‘পলাতক আসামি দিয়ে দল চালানোয় ‘ভোটে’ হেরেছে বিএনপি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম:

পলাতক আসামিকে দিয়ে দল পরিচালনা করায় বিএনপি নির্বাচনে হেরেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘তাদের দলের মাথা কে হবে সেটি ঠিক ছিল না। রাজনীতিতে তারা মানুষের সমর্থন হারিয়েছে। পলাতক আসামিকে দিয়ে দল চালানোয় বিএনপি নির্বাচনে হেরেছে, মনোনয়ন বাণিজ্যও নির্বাচনে পরাজয়ের অন্যতম কারণ।’

শনিবার (১২ জানুয়ারি) বিকেলে দলের উপদেষ্টা পরিষদের সদস্য ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যৌথ সভা শুরুর বক্তব্যে এ কথা বলেন তিনি। বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে শেখ হাসিনার সভাপতিত্বে পরে রুদ্ধদার বৈঠকে বসেন তারা। সভার শুরুতে দলের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/12/1547295406064.jpg

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ছয়টি আসনে জয়ী হয়েছে। কিন্তু বিএনপির সংসদ সদস্যরা শপথ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বিএনপির অভিযোগ, নির্বাচনে কারচুপি, ভোট ডাকাতি হয়েছে। এর প্রতিবাদে বিএনপির এমপিরা শপথ না নেওয়ার সিদ্ধান্ত নেন। এরপরই প্রধানমন্ত্রী এ মন্তব্য করলেন।

একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ঘোষিত ইশতেহার বাস্তবায়নে বেশকিছু পদক্ষেপ নেওয়ার পাশাপাশি দলকে সংগঠিত করতেও কার্যকর ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে অনুষ্ঠিত একাদশ নির্বাচনে সব গোষ্ঠি থেকে সমর্থন পেয়েছি আমরা।

তিনি বলেন, নির্বাচন নিয়ে মানুষের মধ্যে স্বতঃস্ফূর্ততা ছিল। অত্যন্ত শান্তির্পূণ পরিবেশে নির্বাচন হয়েছে। আগামীতেও পরিকল্পনা মাফিক উন্নয়ন করা হবে। তবে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে, যোগ করেন তিনি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/12/1547295430611.jpg

শেখ হাসিনা বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ এবার পালন করা হবে বর্ণাঢ্যভাবে।

এদিকে আওয়ামী লীগ সভাপতির আগমন উপলক্ষে দলীয় নেতাকর্মীরা সভা শুরুর আগেই জিরোপয়েন্টে রাস্তার পাশে অবস্থান নেন। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের স্থানীয় নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন। যৌথসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণ উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থান নেন। পল্টন মোড় হয়ে জিরোপয়েন্ট ও গুলিস্তানগামী যান চলাচল বন্ধ ছিল। এ প্রতিবেদন লেখা পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক চলছিল।

রাজনীতি এর আরও খবর