প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে ৭ দাবি জানালেন ড. কামাল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি ও ১১ লক্ষ্য জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন আহ্বায়ক ড. কামাল হোসেন।

রোববার (২৮ অক্টোবর) সন্ধ্যা সোয়া ৭টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঐক্যফ্রন্ট আহ্বায়ক ড. কামাল হোসেন স্বাক্ষরিত চিঠিটি তুলে দেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার  ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম সফিউল্লাহ। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ চিঠি গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি ও সদস্য এস এম কামাল হোসেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/28/1540735115167.jpg

চিঠিতে বলা হয়, ‘আপনি নিশ্চয়ই একমত হবেন যে, বাংলাদেশের জনগণ নির্বাচনকে একটি মহোৎসব মনে করে। ‘এক ব্যক্তির এক ভোট’ এর বিধান জনগণের জন্য বঙ্গবন্ধুই নিশ্চিত করেছেন-যা রক্ষা করা আমাদের সকলেরই সাংবিধানিক দায়িত্ব।’

এতে আরো বলা হয়, ‘ইতিবাচক রাজনীতি একটা জাতিকে কিভাবে ঐক্যবদ্ধ করে জনগণের ন্যায়সঙ্গত অধিকারসমুহ আদায়ের মূল শক্তিতে পরিণত করে-তা বঙ্গবন্ধু আমাদের শিখিয়েছেন। নেতিবাচক রুগ্ন-রাজনীতি কি ভাবে আমাদের জাতিকে বিভক্ত ও মহাসংকটের মধ্যে ফেলে দিয়েছে, তাও আমাদের অজানা নয়। এ সংকট থেকে উত্তরণ ঘটানো আমাদের জাতীয় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকাবেলায় জাতীয় ঐক্যফ্রন্ট ৭ দফা দাবি ১১ লক্ষ্য ঘোষণা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/28/1540735134081.jpg

চিঠিপ্রাপ্তির কথা স্বীকার করে ড. আবদুস সোবহান গোলাপ সাংবাদিকদের বলেন, আমরা চিঠি পেয়েছি কিন্তু এখনো খুলে দেখা হয় নি। তাই চিঠিতে কী আছে না আছে জানি না। আগামীকাল (সোমবার) আওয়ামী লীগ সভাপতির কাছে চিঠিটি পৌঁছে দেওয়া হবে। এর পরে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানো হবে।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর