‘জনপ্রিয় দল আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হবে না’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

সবচেয় বড় দল সবচেয়ে জনপ্রিয় দল আওয়ামী লীগকে বাদ দিয়ে ‘জাতীয় ঐক্য’ হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার(২২ সেপ্টেম্বর) নির্বাচনী প্রচারণায় সড়কপথে যাত্রার ফেনীর পথসভায় তিনি এ মন্তব্য করেন।

কাদের বলেন, ’নাট্যমঞ্চের তারা (জাতীয় ঐক্য) সমাবেশ করেছে? কিন্তু সেখানে ত্রিশের অধিক দলের জমায়েত ছিল আটশ। আর বাইরে, মাঠে, বারান্দায় মিলে হাজার!; হবে না। সেকারণেই সোহরাওয়ার্দী উদ্যানে সভা সমাবেশ করতে যেতে চান না তারা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Sep/22/1537625815544.jpg

‘এর আগে প্রধানমন্ত্রী বলেছিলেন- সাহস থাকে তো সোহরাওয়ার্দী উদ্যানে সভা সমাবেশ করেন?  খুলে দিলাম-উন্মুক্ত করে দিলাম। কিন্তু সেখানে তারা (জাতীয় ঐক্য) যায় না। কেন যায় না? সেখানে কি তাদের জনসভা কি জনসভা মনে হবে?  বলে প্রশ্ন তোলেন ওবায়দুল কাদের।

জাতীয় ঐক্যের নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আসুন, দেখুন যান; পথসভায় লক্ষাধিক লোকের সমাব্তে। এসেছিলাম পথসভায় হয়ে গেল জনসভা।

দেশের জনপ্রিয় দল আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হবে না জানিয়ে তিনি বলেন, ‘ হবে না। সবচেয় বড় দল সবচেয়ে জনপ্রিয় দল আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হবে না; হবে না।’

বিএনপি’র জাতীয়তাবাদী ঐক্য সাম্প্রদায়িক মন্তব্য করে তিনি বলেন, ‘বিএনপি তথাকথিত জাতীয়তাবাদী ঐক্য; ঐক্যটি সাম্প্রদায়িক। সাম্প্রদায়িক শক্তির ঐক্য কি বাংলাদেশ স্বাধীন করেছে? তাহলে এরা কারা? যারা যুদ্ধাপরাধীদের বিচারের বিরোধিতা করে; তারা কারা? তাদের নিয়ে জাতীয় ঐক্য করেছে বিএনপি?

আপনার মতামত লিখুন :