মনোনয়ন বঞ্চিত আ.লীগ নেতারা নির্বাচন পরিচালনা করবে

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দলীয় মনোনয়ন বঞ্চিত নেতাদের নির্বাচন পরিচালনার জন্য রাখা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

বুধবার ( ২৮ নভেম্বর ) রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

কাদের বলেন, আমাদের নির্বাচন পরিচালনার জন্য দক্ষ এবং অভিজ্ঞ যে নেতৃত্ব প্রয়োজন। যেসব দক্ষ নেতারা সাধারণত নির্বাচন অংশগ্রহণ করতো-তাদের বাইরে রাখা হয়েছে। তারা নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকবেন। যুগ্মসাধারণ সম্পাদক আব্দুর রহমান,  জাহাঙ্গীর কবির নানক,  বিএম মোজাম্মেল, বাহাউদ্দিন নাছিম নির্বাচন পরিচালনার সঙ্গে থাকবেন।

তিনি বলেন, এ ব্যাপারে গতকাল আমাদের নেত্রী তাদের ডেকে কিছু পরামর্শ দিয়েছেন আরো দেবেন। গণতান্ত্রিক রাজনীতিতে সবাই নির্বাচন করতে পারে না; ভারতের অনেকেই কিন্তু দলকে সহযোগিতা করার জন্য নির্বাচনে অংশগ্রহণ করেন না।

তিনি বলেন, জনগণের কাছে গ্রহণযোগ্য ও জনমতে এগিয়ে আছেন যারা তারা মহাজোটের মনোনয়ন পাবেন। জোটের মনোনয়ন বিষয়ে ধোঁয়াশার কিছু নেই। মনোনয়নপত্র প্রত্যাহারের আগেই মহাজোটের প্রার্থী কারা জানা যাবে।  প্রত্যাহারের আগেই আমরা যাদের মনোনয়ন দেব, তাদের ছাড়া বাকীদের আমরা বোঝাব। এর পরে কেউ থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। '

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন।

আপনার মতামত লিখুন :