রাজপথেই খালেদাকে মুক্ত করতে হবে: মওদুদ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ব্যারিস্টার মওদুদ আহমদ

ব্যারিস্টার মওদুদ আহমদ

  • Font increase
  • Font Decrease

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে নেতাকর্মীদের আইনি প্রক্রিয়ার কথা ভুলে যেতে বললেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ হলো রাজপথ। রাজপথ মোকাবেলা করেই নেত্রীকে মুক্ত করতে হবে।

বুধবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, খালেদা জিয়ার মুক্তিতে শীঘ্রই নতুন কর্মসূচি দেয়া হচ্ছে। এই কর্মসূচির সঙ্গে আগামী দিনের রাজনৈতিক সম্পর্ক, ভোটাধিকার ফিরে পাবার প্রশ্ন, গণতন্ত্র ফিরে পাবার অধিকার এবং বিচার বিভাগের স্বাধীনতা ফিরে পাবার প্রশ্ন জড়িত।

তিনি বলেন, দাবি আদায়ে বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে এগিয়ে যেতে হবে। এবং এই সরকারকে বাধ্য করা হবে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করার জন্য।

তিনি আরও বলেন, নিম্ন আদালত সম্পূর্ণ সরকারের নিয়ন্ত্রণে চলে গেছে। সরকারের রাজনৈতিক প্রভাবে এখন নিম্ন আদালতের কাজ চলছে। তাই এখানে খালেদার মুক্তি বৃথা আস্ফালন।

মানববন্ধনে এসময় উপস্থিত ছিলেন লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রিয়াজুল ইসলাম, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম প্রমুখ।