Alexa

মানববন্ধনে অংশ নিতে আসার পথে ছাত্রদল নেতাসহ আটক ৫

মানববন্ধনে অংশ নিতে আসার পথে ছাত্রদল নেতাসহ আটক ৫

মানববন্ধনে আসার পথে ছাত্রদল নেতাসহ আটক ৫। ছবি: বার্তা২৪.কম

কেন্দ্রীয় কর্মসূচি বিএনপির মানববন্ধনে অংশ নিতে আসার পথে বরিশাল জেলা ছাত্রদল সভাপতিসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।

বুধবার (৩১ অক্টোবর) বেলা ১১টায় সদর রোড থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল আলম খান মিঠু, বিএম কলেজ ছাত্রদল নেতা ওবায়দুল ইসলাম শাওন, জেলা ছাত্রদলের প্রচার সম্পাদক লেলিন খান মোর্শেদ, সদর উপজেলার স্বেচ্ছাসেবক দলের নেতা নাইমুল হাসান প্রিন্স, জেলা ছাত্রদল নেতা কাশি হোসেন রিমন।

এদিকে পুলিশি বেষ্টনীর মধ্যে স্বল্প সংখ্যক নেতাকর্মীকে নিয়ে দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে মহানগর ও জেলা বিএনপি।

কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা বিএনপির সভাপতি অধ্যাপক মেজবাহ উদ্দিন ফরহাদ, মহানগর বিএনপির সিনিয়র নেতা অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, জেলা দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহীন প্রমুখ।

এ সময় কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার বলেন, ‘সরকার একদিকে সংলাপের কথা বলছে, অপরদিকে নেতাকর্মীদের আটক করে গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করেছে। এমন অবস্থা চলতে দেওয়া যায় না। সরকার যতই চিন্তা করুক, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।’

তিনি আরও বলেন, ‘কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধনের আয়োজন করে মহানগর ও জেলা বিএনপি। সেখানে যোগ দিতে যাওয়ার সময় সদর রোড থেকে জেলা ছাত্রদল সভাপতি মাহফুজুল আলম মিঠুসহ পাঁচজনকে আটক করে পুলিশ।’

এদিকে মানববন্ধন কর্মসূচি শুরুর পরপরই পুলিশ বাধা দেয়। পরে নেতারা কর্মসূচি বন্ধ করে দলীয় কার্যালয়ে প্রবেশ করে। এছাড়াও কর্মসূচিকে ঘিরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল।

বরিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, মানববন্ধনকে ঘিরে শান্তিপূর্ণ শহরে বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করলে পাঁচজনকে আটক করা হয়।

 

আপনার মতামত লিখুন :

রাজনীতি এর আরও খবর