

এরপর জাজ মাল্টিমিডিয়া ও ইউনিলিভারের সঙ্গে মত পার্থক্য হওয়ায় এই প্রক্রিয়ায় ‘মাসুদ রানা’কে খোঁজা হবে না বলে নিশ্চিত করেছে জাজ মাল্টিমিডিয়া। যদিও গেল ২ আগস্ট থেকে চ্যানেল আইয়ে এই রিয়েলিটি শো এর প্রচার শুরু হয়েছে।

আরও পড়ুন: যা থাকছে ৮৩ কোটির ‘মাসুদ রানা’য়

রিয়েলিটি শো’-এর কয়েকটি পর্ব প্রচারিত হওয়ার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিচারকদের আচরণ নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকেই আবার যে বিচারকগণ ‘মাসুদ রানা’কে খুঁজছেন তারা ‘মাসুদ রানা’কে খোঁজার যোগ্যতা রাখেন কিনা তা প্রশ্নও তুলেছেন।

‘কে হবে মাসুদ রানা’ রিয়েলিটি শো’র বিচারকদের দায়িত্ব পালন করা পরিচালক ইফতেখার আহমেদ ফাহমির বিচারকার্যের আচরণ নিয়ে সবচেয়ে বেশি প্রশ্ন উঠেছে। দর্শকদের অভিযোগ, প্রতিযোগীদের প্রতিনিয়ত অপমান করছেন তিনি। এছাড়া অন্য বিচারকদেরও প্রায় একই রকম রূঢ় আচরণ করতে দেখা গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হওয়া একটি ভিডিওতেও দেখা যায় ফাহমি প্রতিযোগীদের অপমান করে চলেছেন। সেই পর্বের অন্য বিচারক অভিনেত্রী মমকেও দেখা গেছে রূঢ় আচরণ করতে। এমন অপেশাদার ও তাচ্ছিল্য সুলভ আচরণের কারণে গত কয়েকদিন ধরেই বিচারকদের নিয়ে চলছে সমালোচনা।

প্রতিযোগীদের সঙ্গে কেন এমন রূঢ় আচরণ করা হয়েছে এই প্রশ্নের উত্তর খুঁজতে ইফতেখার আহমেদ ফাহমির মোবাইল নাম্বারে বেশ কয়েকবার যোগাযোগ করা হলেও তার সাড়া পাওয়া যায়নি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/31/1567234381240.jpg

তবে রিয়েলিটি শো-এর বিচারকার্যে অংশ নেওয়া আরেক অভিনেত্রী শবনম ফারিয়া ফেসবুকে জানিয়েছিলেন, অনুষ্ঠানের টিআরপি বাড়াতে যেটা করতে বলা হয়েছে সেটাই করা হয়েছে। যদিও বর্তমানে ফারিয়ার ব্যক্তিগত আইডি অচল থাকায় সেই স্ট্যাটাসটি খুঁজে পাওয়া যায়নি।

বিচারকদের আচরণ নিয়ে প্রশ্নে তুলেছেন ‘মাসুদ রানা’ জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকনও। ফেসবুকে খোকন বলেন, মাসুদ রানা কে হবে- সেটা একমাত্র জাজের সহযোগিতায় চূড়ান্ত হবে, প্রতারকের চক্র থেকে সবাই সাবধান। আমাদের বাচ্চাদেরকে সমগ্র পৃথিবীর কাছে হাস্যকর বানাবেন না। আমার বাচ্চা কালো হোক, অভিনয় না জানুক, তার শখ সে মাসুদ রানা হবে, আপনি কে তাকে অপমান করার? এই দুঃসাহস আগামীতে দেখাবেন না, আমিও ছেলের বাবা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/31/1567234425113.jpg

বার্তাটোয়েন্টিফোর.কমের সঙ্গেও আলাপকালে আলিমুল্লাহ খোকন জানালেন, ‘ এখন আর এই অনুষ্ঠানের কোন মানে নেই। এটার সঙ্গে জাজ নেই। সেকারণে মন্তব্যও করতে চাই না। তবে অভিনয়শিল্পীরা কিভাবে বিচারকের দায়িত্ব পালন করেন? যে কাজ পরিচালকের সেই কাজ কিভাবে অভিনয়শিল্পীরা করে। তারা ‘মাসুদ রানা’ খুঁজে বের করার কোন যোগ্যতা রাখে বলে আমি মনে করি না।’

এ প্রসঙ্গে কথা বলতে বার্তাটোয়েন্টিফোর.কম যোগাযোগ করে ‘কে হবে মাসুদ রানা’ রিয়েলিটি শোয়ের প্রকল্প প্রধান ইবনে হাসান খানের সঙ্গে। যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্ত তার সাড়া পাওয়া যায়নি।

 

আপনার মতামত লিখুন :