অক্ষয়-বরুণ-কপিল ফিরিয়ে দেওয়ার পর রাজি আমির!

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
আমির খান, অক্ষয় কুমার, বরুণ ধাওয়ান ও কপিল শর্মা

আমির খান, অক্ষয় কুমার, বরুণ ধাওয়ান ও কপিল শর্মা

  • Font increase
  • Font Decrease

#মিটু মুভমেন্টের মাধ্যমে বলিউড ইন্ডাস্ট্রির অনেকের বিরুদ্ধেই উঠেছে যৌন হেনস্থার অভিযোগ। তালিকায় রয়েছেন পরিচালক সুভাষ কাপুরও।

কিন্তু চমকপ্রদ তথ্য হলো- এই পরিচালকেরই পরবর্তী ছবি ‘মোগল’-এ অভিনয়ের জন্য চুক্তি হয়েছেন আমির খান। শুধু অভিনয় নয়, এটি প্রযোজনার দায়িত্বও পালন করবেন তিনি।

গুলশান কুমার

 

তবে আশ্চর্যজনক ব্যাপার হলো- কিছুদিন আগে আমির খান নিজেই বলেছিলেন যৌন হেনস্থার অভিযোগ রয়েছে এমন কারও সঙ্গে কাজ করবেন না তিনি। তাহলে কেন সুভাষ কাপুরের সঙ্গে কাজ করার জন্য রাজি হলেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট?

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসে দেওয়া এক সাক্ষাৎকারে সেসকল প্রশ্নের উত্তর দিয়ে আমির খান বলেন, ‘আইনে এখনও প্রমাণিত হয়নি যে সুভাষ অপরাধী। যতক্ষণ রায় না আসে, ততক্ষণ পর্যন্ত তিনি কোনো কাজ করতে পারবেন না, হাত পা গুটিয়ে ঘরে বসে থাকবেন, তা হতে পারে না।’

যোগ করে আমির বলেন, “প্রযোজনা প্রতিষ্ঠান টি-সিরিজের প্রতিষ্ঠাতা গুলশান কুমারের ছেলে ভূষণ কুমার সবসময় চেয়েছিলেন আমি যেন তার বাবার চরিত্রটিতে অভিনয় করি। কিন্তু আমি তাকে (ভূষণ কুমার) বলেছিলাম আমি আমার মাঝে গুলশানজিকে দেখতে পাই না। কথাটি শোনার পর তিনি খুব হতাশ হয়ে গিয়েছিলেন। এরপরই তিনি আমাকে অনুরোধ করেন অভিনয় না করলেও, ছবিটির প্রযোজনার দায়িত্ব যেন পালন করি। পরে চিত্রনাট্য পড়ি এবং রাজি হয়ে যাই।”

“ছবির প্রযোজক হওয়ার পর অভিনয়শিল্পী বাছাই শুরু করি। আমার কেন যেন মনে হয়েছিল, গুলশান কুমারের চরিত্রটির জন্য অক্ষয় কুমারকে প্রস্তাব দেওয়া যায়। এছাড়া এটিও জানতাম যে, ভূষণ-অক্ষয় আগে কখনও একসঙ্গে কাজ করেননি। কিন্তু ছবির প্রস্তাবটি নিয়ে যখন অক্ষয়ের কাছে যাওয়া হয় তিনি সেটি ফিরিয়ে দেন। পরে আমি বরুণ ধাওয়ানকে প্রস্তাবটি দেই কিন্তু তার হাতে ইতিমধ্যেই অনেকগুলো ছবির কাজ রয়েছে। এরপর কপিল শর্মার কাছে যাই কারণ আমার মতে, গুলশান কুমারের চরিত্রটির জন্য তিনি একদম পারফেক্ট ছিলেন। কিন্তু এতেও কোন কাজ হলো না। এরপর ভূষণ আমাকে বলেন, ‘আপনি আপনার সর্বোচ্চ চেষ্টা করেছেন। পুরো পৃথিবী ঘুরে এসেছেন তাই আমার বাবার চরিত্রে আপনিই অভিনয় করবেন। এটিই চূড়ান্ত।” এছাড়া আমার কাছেও চিত্রনাট্যটি দারুণ লেগেছে তাই আমিও সম্মতি দিয়েছি।”

প্রযোজক গুলশান কুমারের জীবনী নিয়ে নির্মিত হচ্ছে ‘মোগল’। গুলশান কুমার জনপ্রিয় মিউজিক রেকর্ডিং কোম্পানি টি-সিরিজের প্রতিষ্ঠাতা।

আপনার মতামত লিখুন :