প্রধানমন্ত্রীর সঙ্গে এরশাদের সংলাপ ৫ নভেম্বর

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

একাদশ সংসদ নির্বাচন নিয়ে সংলাপ চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি দিয়েছেন জাতীয় পার্টি নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের সভাপতি হুসেইন মুহম্মদ এরশাদ। সেই আহ্বানে সাড়া দিয়ে ৫ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে জাতীয় পার্টির চেয়ারম্যানকে সংলাপের জন্য আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি আব্দুস সোবহান গোলাপ ও তথ্য গবেষণা সম্পাদক আফজাল হোসেন সংলাপের জন্য প্রধানমন্ত্রীর দেয়া আমন্ত্রণপত্র নিয়ে হুসাইন মুহম্মদ এরশাদের গুলশান-২ এর প্রেসিডেন্ট পার্কের বাসভবন যান।

সেখানে প্রধানমন্ত্রীর দেয়া আমন্ত্রণপত্র গ্রহণ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ নিজেই।

জাপা নেতাদের মধ্যে এরশাদের সঙ্গে ছিলেন মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, এরশাদের উপদেষ্টা রেজাউল ইসলাম ভুঁইয়া, ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রুবেল প্রমুখ

চিঠি গ্রহণের পর এরশাদ সাংবাদিকদের বলেন, আমরা চিঠি দিয়েছিলাম প্রধানমন্ত্রী দয়া করে সময় দিয়েছেন। আমাদের ২০ জনকে যেতে বলেছেন। আমরা রাজনীতি নিয়ে কথা বলবো।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঐক্যফ্রন্টের ৭ দফা মানা সম্ভব নয়, তারা পিএম'র পদত্যাগ চেয়েছে। আমি হলেও মানতাম না।

এরশাদ বলেন, নির্বাচন নিয়ে সংকট কেটে গেছে। যারা সমস্যা করতেন তাদের সেই জোর আর নেই। জাতীয় পার্টি গুরুত্বপূর্ণ দল, জাপা নির্বাচন করলে গ্রহণযোগ্য হবে।

এক প্রশ্নের জবাবে বলেন, আওয়ামী লীগের সঙ্গে জোট করার সম্ভাবনা রয়েছে। সংলাপে আসন ভাগাভাগি নিয়ে কথা হতে পারে

চিঠিতে ৫ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে জাতীয় পার্টি নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটকে সংলাপের জন্য আমন্ত্রণ জানানো হয়।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর